ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রাখাইন প্রদেশে সহিংসতা বন্ধ করতে কমনওয়েলথের আহ্বান   |   রাষ্ট্রপতি : কিশোরগঞ্জের ব্যবসায়ী আবদুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    আন্তর্জাতিক সংবাদ : কিউবায় কাস্ত্রো পরিবারের বাইরে নেতৃত্ব : দিয়াজ-কানেলের কাছে ক্ষমতা হস্তান্তর   |   বিনোদন ও শিল্পকলা : সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের নতুন আকর্ষণ এ্যাডভেঞ্চার ট্রি   |    জাতীয় সংবাদ : উন্নয়নে নারীর ভূমিকা অব্যাহত রাখতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : ইনু * আইডব্লিউএম ও সিসিকের মধ্যে চুক্তি স্বাক্ষর * নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে : শিল্পমন্ত্রী * কুড়িগ্রামের সোনারহাট স্থলবন্দর চালু হবে : নৌ পরিবহন মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আমি এখনো বুড়ো হয়ে যাইনি : গেইল * গেইলের সেঞ্চুরিতে সাকিবের হায়দারাবাদকে প্রথম হারের স্বাদ দিলো পাঞ্জাব * টাইম-এর একশ প্রভাবশালীর তালিকায় কোহলি   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে মিরের বাজারে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত এক : আহত ৩ * বরগুনায় ধারাবাহিক ভাবে সূর্যমুখীর চাষ চলছে * জনস্বাস্থ্য রক্ষায় নিরাপদ পোল্ট্রি ফার্ম ব্যবস্থার ওপর গুরুত্বারোপ   |   প্রধানমন্ত্রী : কমনওয়েলথ উচ্চ পর্যায়ের গ্রুপে আরো প্রতিনিধি অন্তর্ভুক্ত করার পরামর্শ প্রধানমন্ত্রীর * টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা * রাণী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের আলাবামায় ৮৩ বছর বয়সী ব্যক্তির মৃত্যুদন্ড কার্যকর * বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় কাঠমান্ডু বিমানবন্দর বন্ধ ঘোষণা * দেশে অস্থিরতার কারণে ব্রিটেন সফর সংক্ষিপ্ত করলেন দ.আফ্রিকার নেতা   |   

একজন সাবেক সিভিল সার্জনকে তাৎক্ষণিকভাবে সাজা দেয়ার ঘটনা দুঃখজনক : স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুর, ৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরিফকে তড়িঘড়ি করে জেল দেয়ার ঘটনা দুঃখজনক। আজ মঙ্গলবার দুপুরে গাজীপুরের তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নয় দিনব্যাপী ফ্রী বার্ন ও প্লাষ্টিক সার্জারী ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এসময় আরো বলেন, একজন সাবেক সিভিল সার্জন ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় তড়িঘড়ি করে একজন সাবেক সিভিল সার্জনকে জেলে দেওয়া এটা একটি সমীচীন হয়নি।
নাসিম বলেন, তিনি একজন অভিজ্ঞ চিকিৎসক তাকে দ্রুত ছেড়ে দেয়ার জন্য আজ আমি আইন মন্ত্রীকে বলেছি।সরকারী কর্মকর্তাদের মধ্যে এ ধরনের ঘটনা না হওয়ায় ভালো। সকল সরকারী কর্মকর্তারা জনগণের সেবক। সামান্য একটি ঘটনায় একজনকে যদি জেল দেয়া হয় তাহলে বিরূপ প্রতিক্রিয়া হতে পারে। আর যেনো এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যপারে কর্তৃপক্ষ সজাগ রয়েছে।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ২৫ নভেম্বর শুরু হওয়া এ বার্ন ও প্লাস্টিক সার্জারী ক্যাম্পে ৮০ জন আউটডোর রোগীকে ও ২৫ জনকে বিনামূল্যে সার্জারী প্রদান করা হয়। ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তাররা। বিনামূল্যে ওই হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবা পেয়ে রোগীরাও সন্তোষ প্রকাশ করেছেন।
মন্ত্রীর সাথে এসময় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া হাই কমিশনারের পরামর্শদাতা ইধাম জুহুরি মোঃ ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোহাম্মদ মঞ্জুরুল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান ও মেডিক্যাল ডিরেক্টর ডা. রাজীব হাসান।

সম্পর্কিত সংবাদ