ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন   |   বিনোদন ও শিল্পকলা : আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ফটোগ্রাফী প্রদর্শনী শুরু   |   খেলাধুলার সংবাদ : জাতীয় লিগ : চট্টগ্রামের ৪৩২ রানের জবাব দিচ্ছে রাজশাহী *বরিশালের প্রয়োজন ৩৭১ রান; খুলনার ১০ উইকেট *প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন তামিম-সৌম্য : চন্দ্রমোহন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর করছেন   |    জাতীয় সংবাদ : বিভিন্ন নদ-নদীর ৬৯ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * এক লাখ রোহিঙ্গার জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা দেবে তুরস্ক * প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান ওবায়দুল কাদেরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : চীনে ভূমিধসে নিহত ৩, নিখোঁজ ৩ * সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সন্ত্রাস বিরোধী হামলায় ২ হাজার ৬১৭ বেসামরিক লোক নিহত * কাবুলে বোমা হামলা * জার্মানীতে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু * সিরীয় সৈন্যদের আইএসের দখলে থাকা ৪৪টি শহর-গ্রাম পুনর্দখল   |    বিভাগীয় সংবাদ : খুলনা অঞ্চলে কাঁকড়া চাষ জনপ্রিয় হচ্ছে *নাটোরে পাওয়া যাচ্ছে জাপানের জাতীয় ফল পার্সিমন * নওগাঁয় ৭২৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে   |   

গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭ (বাসস) : বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ দিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
আজ শনিবার সকালে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গ্রাজুয়েটদের ক্যারিয়ার ভাবনা : প্রত্যাশা ও বাস্তবতা শীর্ষক এক সেমিনার বক্তারা এ পরামর্শ দিয়েছেন।
এই অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লক্ষ্য নির্ধারণ করে সে অনুযায়ী প্রস্তুতি গ্রহণ করলেই সফলতা আসবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট ও প্রাণ-আরএফএলর সহযোগী প্রতিষ্ঠান ক্যারিয়ার বিল্ডার্স।
অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করে প্রাণ-আরএফএল গ্রুপ, আইএফআইসি ব্যাংক, বিস্ক ক্লাব, অনলাইন জব পোর্টাল জাগো জবস এবং জাগো নিউজ টোয়েন্টি ফোর ডট কম।
সেমিনারে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের সাথে বিভিন্ন প্রতিষ্ঠানের যোগাযোগ থাকা প্রয়োজন। তিনি প্রতিষ্ঠানগুলোর চাহিদার সাথে সামঞ্জস্য রেখে সিলেবাস প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেন।
এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ দিয়ে বলেন, তার ব্যাংক এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করবে।
ঢাবির স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দ আব্দুল হামিদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মিজানুর রহমান, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, প্রগতি ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক জালালুল আজিম, আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হাইকেল হাশমী ও আফতাব বহুমুখী ফার্মস লিমিটেডের পরিচালক তারিক উজ জামান সেমিনারে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেছেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক ও ক্যারিয়ার বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক কে হক।

সম্পর্কিত সংবাদ