ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, রোববার ৩ নভেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গতকালের তারিখেই গেজেট প্রকাশিত হবে। আইন অনুযায়ী নির্বাচন কমিশন ৯০ দিনের মধ্যেই এ পদে নির্বাচন দেবে। প্রজ্ঞাপন প্রকাশের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, আনিসুল হক ঢাকা সিটি কর্পোরেশনের ইতিহাসে সবচেয়ে সফল মেয়র। তার উদ্যোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আধুনিক সিটিতে রূপান্তর শুরু করেছিল। তেজগাঁও, গাবতলিকে তিনি বদলে দিতে শুরু করেছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তিনি নেই এটাতো বাস্তবতা। মেনে নিতে হবে। তিনি যে উদ্যোগ নিয়েছিলেন তা উত্তর সিটি কর্পোরেশন বাস্তবায়ন করবে। কোন বাধা আসলে, মন্ত্রণালয় এগিয়ে যাবে।
নতুন মেয়র কেমন হবে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আনিসুল হক যে ভিত্তি তৈরি করে গেছেন তা থেকে বের হওয়া নতুন মেয়রের জন্য সহজ হবে না। উত্তরসুরীকেও পূর্বসূরীর মতো উদ্যোগী হতে হবে।
অসুস্থ হয়ে দীর্ঘদিন লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩০ নভেম্বর রাতে মারা যান আনিসুল হক। তার মৃত্যুতে এই পদ শূন্য ঘোষণা করা হয়।
দুই ভাগে বিভক্ত ঢাকার দুই সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৫ সালে। ওই নির্বাচনে উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

সম্পর্কিত সংবাদ