ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশ সংক্রান্ত খবর ভিত্তিহীন   |   বিনোদন ও শিল্পকলা : আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ফটোগ্রাফী প্রদর্শনী শুরু   |   খেলাধুলার সংবাদ : জাতীয় লিগ : চট্টগ্রামের ৪৩২ রানের জবাব দিচ্ছে রাজশাহী *বরিশালের প্রয়োজন ৩৭১ রান; খুলনার ১০ উইকেট *প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন তামিম-সৌম্য : চন্দ্রমোহন   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জরুরি ফাইলে স্বাক্ষর করছেন   |    জাতীয় সংবাদ : বিভিন্ন নদ-নদীর ৬৯ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * এক লাখ রোহিঙ্গার জন্য আশ্রয়কেন্দ্র নির্মাণে সহায়তা দেবে তুরস্ক * প্রধানমন্ত্রীর জন্মদিনের আনুষ্ঠানিকতা পরিহার করে সেই অর্থ রোহিঙ্গাদের সহায়তার আহ্বান ওবায়দুল কাদেরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : চীনে ভূমিধসে নিহত ৩, নিখোঁজ ৩ * সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন সন্ত্রাস বিরোধী হামলায় ২ হাজার ৬১৭ বেসামরিক লোক নিহত * কাবুলে বোমা হামলা * জার্মানীতে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শুরু * সিরীয় সৈন্যদের আইএসের দখলে থাকা ৪৪টি শহর-গ্রাম পুনর্দখল   |    বিভাগীয় সংবাদ : খুলনা অঞ্চলে কাঁকড়া চাষ জনপ্রিয় হচ্ছে *নাটোরে পাওয়া যাচ্ছে জাপানের জাতীয় ফল পার্সিমন * নওগাঁয় ৭২৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে   |   

দেশ কৃষিক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে : শাহরিয়ার

রাজশাহী, ১ এপ্রিল, ২০১৭ (বাসস) : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশ কৃষিক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।
তিনি শুক্রবার সন্ধ্যায় এক কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন, গত আট বছরে দেশে বিপুল পরিমাণ খাদ্য উৎপাদিত হয়েছে এবং বর্তমানে বাংলাদেশ একটি খাদ্য রপ্তানিকারক দেশ।
চ্যানেল আই জেলার পবা উপজেলার কসবা উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি বাজেট, কৃষকদের বাজেট শিরোনামে এই সমাবেশের আয়োজন করে।
সভায় বক্তৃতা করেন সংসদ সদস্য আয়েন উদ্দীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী প্রমুখ সমাবেশে বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, খাদ্য নিরাপত্তার পাশাপাশি দেশের অর্থনৈতিক কর্মকা-কে এগিয়ে নিতে কৃষিখাত গুরুত্বপূর্ণ ভমিকা পালন করে থাকে। তিনি মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তাদের আন্তরিকতা ও সততার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানান।
তিনি বর্তমানে পানি পরিস্থিতিতে চাপের কথা উল্লেখ করে ছোট ছোট দানার ইউরিয়া ব্যবহারের পাশাপাশি ক্ষরা-প্রবণ বরেন্দ্র এলাকায় অপেক্ষাকৃত কম সেচের ফসল যেমন- গম, ডাল ও তৈল-বীজ চাষ বাড়ানোর আহবান জানান।
আলোচনায় অংশ নিয়ে অনেক কৃষক আসন্ন ২০১৭-১৮ অর্থবছরের জাতীয় বাজেটে এই অঞ্চলের কৃষি ও কৃষি-প্রক্রিয়াকরণকে অগ্রাধিকার দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন ।

সম্পর্কিত সংবাদ