ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

ডিএনসিসিতে উইনেবল ক্যান্ডিডেট দেবে আওয়ামী লীগ

ঢাকা, ৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে উইনেবল ক্যান্ডিডেট দেবে আওয়ামী লীগ। তিনি আজ মঙ্গলবার রাজধানীর জাতীয় অর্থোপেডিক ইনস্টিটিউট ও হাসপাতালে রোগী দেখে বের হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। আঁখি মনি নামের জন্মগত প্রতিবন্ধী রোগীর দায়িত্ব নিয়েছেন তিনি। আজ তার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে যান তিনি।
ওবায়দুল কাদের বলেন, ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকারের কোনো তোড় জোড় নেই। নিয়ম অনুযায়ী, ওই পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। এখানে আওয়ামী লীগ কোনো ইন্টারফেয়ার করেনি। তিনি বলেন, এটা আওয়ামী লীগের বিষয়ও না। নির্বাচনী প্রক্রিয়া অনুযায়ী নির্বাচন হবে। বিএনপির হয়ত নির্বাচনের প্রস্তুতি নেই, তাই তারা এ ধরনের কথা বলছে। তবে এই নির্বাচনে জেতার জন্য আওয়ামী লীগ উইনেবল ক্যান্ডিডেট দেবে। অপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, তারা (বিএনপি) কখন যে কী বলে তার ঠিক নেই। একবার বলে যেকোনো পরিস্থিতিতে নির্বাচনে যাবে। আবার বলে খালেদা জিয়ার সাজা হলে যাবে না। কোনটা সঠিক?
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার সাজার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়ার সাজা তো সরকার বা আওয়ামী লীগ দেবে না। এটা আদালতের ব্যাপার। আর নিম্ন আদালতে সাজা হলে তো উচ্চ আদালত আছে। আপিল করার সুযোগ আছে, রিভিউও করতে পারবে।
তিনি বলেন, নির্বাচন গণতান্ত্রিক প্রক্রিয়া। আর নির্বাচন তারাও (বিএনপি) চায়, আমরাও চাই। আমি অনেক বার বলেছি, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন আমরা চাই। প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন চাইনা। যেটা ২০১৪ সালের ৫ জানুয়ারি হয়েছে। তাহলে আজকাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এটি শুনতে হত না। তখন আমরা চেয়েছি তারাও আসুক। আমাদের নেত্রী তাদের গণভবনেও ডেকেছে। তারা হাতের লক্ষ্মী পায়ে ঠেলে দিছে। এতে গণতন্ত্রের কি দোষ?

সম্পর্কিত সংবাদ