ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

বিএনপি ইসির ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায়নি : ড. হাছান মাহমুদ

ঢাকা, ১৮ জুলাই, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি কানাগলিতে হারিয়ে যাওয়ায় নির্বাচন কমিশন (ইসি)র ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায় নি।
তিনি বলেন, তারা গত নির্বাচনে অংশগ্রহণ না করে কানাগলিতে হারিয়ে গেছে। তাই তারা ইসির ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায়নি।
ড. হাছান আরো বলেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ না করলে চিরতরে হারিয়ে যাবে। আর তাদের নেতা-কর্মীরাও কানাগলিতে ঘুরপাক খেয়ে-খেয়ে হতাশার অতল গহব্বরে তলিয়ে যাবে।
ড. হাছান মাহমুদ গতকাল সকালে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্ধি দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা এবং সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ আউয়াল সরকার, আওয়ামী লীগ নেতা শাহজাহান আলম সাজু ও হাসিবুর রহমান মানিক ।
ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ অত্যন্ত বাস্তব সম্মত ও সময়োপযোগী। কেননা নির্বাচন কমিশন এ রোডম্যাপ আরো দেরীতে ঘোষণা করলে তা বাস্তবায়ন করা সম্ভব হতো না।
আগামী নির্বাচন বর্জন না করে নির্বাচন কমিশনকে সার্বিকভাবে সহায়তা করার জন্যও বিএনপির প্রতি আহবানও জানান তিনি।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার লন্ডন সফরে তারেক রহমানের সাথে আবেগঘন পরিবেশের কথা উল্লেখ করে ড. হাছান বলেন, বেগম খালেদা জিয়া লন্ডনে তার পুত্র বিএনপি নেতা তারেক রহমানের সঙ্গে সাক্ষাতের সময় কান্নায় ভেঙ্গে পড়েছেন। কিন্তু বিএনপির আন্দোলনের নামে পেট্রলবোমা মেরে দেশের নিরীহ মানুষকে যখন পুড়িয়ে মারা হয়েছিল তখন তাকে কাঁদতে দেখা যায়নি।
তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) শুধু তার বাড়ি আর পুত্রের জন্য কান্না করেন। দেশের মানুষের জন্য তিনি কখনো কান্না করেন না। সেজন্য তিনি দেশের জনগনের নেত্রী হওয়ার যোগ্যতা হারিয়েছেন।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান বলেন, লন্ডনে গিয়ে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। কারণ আগামীতেও দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই নির্বাচিত করবে।

সম্পর্কিত সংবাদ