ঢাকা, শুক্রুবার, নভেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : অপকর্মের জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে না : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বিএনপি জ্বালাও পোড়াও আন্দোলনে ব্যর্থ হয়ে অস্ত্রের ভাষায় কথা বলছে : ওবায়দুল কাদের * প্রধান বিচারপতি নিয়োগের বিষয়টি রাষ্ট্রপতির এখতিয়ারে : আইনমন্ত্রী * আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা কাল   |   জাতীয় সংসদ : ক্যান্সার চিকিৎসা আধুনিকায়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে : জাহিদ মালেক * দেশের ১২টি নৌপথে ড্রেজিং কার্যক্রম ২০১৯ সালের মধ্যে শেষ হবে : শাজাহান খান * দশম জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন সমাপ্ত   |   বিজ্ঞান ও প্রযুক্তি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই সকল ভোটারের হাতে স্মার্টকার্ড দেবে ইসি   |    জাতীয় সংবাদ : জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ৫ দফা বাস্তবায়নে বাংলাদেশের পাশে থাকবে কানাডা : সফরত কানাডীয় মন্ত্রী * সহায়ক সরকার সংলাপের ধুয়া তুলে বিএনপি ভূতের সরকার আনার ষড়যন্ত্রে লিপ্ত : হাসানুল হক ইনু    |    জাতীয় সংবাদ : শিক্ষামন্ত্রীর ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড গ্রহণ * হবিগঞ্জে গ্রেফতারকৃত দুরাজাকারকে ঢাকায় প্রেরণ * বাল্য বিবাহ নিরোধ আইন যথাযথভাবে প্রতিপালনে সুপ্রিমকোর্টের নির্দেশনা * মানব পাচারকারীর কবল থেকে রোহিঙ্গাদের রক্ষা করার আহ্বান *    |   শিক্ষা : দেশে ২০১৯ সালের মধ্যে ১ শ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে    |   খেলাধুলার সংবাদ : নেইমার, কাভানির জোড়া গোলে সেলটিককে উড়িয়ে দিল পিএসজি * জুভেন্টাসের সাথে গোলশুন্য ড্র করে শেষ ১৬তে বার্সেলোনা * বিলম্বিত গোলে ম্যানইউকে ধরাশায়ী করল বাসেল * রাজশাহীর পর ওয়েলিংটনের হয়ে খেলবেন প্যাটেল * আগামীকাল বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু   |   প্রধানমন্ত্রী : দেশে গণতন্ত্র অব্যাহত রাখায় ও জনকল্যাণমূলক কাজে ভবিষ্যতেও সেনাবাহিনী অবদান রাখবে : প্রধানমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের সাথে উত্তেজনার প্রেক্ষাপটে সম্পর্ক জোরদারের অঙ্গীকার কিউবা ও উ.কোরিয়ার * চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    অর্থনীতি : জয়পুরহাটে বাণিজ্যিকভাবে মাল্টা চাষ হচ্ছে    |    আন্তর্জাতিক সংবাদ : চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    বিভাগীয় সংবাদ : সুনামগঞ্জের কৃষকরা বোরো মৌসুমের ক্ষতি পোষাতে মরিয়া * বরগুনাসহ দক্ষিণাঞ্চল রেল নেটওয়ার্কের আওতায় আসছে * নীলফামারীর কিশোরগঞ্জে হাঁস পালনে স্বাবলম্বী সাবিনা * লক্ষ্মীপুরে জাটকা ধরার দায়ে দুই জেলের জরিমানা * হবিগঞ্জে গ্রেফতারকৃত দুরাজাকারকে ঢাকায় প্রেরণ   |   

এই মুহূর্তে রাজনীতি-ধর্ম-গণতন্ত্র-উন্নয়নের হুমকি জঙ্গি-সন্ত্রাস : তথ্যমন্ত্রী

ঢাকা, ১ এপ্রিল ২০১৭ (বাসস) : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে, রাজনীতিতে একবার রাজাকার সমর্থিত সরকার, আরেকবার মুক্তিযোদ্ধার সরকার- এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করতে হবে।
তিনি বলেন, রাজনীতির প্রধান চ্যালেঞ্জ হচ্ছে, বাংলাদেশকে চিরদিনের জন্য জঙ্গিমুক্ত করা, বাংলাদেশ যাতে আর কোনদিন জঙ্গি-রাজাকার সমর্থিত সরকার অথবা সামরিক সরকার আসতে না পারে সে বিষয়টি নিশ্চিত করা।
তথ্যমন্ত্রী আজ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন সেমিনার হলে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ জাতীয় কমিটির সভায় স্বাগত বক্তৃতা করছিলেন।
হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে দুর্নীতি-বৈষম্য-দারিদ্র্য সমস্যা থাকলেও এই মুহূর্তে দেশে রাজনীতি-ধর্ম-গণতন্ত্র-উন্নয়নের জন্য হুমকি ও বিপদ হিসেবে দেখা দিয়েছে জঙ্গি সন্ত্রাস। বর্তমান অবস্থায় জঙ্গি-সন্ত্রাস নির্মূল বা দমনে সরকারের নেতৃত্বে জনগণ ঐক্যবদ্ধ। তাই বাংলাদেশের চলমান পরিস্থিতি হচ্ছে যুদ্ধ পরিস্থিতি। সব কিছুই জঙ্গি দমনের যুদ্ধের চশমা দিয়ে দেখতে হবে। এ যুদ্ধের ভেতরেই সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন করতে হবে, যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীদের বিচার করতে হবে এবং সমৃদ্ধি ও উন্নয়ন ধারা অব্যাহত রাখার পাশাপাশি দারিদ্র্য-বৈষম্য-দলবাজী-দুর্নীতি অবসানে পদক্ষেপ নিতে হবে।
তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি-সন্ত্রাস সম্পূর্ণ ধ্বংস করতে হবে। জঙ্গি সঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুন সন্ত্রাসী ও খুনীদের ভয়ংকর সিন্ডিকেটের প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে ক্ষমতা এবং রাজনীতির বাইরে রাখতে হবে এবং যথাসময়ে নির্বাচনও করতে হবে।
তিনি বলেন, রাজাকার-জঙ্গির সঙ্গীদের সাথে রাজনীতি ভাগ-বাটোয়ারার আপোসতত্ত্ব বন্ধ করতে হবে। রাজাকার আর জঙ্গিবাদীরা বাংলাদেশের ক্ষমতার প্রতিদ্বন্দ্বী নয় এবারই তা চূড়ান্তভাবে প্রতিষ্ঠিত করতে হবে।
হাসানুল হক ইনু বলেন, মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিই রাজনীতির মাঠে থাকবে। রাজাকার আর জঙ্গিরা কখনোই যাতে ক্ষমতা আর রাজনীতির প্রতিদ্বন্দ্বী হতে না পারে সে জন্য জঙ্গি-সঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুন সন্ত্রাসী খুনীদের ভয়ংকর সিন্ডিকেট প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়াসহ অপরাধীদের ছাড় না দিয়ে বিচার করতে হবে।
তিনি বলেন, খালেদা জিয়া-বিএনপি রাজাকার-জঙ্গি-যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে জঙ্গি বিরোধী জাতীয় ঐক্যের বাইরে সচেতন অবস্থান গ্রহণ করেছেন। খালেদা জিয়ার জঙ্গির পক্ষ নেয়াটা কোন কৌশলগত অবস্থান নয়, বরং তা নীতি-আদর্শিক অবস্থান।
হাসানুল হক ইনু বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস অস্বীকার করে প্রমাণ করেছে যে, খালেদা জিয়া পাকিস্তানের নব্য দালাল। জঙ্গিরা আগেই নির্মূল হতো, যদি খালেদা জিয়া এদের পৃষ্ঠপোষকতা না করতো। তাই জঙ্গি নির্মূলে খালেদা জিয়া এবং তার সঙ্গীদের বিচার নিশ্চিত করতে হবে।
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, ইকবাল হোসেন খান, এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, ফজলুর রহমান বাবুল, এডভোকেট শাহ জিকরুল আহমেদ, কাজী রিয়াজ, আফরোজা হক রীনা, সফি উদ্দিন মোল্লা, মো. শহীদুল ইসলাম ও মোহর আলী চৌধুরী।

সম্পর্কিত সংবাদ