ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

স্বাধীনতা বিরোধী অপশক্তির ক্ষমতায় আসার পথ চিরতরে বন্ধ করে দিতে হবে : শেখ সেলিম

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্বাধীনতা বিরোধী অপশক্তির ক্ষমতায় আসার পথ চিরতরে বন্ধ করে দিতে হবে।
শেখ ফজলুল করিম সেলিম আজ দুপুরে ঢাকা-১০ আসনের উদ্যোগে রাজধানীর কলাবাগান মাঠে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির ৭৮ তম জম্মদিন উপলক্ষে দিনব্যাপী আয়োজিত জম্মোৎসবে এ কথা বলেন।
শেখ ফজলুল হক মণির পুত্র ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে জম্মোৎসবে আলোচনায় অংশ গ্রহন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বিশিষ্ট কলামিস্ট কামাল লোহানী, মীর শওকত আলী বাদশা এমপি, আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাপদক মো. হারুনুর রশিদ প্রমূখ।
শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিপ্লবের পর প্রতিবিপ্লব হয়। প্রতিবিপ্লবীরা সংগঠিত হয়ে আঘাত হানে। তিনি বলেন, প্রতিবিপ্লবীরা এখন আর এ নামে নেই। আর স্বাধীনতা বিরোধীরা রাজনীতি করতে পারে না। কিন্তু এ দেশে তারা সাড়ে তিন বছরে তারা ক্ষমতায় এসেছে।
সেলিম বলেন, প্রতিবিপ্লবীরা বঙ্গবন্ধুকে হত্যা করার আগে শেখ ফজলুল হক মণিকে হত্যা করেছে। কারণ তারা জানত, বঙ্গবন্ধু মারা গেলেও শেখ মণি বেচে থাকলে তাঁদের লক্ষ্য পূরণ হবে না। কারণ শেখ মণি দলকে সংগঠিত করে পাল্টা আঘাত করবে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ ফজলুল হক মণিকে খুবই বিশ্বাস করতেন। অনেকে ভেবেছিল বঙ্গবন্ধুর অবর্তমানে শেখ মণি দলের নেতৃত্ব দেবেন। তাই আওয়ামী লীগের ভিতরের এবং বাইরের শত্রুরা মিলে তাঁর বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়েছিল। যা পরে মিথ্যা বলে প্রমান হয়েছিল।
তোফায়েল আহমেদ বলেন, শেখ ফজলুল হক মণি একজন দক্ষ সংগঠক ও সাহসী মানুষ ছিলেন। তিনি লক্ষ্য নির্ধারণ করে সে লক্ষ্যে অবিচল থাকতেন। তিনি অপ্রিয় সত্য কথা বলতেন এবং সত্যের প্রতি ছিলেন আপোষ হীন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর শেখ মণি প্রতিরোধ গড়তে পারেন। আর এজন্যই বঙ্গবন্ধুর আগে শেখ মণিকে হত্যা করা হয়েছে।
কামাল লোহানী বলেন, শেখ ফজলুল হক মণি স্বাধীনতা যুদ্ধে যেমন অসাধারণ ভূমিকা পালন করেছেন তেমনি স্বাধীনতার পরও যুব সমাজকে দেশের সম্পদে পরিনিত করার জন্য অসামান্য ভূমিকা পালন করেছেন।
তিনি বলেন, শেখ মণি বাংলাদেশ টাইমস এবং বাংলার বানী পত্রিকার সম্পাদক ছিলেন। তিনি নিজে সম্পাদকীয় লিখতেন এবং প্রথম সংস্করণ দেখে তিনি অফিস থেকে বের হতেন।
তিনি আরো বলেন, শেখ মণি রাজনীতিতে যেমন অসামান্য অবদান রেখেছেন তেমনি দেশের সাংবাদিকতাকে এগিয়ে নেয়ার ক্ষেত্রেও অনন্য সাধারণ ভূমিকা পালন করেছেন।
শেখ ফজলুল হক মণির জম্মোৎসব উপলক্ষে কলাবাগান মাঠ শেখ মণির রাজনৈতিক সহচরদের মিলন মেলায় পরিনত হয়। তারা শেখ মণির রাজনৈতিক জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।
সকাল সাড়ে দশটায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়। তারপর জাতীয় সংগীত পরিবেশিত হয় এবং মহান মুক্তিযুদ্ধ ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে আবৃত্তি, দেশাত্মবোধক গান ও গণসঙ্গীতের ফাঁকে ফাঁকে শেখ ফজলুল হক মণির রাজনৈতিক সহকর্মীরা স্মৃতিচারণ করে বক্তৃতা করেন।
এর আগে সকালে শেখ ফজলুল হক মণির জম্মদিন উপলক্ষে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী যুবলীগ।
পরে রাজধানীর বনানী কবরস্থানে শেখ ফজলুল হক মণিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সম্পর্কিত সংবাদ