ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

ভিয়েতনাম থেকে আমদানিকৃত চালের দ্বিতীয় চালান চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে

চট্টগ্রাম, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : ভিয়েতনাম থেকে আমদানিকৃত চালের দ্বিতীয় চালান আজ সকালে চট্টগ্রাম বন্দরের বহি:নোঙ্গরে এসে পৌঁছেছে। চট্টগ্রামে খাদ্য অধিদপ্তরের পরিচালন ও সংরক্ষণ বিভাগের নিয়ন্ত্রক জহিরুল ইসলাম বলেন, এমভি ফ্যাক্স ২৭ হাজার টন চাল নিয়ে আজ সকাল ১০টায় বন্দরে এসে পৌঁছেছে।
তিনি জানান, সংশ্লিষ্ট কর্মকর্তারা গবেষনাগারে পরীক্ষার জন্য বিকাল ৩টায় চালের নমুনা সংগ্রহ করেন। তিনি আরও বলেন, আমাদের চাহিদা অনুযায়ি চাল পাঠানো হয়েছে কিনা তা ল্যাব টেস্টের মাধ্যমে যাচাই করার পর চাল খালাস করা হবে।
তিনি জানান, ভিয়েতনাম থেকে কেনা দুই লাখ ৫০ হাজার টন চালের মধ্যে এপর্যন্ত ৪৭ হাজার টন চাল বন্দরে এসে পৌঁছেছে। জহিরুল ইসলাম আশা প্রকাশ করেন, চালের তৃতীয় চালান আগামী ২২ জুলাই বন্দরে এসে পৌঁছাবে।
হাওরাঞ্চলে বন্যার কারনে স্থানীয় বাজারে চালের ঘাটতি মিটাতে গভর্নমেন্ট টু গভর্নমেন্ট চুক্তির আওতায় ভিয়েতনাম থেকে ৯০৮ কোটি ৮৫ লাখ টাকায় দুইলাখ ৫০ হাজার টন চাল কেনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
২০ হাজার টন চালের প্রথম চালান গত ১৩ এপ্রিল দেশে পৌঁছায়।

সম্পর্কিত সংবাদ