ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয়   |   

বাংলাদেশ আবারো ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য

ঢাকা, ৯ নভেম্বর ২০১৭ (বাসস) : ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে বাংলাদেশ এবারো সংস্থাটির নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাননো হয়, বুধবার ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে সংস্থাটির সদস্য রাষ্ট্রসমূহের ভোটে বাংলাদেশ সদস্য নির্বাচিত হয়। বাংলাদেশ এ নিয়ে তৃতীয়বারের মতো ইউনেস্কোর নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে। ২০১৭ থেকে ২০২১ মেয়াদের জন্য নির্বাচনে বাংলাদেশ ১৮৪ ভোটের মধ্যে মধ্যে ১৪৪ ভোট লাভ করে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোটের ফল প্রকাশের সাথে সাথে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাঁর যোগ্য ও দূরদর্শী নেতৃত্বের জন্য অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ৩৯তম সাধারণ সম্মেলনে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধিদলকে অভিনন্দন জানান।
শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ