ঢাকা, বুধবার, জুলাই ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নিজ দপ্তরকেই অবাধ তথ্যপ্রবাহের উদাহরণ হিসেবে গড়ে তুলতে তথ্যমন্ত্রীর আহবান * উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে সিদ্দিকুরকে বৃহস্পতিবার চেন্নাই নেয়া হচ্ছে   |    জাতীয় সংবাদ : জঙ্গীবাদের মদদদাতা ও অর্থদাতাদের চিহ্নিত করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশীদের জন্য প্রবেশ ও নির্গমন সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারতে * জেলা প্রশাসকদের চাহিদার ৩ ঘন্টার মধ্যে ত্রাণ পাঠানো হয়েছে : ত্রাণমন্ত্রী   |    অর্থনীতি : জালিয়ার দ্বীপ হবে দেশের প্রথম ট্যুরিজম পার্ক * হজযাত্রীদের বিমান ভাড়ায় শুল্ক কমলো ১ হাজার টাকা   |    জাতীয় সংবাদ : আল-আকসা মসজিদে নামাজ পড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপে ঢাকার তীব্র নিন্দা *বেবী মওদুদ মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য লড়াই করে গেছেন* আইন মেনেই নির্বাচন কার্যক্রম সম্পন্ন করা হবে: সিইসি *বিএনপি নির্বাচনকে ভুন্ডল করার পাঁয়তারা করছে: নাসিম   |    আন্তর্জাতিক সংবাদ : অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮ * ভারতে নতুন রাষ্ট্রপতির আনুষ্ঠানিক শপথ *পাকিস্তানে আত্মঘাতী হামলায় ২৬ জন নিহত *ইন্দোনেশিয়ায় নৌ দুর্ঘটনায় অন্তত ৮ জনের প্রাণহানি * মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৬   |   খেলাধুলার সংবাদ : রিয়ালের বিপক্ষে খেলতে পারছেন না বেইলি * মেক্সিকান স্ট্রাইকার হার্নান্দেজকে দলে নিল ওয়েস্ট হ্যাম *   |   আবহাওয়া : ঝড়ো হাওয়াসহ মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে   |   প্রধানমন্ত্রী : জেলা প্রশাসকদের জন্য প্রধানমন্ত্রীর ২৩ দফা নির্দেশনা *ডিসিদের প্রতি জনকল্যাণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর    |    জাতীয় সংবাদ : বেগম খালেদা জিয়া লন্ডনে বসে দেশ অস্থিতিশীল করার নীলনকশা করছেন : ড. হাছান *কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ ৪ জনের মৃত্যু *দুর্যোগ মোকাবেলায় প্রতিবেশী দেশগুলোর চেয়ে বাংলাদেশের প্রস্তুতি ভাল : সজীব ওয়াজেদ জয়   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের যৌন অপরাধ ঠেকাবে নারী পুলিশ *ইরাকের ভাইস প্রেসিডেন্টের সাথে পুতিনের সাক্ষাত *জেরুজালেম থেকে মেটাল ডিটেক্টর সরাচ্ছে ইসরাইল *ইয়েমেন, কাতার ও লিবিয়ার দাতব্য গ্রুপ সন্ত্রাসী গ্রুপ হিসেবে কালো তালিকাভুক্ত   |    বিভাগীয় সংবাদ : নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু *সুনামগঞ্জে ২১ কোটি টাকা ব্যয়ে ৭টি একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে   |   

বিএনপি ইসির ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায়নি : ড. হাছান মাহমুদ

ঢাকা, ১৮ জুলাই, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি কানাগলিতে হারিয়ে যাওয়ায় নির্বাচন কমিশন (ইসি)র ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায় নি।
তিনি বলেন, তারা গত নির্বাচনে অংশগ্রহণ না করে কানাগলিতে হারিয়ে গেছে। তাই তারা ইসির ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায়নি।
ড. হাছান আরো বলেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ না করলে চিরতরে হারিয়ে যাবে। আর তাদের নেতা-কর্মীরাও কানাগলিতে ঘুরপাক খেয়ে-খেয়ে হতাশার অতল গহব্বরে তলিয়ে যাবে।
ড. হাছান মাহমুদ গতকাল সকালে রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্ধি দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা এবং সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ আউয়াল সরকার, আওয়ামী লীগ নেতা শাহজাহান আলম সাজু ও হাসিবুর রহমান মানিক ।
ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ অত্যন্ত বাস্তব সম্মত ও সময়োপযোগী। কেননা নির্বাচন কমিশন এ রোডম্যাপ আরো দেরীতে ঘোষণা করলে তা বাস্তবায়ন করা সম্ভব হতো না।
আগামী নির্বাচন বর্জন না করে নির্বাচন কমিশনকে সার্বিকভাবে সহায়তা করার জন্যও বিএনপির প্রতি আহবানও জানান তিনি।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার লন্ডন সফরে তারেক রহমানের সাথে আবেগঘন পরিবেশের কথা উল্লেখ করে ড. হাছান বলেন, বেগম খালেদা জিয়া লন্ডনে তার পুত্র বিএনপি নেতা তারেক রহমানের সঙ্গে সাক্ষাতের সময় কান্নায় ভেঙ্গে পড়েছেন। কিন্তু বিএনপির আন্দোলনের নামে পেট্রলবোমা মেরে দেশের নিরীহ মানুষকে যখন পুড়িয়ে মারা হয়েছিল তখন তাকে কাঁদতে দেখা যায়নি।
তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) শুধু তার বাড়ি আর পুত্রের জন্য কান্না করেন। দেশের মানুষের জন্য তিনি কখনো কান্না করেন না। সেজন্য তিনি দেশের জনগনের নেত্রী হওয়ার যোগ্যতা হারিয়েছেন।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান বলেন, লন্ডনে গিয়ে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। কারণ আগামীতেও দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই নির্বাচিত করবে।

সম্পর্কিত সংবাদ