ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলার বিষয়টি রহস্যজনক : ড. হাছান

ঢাকা, ১৯ জুন, ২০১৭(বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের গাড়ী বহরে হামলার ঘটনাটি রহস্যজনক।
তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ী বহরে হামলার ঘটনাটি দু:খজনক, অনভিপ্রেত ও রহস্যজনক। হামলার বিষয়ে তদন্ত হচ্ছে। হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।
আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জোটের কার্যকরি সভাপতি এটিএম সামসুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, মুক্তিযুদ্ধ প্রজম্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয় ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কি সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, ভূমিধ্বসের ঘটনার প্রায় এক সপ্তাহ পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের জন্য বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল যায়। তাদের গাড়ী বহরটি রাঙ্গুনিয়ার ইছাখালী বাজার পার হওয়ার সময় বহরের একটি গাড়ী দুপথচারীকে ধাক্কা দেয়।
তিনি বলেন, এতে স্থানীয় লোকজনের সাথে গাড়ীর চালকের কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে। আর তাঁরা এ ঘটনাটিকে রাজনৈতিক ভাবে ব্যবহার করে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর চেষ্ঠা করছে।
সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান বলেন, তারা কি ত্রাণ দিতে গিয়েছিলেন না বড় ধরনের সংবাদ তৈরি করতে গিয়েছিলেন তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।
বিএনপির অভ্যন্তরীন বিরোধের কথা উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামের বিএনপির দুটি শক্তিশালী গ্রুপ রয়েছে। আর চট্টগ্রাম বিএনপির প্রতিটি কর্মসূচীতে মারামারি একটি স্বাভাবিক ঘটনায় পরিনত হয়েছে।
তিনি আরো বলেন, বিএনপির গাড়ী বহরটি প্রধান সড়ক দিয়ে না গিয়ে এবং পুলিশ ও প্রশাসনকে বিএনপির প্রতিনিধি দলটি যাওয়ার বিষয়টি অবহিত না করায় রহস্যের সৃষ্টি হয়েছে।

সম্পর্কিত সংবাদ