ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

ভিয়েতনাম থেকে আমদানিকৃত চালের দ্বিতীয় চালান চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে

চট্টগ্রাম, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : ভিয়েতনাম থেকে আমদানিকৃত চালের দ্বিতীয় চালান আজ সকালে চট্টগ্রাম বন্দরের বহি:নোঙ্গরে এসে পৌঁছেছে। চট্টগ্রামে খাদ্য অধিদপ্তরের পরিচালন ও সংরক্ষণ বিভাগের নিয়ন্ত্রক জহিরুল ইসলাম বলেন, এমভি ফ্যাক্স ২৭ হাজার টন চাল নিয়ে আজ সকাল ১০টায় বন্দরে এসে পৌঁছেছে।
তিনি জানান, সংশ্লিষ্ট কর্মকর্তারা গবেষনাগারে পরীক্ষার জন্য বিকাল ৩টায় চালের নমুনা সংগ্রহ করেন। তিনি আরও বলেন, আমাদের চাহিদা অনুযায়ি চাল পাঠানো হয়েছে কিনা তা ল্যাব টেস্টের মাধ্যমে যাচাই করার পর চাল খালাস করা হবে।
তিনি জানান, ভিয়েতনাম থেকে কেনা দুই লাখ ৫০ হাজার টন চালের মধ্যে এপর্যন্ত ৪৭ হাজার টন চাল বন্দরে এসে পৌঁছেছে। জহিরুল ইসলাম আশা প্রকাশ করেন, চালের তৃতীয় চালান আগামী ২২ জুলাই বন্দরে এসে পৌঁছাবে।
হাওরাঞ্চলে বন্যার কারনে স্থানীয় বাজারে চালের ঘাটতি মিটাতে গভর্নমেন্ট টু গভর্নমেন্ট চুক্তির আওতায় ভিয়েতনাম থেকে ৯০৮ কোটি ৮৫ লাখ টাকায় দুইলাখ ৫০ হাজার টন চাল কেনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
২০ হাজার টন চালের প্রথম চালান গত ১৩ এপ্রিল দেশে পৌঁছায়।

সম্পর্কিত সংবাদ