ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ক্যালিফোর্নিয়ায় ১৩ শিশুকে আটকে রাখা দম্পতিকে আদালতে তোলা হচ্ছে * মুক্ত হওয়ার এক মাস পর ইরাকে আইএসের হুমকি * অস্ট্রেলিয়ার উলুরুর কাছে হেলিকপ্টার বিধ্বস্ত : আহত ৪   |    জাতীয় সংবাদ : বেসরকারি মেডিকেল কলেজের নীতিমালাকে আইনে রূপান্তরিত করার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর * মেধাসম্পদের অনলাইন নিবন্ধন সেবা চালু * জ্ঞানভিত্তিক সমাজ ও দেশপ্রেমিক মানুষ গড়ার তাগিদ দিলেন শিক্ষামন্ত্রী   |   জাতীয় সংসদ : ছয় মাসে ১২২.৬৪ একর রেলভূমি দখলমুক্ত করা হয়েছে : রেলপথ মন্ত্রী * দেশে সাক্ষরতার হার শতকরা ৭১ ভাগ : পরিকল্পনামন্ত্রী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীকে সেনাবাহিনীর এসডব্লিউও কর্তৃক বাস্তবায়নাধীন দুটি প্রকল্প সম্পর্কে অবহিতকরণ   |    জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ * রিট করেছে বিএনপি, দোষ পড়েছে আওয়ামী লীগের : ওবায়দুল কাদের * প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে : তোফায়েল আহমেদ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার * হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ : মাশরাফি * শ্রীলংকার বিপক্ষেও জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে বাংলাদেশ * বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন কোহলি   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা * ট্রাম্পের এক বছরে যুক্তরাষ্ট্র ও রাশিয়া সম্পর্কোন্নয়নে ব্যর্থ   |   

লিবিয়ায় কোন বাংলাদেশী ক্রীতদাস নেই : দূত সালাবি

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ঢাকায় নিযুক্ত ত্রিপোলির দূত দাবি করেছেন যে, লিবিয়ায় কোন বাংলাদেশী নাগরিক বিক্রি হয়নি অথবা ক্রীতদাস হিসেবে মানব বিক্রির সাথে জড়িত নেই।
বাংলাদেশে নিযুক্ত লিবিয়ার দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স মাহমুদ এম আল সালাবি আজ এখানে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, আমি নিশ্চিত হয়ে বলছি, লিবিয়ায় কোন বাংলাদেশী নাগরিক বিক্রয় হয়নি এবং সেখানে কোন বাংলাদেশী ক্রীতদাস নেই। লিবিয়ায় মানব পাচারকারী চক্র ক্রীতদাস ব্যবসায় জড়িত মর্মে সংবাদপত্রে প্রকাশিত এক খবরের বিষয়ে এই প্রেস ব্রিফিং-এর আয়োজন করা হয়।
লিবিয়ার দূত বলেন, লিবিয়া সম্পর্কে আন্তর্জাতিক প্রচার মাধ্যমে প্রকাশিত খবরের নিন্দা জানাতে তিনি এই প্রেস ব্রিফিং-এর আয়োজন করেন। তিনি তার দেশে বাংলাদেশী নাগরিক বিক্রয় ও ক্রীতদাস হিসেবে ব্যবহার করা সম্পর্কিত খবরটি অসত্য ও ভিত্তিহীন বলে দাবি করেন। সালাবি বলেন, লিবিয়া সরকারের পক্ষে আমি দৃঢ়তার সঙ্গে বলছি, লিবিয়া থেকে ইউরোপে মানব পাচার করা সম্পর্কিত খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি বলেন, তার দেশ সবসময় যে কোনো ধরনের মানব পাচার ও চোরাচালানীর নিন্দা জানায় এবং সকল পর্যায়ে এ ধরনের কর্মকান্ডের বিরোধী। তিনি বলেন, লিবিয়া সরকার এবং দেশটির জনগণ এই ধরনের অভিযোগ সুনির্দিষ্টভাবে প্রত্যাখ্যান করেছে। তারা মনে করে, কেবলমাত্র মানবিক মর্যাদা সমুন্নত রেখে অভিবাসন হতে পারে। তিনি বলেন, এটি কেবল লিবিয়ার একমাত্র সমস্যা নয়। সমগ্র বিশ্রে জন্য এটি সমস্যা। অথচ কিছু সংখ্যক আন্তর্জাতিক মিডিয়া মানব পাচার বিষয়ে লিবিয়া সরকার ও দেশটির জনগণকে হেয়প্রতিপন্ন করতে এ ধরনের অপপ্রচার চালিয়েছে। তিনি তার সরকার ও দেশের পক্ষ থেকে এ ঘটনার নিন্দা জানান। তিনি বলেন, লিবিয়া কর্তৃপক্ষ দেশের প্রচলিত আইনে এ ধরনের অভিযোগের যথাযথ তদন্ত করতে প্রকৃত ঘটনা স্থানীয় ও আন্তর্জাতিক মহলের সম্মুখে প্রকাশ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। তিনি বলেন, এ ধরনের ঘটনা যদি ঘটেই থাকে তাহলে অন্য কোন দেশের চেয়ে লিবিয়াই সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হবে।

সম্পর্কিত সংবাদ