ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

অর্থনীতি : ২০২১ সালের আগেই ৫০ লাখ মানুষকে করের আওতায় আনবে এনবিআর   |   বিনোদন ও শিল্পকলা : কাল শিল্পকলা একাডেমীতে একুশ আগস্টের ওপর বিহাইন্ড দ্যা গ্রেনেড প্রদর্শনী    |    জাতীয় সংবাদ : বৃষ্টি না হলে ঈদের আগেই ক্ষতিগ্রস্ত সড়কসমূহ যানবাহন চলাচলের উপযোগী করা সম্ভব হবে: ওবায়দুল কাদের *জড়িতদের বিচার দেখে মরতে চান ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতরা *পনের ও একুশে আগস্টের হামলা একই সূত্রে গাঁথা : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : বন্যা দুর্গতরা নতুন ফসল ঘরে তোলার আগ পর্যন্ত ত্রাণ সামগ্রী পাবেন : প্রধানমন্ত্রী    |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষা ২৩ আগস্ট শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : পূর্ব ইউক্রেনে সশস্ত্র সংঘাতে প্রায় ৩ হাজার বেসামরিক নাগরিক নিহত * তাল আফর পুনর্দখলে ইরাকের যুদ্ধ শুরু * সিরীয় যুদ্ধ নিয়ে আলোচনা করতে মস্কো যাচ্ছেন নেতানিয়াহু   |   রাষ্ট্রপতি : গণতন্ত্রকে অর্থবহ করতে পরমতসহিষ্ণুতা অপরিহার্য : রাষ্ট্রপতি *সাবেক এমপি খাঁন টিপু সুলতানের ইন্তেকালে রাষ্ট্রপতির শোক   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : বিচারকদের শৃংখলাবিধি প্রকাশের পরবর্তী তারিখ ৮ অক্টোবর * সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান টিপু সুলতানের জানাজা অনুষ্ঠিত * কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টার দায়ে ১০ আসামীর মৃত্যুদন্ড    |   খেলাধুলার সংবাদ : অনুর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপে সাতজন সহকারী নারী রেফারী *দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় ৫টি গুরুত্বপূর্ণ সেতু সংস্কারবিহীন * ভোলায় বিট পুলিশিং সেবা চালু * কালিহাতীতে পৌলী রেল সেতুর এপ্রোচ অংশে ধস : যোগাযোগ বন্ধ * জয়পুরহাটে ২শ ১টি পরিবারে বিদ্যুৎ সংযোগ   |   

ফখরুলের উপর হামলার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে : সেতুমন্ত্রী

ঢাকা, ২০ জুন, ২০১৭ (বাসস) : রাঙামাটিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় ক্ষমতাসীনদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, এই হামলায় কোনো মহলের হাত রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। সরকার কেন তাদের হাতে ইস্যু তুলে দেবে? আওয়ামী লীগের লোকজন কেন হামলা করতে যাবে।
ওবায়দুল কাদের সোমবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহী, মিটার ছাড়া সিএনজিচালিত অটোরিকশাসহ অননুমোদিত এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, বিএনপি ঘটনার সাতদিন পরে সেখানে ত্রাণ দিতে যাচ্ছে, তারা উপকূলে যায়নি এমনি তারা মাইনাসে আছে। আমি কেন প্লাস করতে যাব? আমি কেন তাদের ইস্যু দিতে যাব? আমাদের কি মাথা খারাপ হয়েছে, সরকারের বা দলের কেন্দ্রীয়ভাবে আমরা নির্দেশ দেব, আমরা তাদের হাতে ইস্যু তুলে দেব শুধু শুধু? কী প্রয়োজনে?
বিএনপি নির্বাচনে আসবে এ ভয়ে আওয়ামী লীগ ভীত হচ্ছে বিএনপির এ বক্তব্যের জবাবে কাদের বলেন, আমি যদি বলি নানা অজুহাত তারা তৈরি করছেন নির্বাচনে থেকে সরে যাওয়ার জন্য। কারণ নির্বাচনে তারা হেরে যাবেন, তারা এটা ভালো করে জানেন। কাজেই নির্বাচনে হেরে যাওয়ার চেয়ে একেকটা অজুহাত তৈরি করে সরে যাওয়াটা ভালো, সেটাও তো হতে পারে।
ঈদের পর খালেদা জিয়ার সহায়ক সরকারের রূপরেখার বিষয়ে কাদের বলেন, উনি দিতে পারেন। উনি তো ভিশনও একটা দিয়েছেন। ভিশন দিয়ে জেলায় জেলায় গিয়ে নিজেরা নিজেরা ধাওয়া পাল্টা ধাওয়া, জেলায় জেলায় গিয়ে কেন্দ্রীয় নেতারা ধাওয়া খেয়ে ঢাকা ফিরে আসে। ওটা ছিল ভিশন। ভিশনটা হলো হাওয়া ভবনের মতো আরেকটা ভবন করে লুটপাট করবে সেই ভিশন। তিনি বলেন, সহায়ক সরকার আমাদের সংবিধানে নেই এবং কোনো গণতান্ত্রিক দেশেও নেই। বাংলাদেশে এ নজিরবিহীন সহায়ক সরকারের প্রয়োজনটা কী? নির্বাচন তো হবেই নির্বাচন কমিশনের অধীনে। এখন তারা এসব নানা অজুহাতে নির্বাচন থেকে সরে যাওয়ার ফন্দি আঁটবে কিনা, সেটা দেশবাসী আশঙ্কা করছে।

সম্পর্কিত সংবাদ