ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল * রাশিয়া বিশ্বকাপের আগে আরো তিনটি প্রীতি ম্যাচের ঘোষণা দিল নাইজেরিয়া   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হচ্ছে

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে রাজধানীসহ সারাদেশে শনিবার পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপিত হচ্ছে।
বিশ্বমানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে (হিজরী-১২ রবিউল আওয়াল) দেশের মুসলিম সম্প্রদায় ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন করছে।
মুসলিম উম্মাহ মহানবীর জন্ম ও ওফাত দিবসকে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী হিসেবে উদযাপন করে।
বিশ্বের মুসলিম সম্প্রদায়ের পাশাপাশি শান্তিকামী প্রতিটি মানুষের কাছে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
বিশ্বব্যাপি মুসলিম উম্মাহর সাথে বাংলাদেশের মুসলমানরাও দিবসটি উদযাপন করছে।
এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তাদের নিজ-নিজ অবস্থান থেকে নানা কর্মসূচির মধ্যদিয়ে ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন করছে।
কর্মসূচির মধ্যে রয়েছে, মহানবী (সা.)-এর পূর্ণাঙ্গ জীবন নিয়ে আলোচনা, ধর্মীয় শোভাযাত্রা, সেমিনার, মিলাদ মাহফিল ও মোনাজাত।
এদিকে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এ দিবসের প্রাক্কালে গতকাল শুক্রবার পৃথক বাণী প্রদান করেছেন। ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে শনিবার সরকারি ছুটি।
বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও বেসরকারি রেডিও দিবসটি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে গত শুক্রবার থেকে শুরু হয়েছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।
অনুষ্ঠানমালায় রয়েছে ওয়াজ মাহফিল, সেমিনার, ইসলামিক ক্যালিগ্রাফি ও মহানবী (সা.) জীবনভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী, ইসলামী বইমেলা, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, ক্কিরাত ও হামদ-নাত এবং রাসূল (সা.) শানে স্বরচিত কবিতা পাঠের আসর।
শনিবার ইফার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে আজ বিকেলে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ঈদ-ই-মিলাদুন্নবীর অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

সম্পর্কিত সংবাদ