ঢাকা, রবিবার, জুন ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে : শেখ হাসিনা   |    বিভাগীয় সংবাদ : চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা উদ্ধার ও মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার * নাটোরের ঈদ আনন্দে ছোটদের হাতে হাতে ছড়িয়ে যাচ্ছে খেলনা গাড়ি * নড়াইলে বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫০ তরুণী    |    জাতীয় সংবাদ : মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে : ওবায়দুল কাদের * এবারের বাজেটে হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ বাজেট : বাণিজ্যমন্ত্রী * এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম : আইজিপি   |    জাতীয় সংবাদ : জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে : নাসিম * পীরগঞ্জে সিমেন্ট ভর্তি ট্রাক উল্টে মহিলা ও শিশুসহ নিহত ১৬ * রংপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় স্পিকারের শোক * চট্টগ্রাম ওয়াসা প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বৃদ্ধি অনুমোদন   |    আন্তর্জাতিক সংবাদ : দাবি না মানলে কাতারের সঙ্গে পথ আলাদা হয়ে যাবে : আমিরাত *চীনে বড়ো ধরনের ভূমিধস : ১৪০ জনের প্রাণহানি, প্রায় ১শ লোকের চাপা পড়ার আশঙ্কা *মসুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩*   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন ফোর্ড *ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা   |   

বিশ্ব পরিমাপ দিবস আগামীকাল

ঢাকা, ১৯ মে, ২০১৭ (বাসস) : আগামীকাল ২০ মে, বিশ্ব পরিমাপ দিবস।
বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এ দিবস পালিত হবে।
এ দিবসের এবারের প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক।
এদিকে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আজ পৃথক বাণী প্রদান করেছেন।
এছাড়াও এই দিবস উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা- ইন্টারন্যাশনাল ব্যুরো অফ ওয়েটস এন্ড মেজার্সের পরিচালক মার্টিন মিল্টন এবং ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ লিগ্যাল মেট্রোলজির পরিচালক স্টিফেন পেটোরে পৃথক বাণী দিয়েছেন।
বিশ্ব পরিমাপ দিবস-২০১৭ উপলক্ষে জাতীয় মানসংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআইর প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রালজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার এবং র‌্যালি। উল্লেখ্য, এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।
এদিকে বিএসটিআইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ব পরিমাপ দিবস উপলক্ষে আগামীকাল শনিবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআইর প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।
আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআইর মহাপরিচালক মোঃ সাইফুল হাসিব।

সম্পর্কিত সংবাদ