ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : যশোরে জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার * রোহিঙ্গাদের সহায়তায় আরো ৩ কোটি ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ইইউ   |   রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : দেশের প্রতি আস্থা হারাবেন না : জয় * জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

ফখরুলের উপর হামলার ঘটনা খতিয়ে দেখা হচ্ছে : সেতুমন্ত্রী

ঢাকা, ২০ জুন, ২০১৭ (বাসস) : রাঙামাটিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় ক্ষমতাসীনদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, এই হামলায় কোনো মহলের হাত রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। সরকার কেন তাদের হাতে ইস্যু তুলে দেবে? আওয়ামী লীগের লোকজন কেন হামলা করতে যাবে।
ওবায়দুল কাদের সোমবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহী, মিটার ছাড়া সিএনজিচালিত অটোরিকশাসহ অননুমোদিত এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, বিএনপি ঘটনার সাতদিন পরে সেখানে ত্রাণ দিতে যাচ্ছে, তারা উপকূলে যায়নি এমনি তারা মাইনাসে আছে। আমি কেন প্লাস করতে যাব? আমি কেন তাদের ইস্যু দিতে যাব? আমাদের কি মাথা খারাপ হয়েছে, সরকারের বা দলের কেন্দ্রীয়ভাবে আমরা নির্দেশ দেব, আমরা তাদের হাতে ইস্যু তুলে দেব শুধু শুধু? কী প্রয়োজনে?
বিএনপি নির্বাচনে আসবে এ ভয়ে আওয়ামী লীগ ভীত হচ্ছে বিএনপির এ বক্তব্যের জবাবে কাদের বলেন, আমি যদি বলি নানা অজুহাত তারা তৈরি করছেন নির্বাচনে থেকে সরে যাওয়ার জন্য। কারণ নির্বাচনে তারা হেরে যাবেন, তারা এটা ভালো করে জানেন। কাজেই নির্বাচনে হেরে যাওয়ার চেয়ে একেকটা অজুহাত তৈরি করে সরে যাওয়াটা ভালো, সেটাও তো হতে পারে।
ঈদের পর খালেদা জিয়ার সহায়ক সরকারের রূপরেখার বিষয়ে কাদের বলেন, উনি দিতে পারেন। উনি তো ভিশনও একটা দিয়েছেন। ভিশন দিয়ে জেলায় জেলায় গিয়ে নিজেরা নিজেরা ধাওয়া পাল্টা ধাওয়া, জেলায় জেলায় গিয়ে কেন্দ্রীয় নেতারা ধাওয়া খেয়ে ঢাকা ফিরে আসে। ওটা ছিল ভিশন। ভিশনটা হলো হাওয়া ভবনের মতো আরেকটা ভবন করে লুটপাট করবে সেই ভিশন। তিনি বলেন, সহায়ক সরকার আমাদের সংবিধানে নেই এবং কোনো গণতান্ত্রিক দেশেও নেই। বাংলাদেশে এ নজিরবিহীন সহায়ক সরকারের প্রয়োজনটা কী? নির্বাচন তো হবেই নির্বাচন কমিশনের অধীনে। এখন তারা এসব নানা অজুহাতে নির্বাচন থেকে সরে যাওয়ার ফন্দি আঁটবে কিনা, সেটা দেশবাসী আশঙ্কা করছে।

সম্পর্কিত সংবাদ