ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

এসডিজি বাস্তবায়নে দক্ষ জনশক্তির কোন বিকল্প নেই

ঢাকা, ৪ ডিসেম্বর ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকসই উন্নয়নের লক্ষ্যে (এসডিজি) দক্ষ জনশক্তির কোন বিকল্প নেই। তাই সরকার দক্ষ জনশক্তি গঠনে কারিগরি শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছে।
ঢাকায় আইডিইবি ভবনে এনপিআই ইঞ্জিনিয়ার্স লিমিটেড পরিচালিত ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট (এনপিআই), ঢাকা এবং ইউনিভার্সাল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে জাতীয় সমৃদ্ধিতে পলিটেকনিক গ্র্যাজুয়েটদের ভূমিকা শীর্ষক রোববার এক আলোচনা সভা ও বিভিন্ন টেকনোলজির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং নবীনবরণ অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
এনপিআই, ঢাকার চেয়ারম্যান ইঞ্জি. মোঃ শামসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্টেপ প্রকল্পের পরিচালক এ বি এম আজাদ, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)র সভাপতি এ কে এম এ হামিদ, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মোঃ নায়েব আলী মন্ডল, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী।
বক্তারা ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলায় প্রত্যেক শিক্ষার্থীকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার আহবান জানান।

সম্পর্কিত সংবাদ