ঢাকা, বুধবার, এপ্রিল ২৫, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণের মতো করেই রোহিঙ্গা সংকটেরও সমাধান করবেন : ওবায়দুল কাদের

কক্সবাজার, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে যেভাবে পদ্মা সেতু নির্মাণ করছেন সেভাবেই রোহিঙ্গা সংকটের সমাধান করবেন।
আজ সোমবার কক্সবাজারের একটি হোটেলে রোহিঙ্গাদের জন্য বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে অনুদানের টাকা গ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠিত হলেও একদিনে সব রোহিঙ্গাদের ফেরত পাঠানো সম্ভব হবে না। কারণ এটি একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া। এটি যে খুব তাড়াতাড়ি শেষ হবে তা বলা যাবে না। কিন্তু এ সংকট সমাধানে সরকার ব্যর্থ হবে না।
ওবায়দুল কাদের বলেন, পার্বত্য চট্টগ্রামে রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ সহ সবকিছুর ব্যাপক উন্নয়ন হয়েছে। শান্তি চুক্তির আগে এবং পরের অবস্থা পর্যালোচনা করলে পাহাড়ে উন্নয়নের দৃশ্য সহজে বুঝা যাবে। এখন পার্বত্য চট্টগ্রামের একমাত্র সমস্যা হচ্ছে ভূমি। এই সমস্যা সমাধানের জন্য সরকারের আন্তরিকতার অভাব নেই। জনসংহতি সমিতির চেয়ারম্যান সন্তু লারমার সাথে শিগগিরই বৈঠক করা হবে। চুক্তির যে শর্ত গুলো বাস্তবায়ন হয়নি সেগুলো কিভাবে দ্রুত বাস্তবায়ন করা যায় সেই বিষয়ে আলোচনা হবে।
এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, আব্দুর রহমান বদি, সামসুল হক চৌধুরী, একরামুল চৌধুরী, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা প্রমূখ।
এর আগে রোহিঙ্গাদের জন্য সামশুল হক চৌধুরী এমপি ২০ লাখ, একরামুল করিম চৌধুরী এমপি ২০ লাখ, আওয়ামী লীগ নেতা খন্দকার রুহুল আমিন ১০ লাখ, ডব্লিওটিসি নামে একটি সংস্থার পক্ষ থেকে ২০ লাখ, হাতিয়ার আওয়ামী লীগ নেতা মাহমুদ আলী রাতুলের পক্ষ থেকে ১০ লাখ এবং এয়ারবেল গ্রুপের পক্ষ থেকে ৪ লাখ টাকার ওষুধ সামগ্রী গ্রহণ করেন মন্ত্রী ওবায়দুল কাদের।

সম্পর্কিত সংবাদ