ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস : চিফ হুইপ

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : চিফ হুইপ আ.স.ম ফিরোজ বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির প্রেরণার উৎস। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে এই ভাষণ বাঙালি জাতিকে শক্তি ও সাহস যুগিয়েছে। এই ভাষণ অনন্তকাল বাঙালি জাতিকে উদ্ধুদ্ধ ও উজ্জীবিত করবে। ইউনেস্কো এই ভাষণকে বিশ^ ঐতিহ্যের দলিল হিসেবে তাদের আন্তর্জাতিক রেকর্ডে অন্তর্ভূক্ত করায় বাঙালি জাতি সম্মানিত হয়েছে। ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আজ তিনি এসব কথা বলেন। শেরে বাংলা সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।
চিফ হুইপ ইউনেস্কোর স্বীকৃতির কথা উল্লেখ করে বলেন, এতে আমরা আনন্দিত ও গর্বিত। এই ভাষণ বিশ^ মানবতার মুক্তির সনদ হিসেবে কাজ করবে। তিনি এই ভাষণকে বিশে^র সর্বত্র ছড়িয়ে দেয়ার আহ্বান জানান। বিশেষ করে নতুন প্রজন্মেও মাঝে এই ভাষণটি ছড়িয়ে দিয়ে এ চেতনায় তাদের গড়ে তুলতে তিনি সকলের প্রতি অনুরোধ জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাড. বলরাম পোদ্দার, কবি আব্দুল খালেক ও বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা। শেরে বাংলা সাংস্কৃতিক জোটের সভাপতি লায়ন সালাম মাহমুদ এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে চিফ হুইপ বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে প্রকাশিতব্য মানবতার জননী শেখ হাসিনা শীর্ষক বিজয় দিবসের মিক্সড গানের এ্যালবাম এর মোড়ক উন্মোচন করেন।

সম্পর্কিত সংবাদ