ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : মেডিকেল চেকআপের জন্য রাষ্ট্রপতি সিঙ্গাপুর পৌঁছেছেন   |    জাতীয় সংবাদ : শুদ্ধ বাংলাভাষা শিখুন : তথ্যমন্ত্রী * আইসিটি বিষয়ক বিশেষ শহর গড়তে অর্থমন্ত্রীর গুরুত্বারোপ * জেলাপর্যায়ে তথ্য কমপ্লেক্স নির্মিত হবে : তথ্যমন্ত্রী * টিআইর দুর্নীতির সূচকে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ   |   খেলাধুলার সংবাদ : ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নতুন বোলিং কোচ আলফনসো *নিদাহাস ট্রফি থেকে গুনারত্নে নাম প্রত্যাহার * অনুশীলনে ফিরলেন সাকিব   |   প্রধানমন্ত্রী : আগামী নির্বাচনে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী * গণতন্ত্র ও সংবিধান সমুন্নত রাখতে সেনাবাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর * প্রধানমন্ত্রী রাজশাহীতে ৩৩টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : সিরিয়ায় নতুন করে রকেট হামলায় নিহত ১৩ * ইন্দোনেশিয়ায় ভূমিধস নিখোঁজ ১১, আহত ১৪ * মন্টিনেগ্রোর মার্কিন দূতাবাসে গ্রেনেড হামলা   |    জাতীয় সংবাদ : বিএনপিকে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে হবে : তোফায়েল * পাঁচ বছরের অধিক পুরাতন মামলা অগ্রাধিকার ভিত্তিতে নিষ্পত্তিকরণে সুপ্রিমকোর্টের সার্কুলার * মার্চে ১০ টাকা কেজি দরে চাল কর্মসূচি আবার চালু হচ্ছে : কামরুল * জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু ২৪ ফেব্রুয়ারি   |    আন্তর্জাতিক সংবাদ : অলিম্পিক গেমসের সমাপনী অনুষ্ঠানে যোগ দিচ্ছেন উ. কোরীয় জেনারেল * নাইজেরিয়ায় মেনিনজাইটিস রোগে ৪ জনের মৃত্যু * সিরিয়ায় অস্ত্রবিরতি প্রশ্নে ভোটাভুটি হতে যাচ্ছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ১৬১তম স্কাউট দিবস পালন *চাঁদপুরে ২০২ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে এলজিইডির ২৩৮ প্রকল্প বাস্তবায়ন চলছে * নড়াইলে লাখো মোমবাতি প্রজ্জ্বলন করে ব্যতিক্রমী আয়োজনে ভাষা শহীদদের স্মরণ   |   

গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭ (বাসস) : বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ দিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
আজ শনিবার সকালে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গ্রাজুয়েটদের ক্যারিয়ার ভাবনা : প্রত্যাশা ও বাস্তবতা শীর্ষক এক সেমিনার বক্তারা এ পরামর্শ দিয়েছেন।
এই অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লক্ষ্য নির্ধারণ করে সে অনুযায়ী প্রস্তুতি গ্রহণ করলেই সফলতা আসবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে ঢাবি স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট ও প্রাণ-আরএফএলর সহযোগী প্রতিষ্ঠান ক্যারিয়ার বিল্ডার্স।
অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করে প্রাণ-আরএফএল গ্রুপ, আইএফআইসি ব্যাংক, বিস্ক ক্লাব, অনলাইন জব পোর্টাল জাগো জবস এবং জাগো নিউজ টোয়েন্টি ফোর ডট কম।
সেমিনারে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের সাথে বিভিন্ন প্রতিষ্ঠানের যোগাযোগ থাকা প্রয়োজন। তিনি প্রতিষ্ঠানগুলোর চাহিদার সাথে সামঞ্জস্য রেখে সিলেবাস প্রণয়নের ওপর গুরুত্বারোপ করেন।
এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী গ্রাজুয়েটদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ দিয়ে বলেন, তার ব্যাংক এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করবে।
ঢাবির স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দ আব্দুল হামিদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মিজানুর রহমান, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, প্রগতি ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক জালালুল আজিম, আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হাইকেল হাশমী ও আফতাব বহুমুখী ফার্মস লিমিটেডের পরিচালক তারিক উজ জামান সেমিনারে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেছেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক ও ক্যারিয়ার বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক কে হক।

সম্পর্কিত সংবাদ