ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : স্পিকারের সাথে ইউনিসেফ-এর উপ-আঞ্চলিক পরিচালকের সাক্ষাৎ * মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে আবার আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে : নৌপরিবহন মন্ত্রী *   |   রাষ্ট্রপতি : সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি   |   জাতীয় সংসদ : সংসদে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড বিলের রিপোর্ট উপস্থাপন * সারাদেশে মসজিদের সংখ্যা ২ লাখ ৫০ হাজার ৩৯৯টি : ধর্মমন্ত্রী * দেশের চাহিদার প্রায় ৯৮ শতাংশ ওষুধ স্থানীয়ভাবে উৎপাদিত হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : ক্রিকইনফোর বর্ষ সেরা তালিকায় নেই কোন বাংলাদেশী * ভারতের বিপক্ষে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ডি ভিলিয়ার্স * রোনালদোকে নিয়ে রোমাঞ্চিত কোচ জিদান *রটারডাম ওপেনের শিরোপা জিতলেন ফেদেরার   |   প্রধানমন্ত্রী : জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানে আনসার ও ভিডিপিকে প্রস্তুত থাকতে হবে : প্রধানমন্ত্রী * রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ আরো বাড়বে : প্রধানমন্ত্রী * আগামী নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে : প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : নাটোরে একটি বাড়ি একটি খামার প্রকল্প সমৃদ্ধির জানান দিচ্ছে * জয়পুরহাটে কোয়েল পালন ভাগ্যের চাকা ঘুরিয়েছে রাজ বানুর * নড়াইলে মৌ চাষ বাড়ছে    |    আন্তর্জাতিক সংবাদ : আবারো বিয়ে করলেন ইমরান খান * প্রখ্যাত ফরাসী বেহালা বাদক দিদিয়ার লকউড মারা গেছেন * ওয়াশিংটন অভিমুখে ফ্লোরিডা শিক্ষার্থীদের যাত্রা   |    জাতীয় সংবাদ : বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্য নন : সিইসি *জিএসপি বাণিজ্য সুবিধায় বাংলাদেশ দ্বিপাক্ষিক বাণিজ্য চুক্তি করছে * ঢাকা বার নির্বাচন ২৭ ও ২৮ ফেব্রুয়ারি * বিএনপি নিজেরাই নিজেদের মধ্যে সংকট সৃষ্টি করেছে : ওবায়দুল কাদের   |   

ভূমি সেবার মান বাড়াতে সংশ্লিষ্টদের আন্তরিক থাকার আহ্বান ভূমিমন্ত্রীর

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭ (বাসস): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি ভূমি সেবার মান বাড়াতে ভূমি অফিস সংশ্লিষ্টদের আন্তরিক থাকার আহ্বান জানিয়েছেন।
সেবা প্রদান ও সেবা গ্রহণে অস্বস্তিকর বিষয় হচ্ছে দুর্নীতি উল্লেখ করে তিনি বলেন, ভূমি সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতার মধ্যে সেতু বন্ধন তৈরিতে সংশ্লিষ্টদের আন্তরিক থাকতে হবে।
আজ সারাদেশে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে রাজধানীর বিয়াম মিলনায়তনে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সকালে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের নেতৃত্বে ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভূক্ত দপ্তর এবং বিভাগীয় কমিশনার ঢাকা অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারিরা ভূমি সেবা সপ্তাহ র‌্যালিতে অংশ নেন।
র‌্যালিটি আরপিএটিসি, ইস্কাটন হয়ে বিয়াম ফাউন্ডেশনে গিয়ে শেষ হয়। ভূমিমন্ত্রী বেলুন ও ফেস্টুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার।
ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ঢাকা জেলা প্রশাসক সালাহউদ্দীন ও ঢাকা বিভাগের এসিল্যান্ডদের পক্ষে মিরপুর ভূমি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার সরকার বক্তব্য রাখেন।
মামলা মোকদ্দমা অনেক সময় ভূমি সেবা প্রদানে ব্যাঘাত সৃষ্টি করছে জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ভূমি ব্যবস্থাপনায় অটোমেশন ও ডিজিটালাইজেশন পুরোপুরি বাস্তবায়ন করা গেলে ভূমি সেবার মান ও নিরাপত্তা নিশ্চিত হবে।
শেখ হাসিনার সরকার বোমাবাজ, খুন ও জঙ্গিদের কখনও প্রশ্রয় দেয় না উল্লেখ করে তিনি বলেন, এগুলো সরকারের উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ অশুভ অপশক্তিকে প্রতিহত করতে তিনি সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আধুনিক ও উন্নত রাষ্ট্রে পরিণত করতে সরকার প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি গঠনে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

সম্পর্কিত সংবাদ