ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চরের সর্বোৎকৃষ্ট ব্যবহার করা হবে : আবুল কালাম আজাদ

ভোলা, ১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ বলেছেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চরের জেগে ওঠা ভূমির সর্বোৎকৃষ্ট ব্যবহার করা হবে।
তিনি বলেন, এই অঞ্চলে প্রচুর প্রাকৃতিক সম্পদ লুকিয়ে রয়েছে। যার মাধ্যমে এখানকার মানুষের আয় রোজগার বৃদ্ধি ও নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে।
তিনি শুক্রবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ভোলা জেলার চরাঞ্চলের উন্নয়নের লক্ষ্যে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সভায় বিশেষ অতিথি ছিলেন, পানি সম্পদ মন্ত্রণালয় সচিব ড. জাফর আহমেদ, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব মো. ইসতিহাক আহমেদ, ভূমি সচিব আব্দুল জলিল, স্থানীয় সরকার বিভাগ সচিব আব্দুল মালেক, বেজার চেয়ারম্যান পবন চৌধুরী।
মো. আবুল কালাম আজাদ বলেন, সম্পদের সঠিক ব্যবহারে শিক্ষার হার যেমন বাড়বে তেমনি কর্ম সৃজন হবে। একই সাথে বিচ্ছিন্ন এসকল অঞ্চল বিদ্যুতায়নের আওতায় আনা হবে।
আবুল কালাম আজাদ বলেন, বরিশাল বিভাগের মধ্যে ভোলা অত্যন্ত সম্ভাবনাময় একটি অঞ্চল। এখানে যে পরিমাণ ভূমি রয়েছে, তা দিয়ে সারাদেশের শিল্প কারখানার বিপুল চাহিদা মিটানো সম্ভব হবে। যেমনটি চট্রগ্রাম, কক্সবাজার এলাকায় করা হচ্ছে।
তিনি জেলার সম্ভাবনাময় চরাচঞ্চলগুলোর তালিকা সংশ্লিষ্ট কার্যালয়ে পাঠাতে বলেন। এর মধ্যে আগামী ৭ দিনের মধ্যে বৃহৎ ৫টি চরের তালিকা ও এক মাসের মধ্যে বাকি চরগুলোর তালিকা পাঠানোর জন্য বলেন।
সভায় আরো বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাখোয়াত হোসেন, বন কর্মকর্তা মো. ফরিদ মিয়া, পল্লী বিদ্যুৎ সমিতির জিএম কেফায়েতউল্লাহ প্রমুখ।

সম্পর্কিত সংবাদ