ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : মুকসুদপুরে একই যন্ত্রের সাহায্যে এক সাথে ধানের চারা রোপণ ও দানাদার ইউরিয়া সার প্রয়োগ * মাগুরায় উচ্চ ফলনশীল সরিষার চাষ বেড়েছে * ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে   |   রাষ্ট্রপতি : বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : চিলিতে ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প * কাবুলে হোটেলে হামলায় নিহত ৫ : আফগান গোয়েন্দা সংস্থা *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *   |   খেলাধুলার সংবাদ : নেইমারকে নিয়ে জিদানের আশাবাদ * হ্যাজার্ডের দুই গোলে চেলসির জয় * আইপিএল নিলামে অংশ নিবেন ৫৭৮ জন খেলোয়াড়   |   

ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা

ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, রোববার ৩ নভেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গতকালের তারিখেই গেজেট প্রকাশিত হবে। আইন অনুযায়ী নির্বাচন কমিশন ৯০ দিনের মধ্যেই এ পদে নির্বাচন দেবে। প্রজ্ঞাপন প্রকাশের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, আনিসুল হক ঢাকা সিটি কর্পোরেশনের ইতিহাসে সবচেয়ে সফল মেয়র। তার উদ্যোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আধুনিক সিটিতে রূপান্তর শুরু করেছিল। তেজগাঁও, গাবতলিকে তিনি বদলে দিতে শুরু করেছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তিনি নেই এটাতো বাস্তবতা। মেনে নিতে হবে। তিনি যে উদ্যোগ নিয়েছিলেন তা উত্তর সিটি কর্পোরেশন বাস্তবায়ন করবে। কোন বাধা আসলে, মন্ত্রণালয় এগিয়ে যাবে।
নতুন মেয়র কেমন হবে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আনিসুল হক যে ভিত্তি তৈরি করে গেছেন তা থেকে বের হওয়া নতুন মেয়রের জন্য সহজ হবে না। উত্তরসুরীকেও পূর্বসূরীর মতো উদ্যোগী হতে হবে।
অসুস্থ হয়ে দীর্ঘদিন লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩০ নভেম্বর রাতে মারা যান আনিসুল হক। তার মৃত্যুতে এই পদ শূন্য ঘোষণা করা হয়।
দুই ভাগে বিভক্ত ঢাকার দুই সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৫ সালে। ওই নির্বাচনে উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

সম্পর্কিত সংবাদ