ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন   |   বিনোদন ও শিল্পকলা : আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ফটোগ্রাফী প্রদর্শনী শুরু   |   খেলাধুলার সংবাদ : জাতীয় লিগ : চট্টগ্রামের ৪৩২ রানের জবাব দিচ্ছে রাজশাহী *বরিশালের প্রয়োজন ৩৭১ রান; খুলনার ১০ উইকেট *প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন তামিম-সৌম্য : চন্দ্রমোহন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর করছেন   |    জাতীয় সংবাদ : বিভিন্ন নদ-নদীর ৬৯ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * এক লাখ রোহিঙ্গার জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা দেবে তুরস্ক * প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান ওবায়দুল কাদেরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : চীনে ভূমিধসে নিহত ৩, নিখোঁজ ৩ * সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সন্ত্রাস বিরোধী হামলায় ২ হাজার ৬১৭ বেসামরিক লোক নিহত * কাবুলে বোমা হামলা * জার্মানীতে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু * সিরীয় সৈন্যদের আইএসের দখলে থাকা ৪৪টি শহর-গ্রাম পুনর্দখল   |    বিভাগীয় সংবাদ : খুলনা অঞ্চলে কাঁকড়া চাষ জনপ্রিয় হচ্ছে *নাটোরে পাওয়া যাচ্ছে জাপানের জাতীয় ফল পার্সিমন * নওগাঁয় ৭২৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে   |   

দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত মাঠে থাকবে ছাত্রলীগ

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭(বাসস) : দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।
আজ সকাল এগারোটায় সারাদেশে জঙ্গি তৎপরতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগে আয়োজিত মানববন্ধনে এ ঘোষনা দেয়া হয়।
রাজধানীসহ সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদের বিরুদ্ধে ছাত্রলীগ এ মানববন্ধন কর্মসূচী পালন করে।
মানববন্ধনে সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি কাজী এনায়েত, তোফাজ্জেল হক চয়ন, আরিফুর রহমান লিমন, মনির হোসেন, আলামিন হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ ফয়সল আমিন, সাংগঠনিক সম্পাদক শেখ জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।
সাইফুর রহমান সোহাগ বলেন, দেশের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগ যেমন ভূমিকা রেখেছেন, তেমনি স্বাধীনতার পর সামরিক শাসনের বিরুদ্ধে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে নেতৃত্ব দান করেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী লড়াই চালিয়ে যাবে।
জাকির হোসাইন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কখনো অন্যায়ের কাছে মাথানত করে না। কোন সাম্প্রদায়িক শক্তির কাছে আপোষ করে না। তাই জঙ্গিবাদের ক্ষেত্রেও কোন আপোষ নয়।
তিনি বলেন, যারা ধর্মের লেবাজ গায়ে দিয়ে ধর্মকে অসম্মানিত করছে ও সাধারণ মানুষকে ভুল পথে পরিচালিত করার চেষ্টা করছে ছাত্রলীগ সাধারণ ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে তার দাঁত ভাঙ্গা জবাব দেবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদ নির্মুল না হওয়া পর্যন্ত মাঠে থাকারও ঘোষনা দেন তিনি।

সম্পর্কিত সংবাদ