ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ওবায়দুল কাদেরের সাথে বিএফইউজে নেতৃবৃন্দের সাক্ষাৎ * বিদেশী শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারেনা : ওবায়দুল কাদের * তরুণ প্রজন্মই গড়ে তুলবে সম্ভাবনার বাংলাদেশ : স্পিকার * চট্টগ্রাম-কুনমিং রুটে ফ্লাইট চলাচলে চীনের আগ্রহ   |    অর্থনীতি : ৫ লাখ ২৬ হাজার নতুন করদাতা সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন   |   রাষ্ট্রপতি : এ কে ফজলুল হকের রাজনৈতিক প্রজ্ঞা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে : রাষ্ট্রপতি * অনিবার্য কারণে রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিত   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রীর ব্যাংকক ত্যাগ * শেরে বাংলা সাধারণের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : দুমৌসুম পর বিসিএলের শিরোপা জিতলো প্রাইম ব্যাংক সাউথ জোন   |    জাতীয় সংবাদ : সরকার শিগগিরই আরো ৪,৫০০টি কমিউনিটি ক্লিনিক স্থাপন করবে * গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনকে জাতীয় নির্বাচনের মতোই গুরুত্ব দিচ্ছে ইসি :সিইসি * মেধা সম্পদের সুরক্ষায় খুব শীঘ্রই জাতীয় মেধাসম্পদ নীতি চূড়ান্ত হচ্ছে : শিল্পমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে কালবৈশাখী : বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : সামরিক ডিমার্কেশন লাইনে শুক্রবার মুন ও কিমের সাক্ষাত : সিউল *পম্পেওর নাম নিশ্চিত করতে যাচ্ছে মার্কিন সিনেট   |   

সম্পত্তি পাচারের ঘটনা প্রকাশ হওয়ায় বিএনপি নেতারা চুপ হয়ে গেছে : হাছান মাহমুদ

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সৌদি আরবে জিয়া পরিবারের বিরুদ্ধে অবৈধভাবে সম্পত্তি পাচারের ঘটনা প্রকাশ হওয়ার পর বিএনপি নেতারা চুপ হয়ে গেছে।
আজ রোববার দুপুর জাতীয় প্রেক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত মানববন্ধন ও সামাবেশে তিনি এই কথা বলেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীরকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, এই যে বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে এত কথা, বিদেশি টেলিভিশনে এত কথা মির্জা ফখরুল সাহেব আপনার মুখে কোন কথা নাই কেন? আজকে এই যখন তদন্ত বেরিয়ে আসছে বিএনপি নেতাদের মুখে দিয়ে কোন কথা বের হয় না কেন।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার সৌদি আরবে শপিংমল, বিল্ডিংসহ নানা সম্পত্তি রয়েছে এমন কথা বেরিয়ে আসছে। টেলিভিশনের খবর অনুযায়ী বলা হচ্ছে পৃথিবীর অন্তত ১২টি দেশে বেগম খালেদা জিয়ার এবং তার পরিবারের হাজার হাজার কোটি টাকার সম্পত্তি রয়েছে।
হাছান মাহমুদ বলেন, এই যে সম্পত্তি এই সম্পত্তি লুটপাটের সম্পত্তি, বাংলাদেশ থেকে লুটপাট করে এই সম্পত্তি তারা অর্জন করেছে। এটা আজকে তদন্তে বেরিয়ে আসছে।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আমি সরকারের কাছে জোড় দাবি জানাচ্ছি, সৌদি আরবসহ পৃথিবীর বিভিন্ন দেশে বেগম খালেদা জিয়া এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের নামে যে অবৈধ সম্পত্তি গুলো আছে সেগুলো তদন্ত করে খুঁজে বের করা হোক এবং সংশ্লিষ্ট রাষ্ট্রগুলোর সঙ্গে কথা বলে সেই সম্পত্তি বাজেয়াপ্ত করে সেই অর্থ বাংলাদেশে ফেরত আনার ব্যবস্থা গ্রহণ করা হোক।
সংগঠনের সহ-সভাপতি আসরারুল হাসান আসুর সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংগঠনের সাধারণ সম্পাদক অভিনেত্রী ফাল্গুনী হামিদ, সহ-সভাপতি আবদুল মতিন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

সম্পর্কিত সংবাদ