ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন   |   বিনোদন ও শিল্পকলা : আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ফটোগ্রাফী প্রদর্শনী শুরু   |   খেলাধুলার সংবাদ : জাতীয় লিগ : চট্টগ্রামের ৪৩২ রানের জবাব দিচ্ছে রাজশাহী *বরিশালের প্রয়োজন ৩৭১ রান; খুলনার ১০ উইকেট *প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন তামিম-সৌম্য : চন্দ্রমোহন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর করছেন   |    জাতীয় সংবাদ : বিভিন্ন নদ-নদীর ৬৯ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * এক লাখ রোহিঙ্গার জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা দেবে তুরস্ক * প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান ওবায়দুল কাদেরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : চীনে ভূমিধসে নিহত ৩, নিখোঁজ ৩ * সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সন্ত্রাস বিরোধী হামলায় ২ হাজার ৬১৭ বেসামরিক লোক নিহত * কাবুলে বোমা হামলা * জার্মানীতে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু * সিরীয় সৈন্যদের আইএসের দখলে থাকা ৪৪টি শহর-গ্রাম পুনর্দখল   |    বিভাগীয় সংবাদ : খুলনা অঞ্চলে কাঁকড়া চাষ জনপ্রিয় হচ্ছে *নাটোরে পাওয়া যাচ্ছে জাপানের জাতীয় ফল পার্সিমন * নওগাঁয় ৭২৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে   |   

ভূমি সেবার মান বাড়াতে সংশ্লিষ্টদের আন্তরিক থাকার আহ্বান ভূমিমন্ত্রীর

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭ (বাসস): ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি ভূমি সেবার মান বাড়াতে ভূমি অফিস সংশ্লিষ্টদের আন্তরিক থাকার আহ্বান জানিয়েছেন।
সেবা প্রদান ও সেবা গ্রহণে অস্বস্তিকর বিষয় হচ্ছে দুর্নীতি উল্লেখ করে তিনি বলেন, ভূমি সেবা প্রদানকারী ও সেবা গ্রহীতার মধ্যে সেতু বন্ধন তৈরিতে সংশ্লিষ্টদের আন্তরিক থাকতে হবে।
আজ সারাদেশে ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে রাজধানীর বিয়াম মিলনায়তনে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সকালে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের নেতৃত্বে ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভূক্ত দপ্তর এবং বিভাগীয় কমিশনার ঢাকা অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারিরা ভূমি সেবা সপ্তাহ র‌্যালিতে অংশ নেন।
র‌্যালিটি আরপিএটিসি, ইস্কাটন হয়ে বিয়াম ফাউন্ডেশনে গিয়ে শেষ হয়। ভূমিমন্ত্রী বেলুন ও ফেস্টুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলম, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান ও ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার।
ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ঢাকা জেলা প্রশাসক সালাহউদ্দীন ও ঢাকা বিভাগের এসিল্যান্ডদের পক্ষে মিরপুর ভূমি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার সরকার বক্তব্য রাখেন।
মামলা মোকদ্দমা অনেক সময় ভূমি সেবা প্রদানে ব্যাঘাত সৃষ্টি করছে জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, ভূমি ব্যবস্থাপনায় অটোমেশন ও ডিজিটালাইজেশন পুরোপুরি বাস্তবায়ন করা গেলে ভূমি সেবার মান ও নিরাপত্তা নিশ্চিত হবে।
শেখ হাসিনার সরকার বোমাবাজ, খুন ও জঙ্গিদের কখনও প্রশ্রয় দেয় না উল্লেখ করে তিনি বলেন, এগুলো সরকারের উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ অশুভ অপশক্তিকে প্রতিহত করতে তিনি সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আধুনিক ও উন্নত রাষ্ট্রে পরিণত করতে সরকার প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি গঠনে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

সম্পর্কিত সংবাদ