ঢাকা, রবিবার, জুন ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে : শেখ হাসিনা   |    বিভাগীয় সংবাদ : চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা উদ্ধার ও মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার * নাটোরের ঈদ আনন্দে ছোটদের হাতে হাতে ছড়িয়ে যাচ্ছে খেলনা গাড়ি * নড়াইলে বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫০ তরুণী    |    জাতীয় সংবাদ : মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে : ওবায়দুল কাদের * এবারের বাজেটে হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ বাজেট : বাণিজ্যমন্ত্রী * এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম : আইজিপি   |    জাতীয় সংবাদ : জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে : নাসিম * পীরগঞ্জে সিমেন্ট ভর্তি ট্রাক উল্টে মহিলা ও শিশুসহ নিহত ১৬ * রংপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় স্পিকারের শোক * চট্টগ্রাম ওয়াসা প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বৃদ্ধি অনুমোদন   |    আন্তর্জাতিক সংবাদ : দাবি না মানলে কাতারের সঙ্গে পথ আলাদা হয়ে যাবে : আমিরাত *চীনে বড়ো ধরনের ভূমিধস : ১৪০ জনের প্রাণহানি, প্রায় ১শ লোকের চাপা পড়ার আশঙ্কা *মসুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩*   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন ফোর্ড *ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা   |   

এসডিজি অর্জন করতে হলে ২০২১ আগেই গৃহস্থালী কাজের মূল্যায়ন করতে হবে : কর্মশালায় বক্তারা

ঢাকা, ১৯ মে, ২০১৭ (বাসস) : গৃহস্থালী কাজের মূল্যায়ন না হলে বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জিত হবে না। তাই ২০২১ সালের আগেই গৃহস্থালী শ্রমের মূল্যায়নের ক্ষেত্রে গণমাধ্যম কর্মীদের এগিয়ে এসে ভূমিকা রাখতে হবে এবং এসডিজি অর্জন করতে হলে ২০২১ আগেই গৃহস্থালী কাজের মূল্যায়ন করতে হবে।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ও একশন এইড বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী গৃহস্থালী কর্মকান্ডে নারীর শ্রম শীর্ষক সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।
পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একশন এইড বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির।
পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসানের পরিচালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, একশনএইড বাংলাদেশ-এর ম্যানেজার (কমিউনিকেশন) শেখ মনজুর-ই-আলম, সাংবাদিক আতাউর রহমান ও শহীদুজ্জামান প্রমুখ।
গৃহস্থালী কাজের মূল্যায়নের বিষয়ে জনগণকে সচেতন করাসহ সরকারকে আইন তৈরিতে উৎসাহী করতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে উল্লেখ করে বক্তরা বলেন, এসডিজি অর্জন করতে হলে নারীর প্রতি বৈষম্য কমিয়ে আনার পাশাপাশি তাদের কর্মকেও অর্থনৈতিক মূল্যায়ন করতে হবে। গৃহস্থালী কাজে নারীর শ্রমের মূল্যায়নের মধ্যে দিয়ে নারীকে তার প্রাপ্র সম্মান ও মর্যাদা দিতে হবে বলে বক্তারা উল্লেখ করেন।
কর্মশালায় ঢাকা ও ঢাকার বাইরের মোট ৩৫ জন সাংবাদিক অংশ গ্রহণ করে।

সম্পর্কিত সংবাদ