ঢাকা, শুক্রুবার, নভেম্বর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : অপকর্মের জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে না : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বিএনপি জ্বালাও পোড়াও আন্দোলনে ব্যর্থ হয়ে অস্ত্রের ভাষায় কথা বলছে : ওবায়দুল কাদের * প্রধান বিচারপতি নিয়োগের বিষয়টি রাষ্ট্রপতির এখতিয়ারে : আইনমন্ত্রী * আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা কাল   |   জাতীয় সংসদ : ক্যান্সার চিকিৎসা আধুনিকায়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে : জাহিদ মালেক * দেশের ১২টি নৌপথে ড্রেজিং কার্যক্রম ২০১৯ সালের মধ্যে শেষ হবে : শাজাহান খান * দশম জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন সমাপ্ত   |   বিজ্ঞান ও প্রযুক্তি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই সকল ভোটারের হাতে স্মার্টকার্ড দেবে ইসি   |    জাতীয় সংবাদ : জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ৫ দফা বাস্তবায়নে বাংলাদেশের পাশে থাকবে কানাডা : সফরত কানাডীয় মন্ত্রী * সহায়ক সরকার সংলাপের ধুয়া তুলে বিএনপি ভূতের সরকার আনার ষড়যন্ত্রে লিপ্ত : হাসানুল হক ইনু    |    জাতীয় সংবাদ : শিক্ষামন্ত্রীর ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড গ্রহণ * হবিগঞ্জে গ্রেফতারকৃত দুরাজাকারকে ঢাকায় প্রেরণ * বাল্য বিবাহ নিরোধ আইন যথাযথভাবে প্রতিপালনে সুপ্রিমকোর্টের নির্দেশনা * মানব পাচারকারীর কবল থেকে রোহিঙ্গাদের রক্ষা করার আহ্বান *    |   শিক্ষা : দেশে ২০১৯ সালের মধ্যে ১ শ কারিগরি স্কুল-কলেজ হচ্ছে    |   খেলাধুলার সংবাদ : নেইমার, কাভানির জোড়া গোলে সেলটিককে উড়িয়ে দিল পিএসজি * জুভেন্টাসের সাথে গোলশুন্য ড্র করে শেষ ১৬তে বার্সেলোনা * বিলম্বিত গোলে ম্যানইউকে ধরাশায়ী করল বাসেল * রাজশাহীর পর ওয়েলিংটনের হয়ে খেলবেন প্যাটেল * আগামীকাল বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু   |   প্রধানমন্ত্রী : দেশে গণতন্ত্র অব্যাহত রাখায় ও জনকল্যাণমূলক কাজে ভবিষ্যতেও সেনাবাহিনী অবদান রাখবে : প্রধানমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের সাথে উত্তেজনার প্রেক্ষাপটে সম্পর্ক জোরদারের অঙ্গীকার কিউবা ও উ.কোরিয়ার * চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    অর্থনীতি : জয়পুরহাটে বাণিজ্যিকভাবে মাল্টা চাষ হচ্ছে    |    আন্তর্জাতিক সংবাদ : চীনে নির্মাণ স্থলে মাচান ভেঙ্গে নিহত ৫, আহত ৩   |    বিভাগীয় সংবাদ : সুনামগঞ্জের কৃষকরা বোরো মৌসুমের ক্ষতি পোষাতে মরিয়া * বরগুনাসহ দক্ষিণাঞ্চল রেল নেটওয়ার্কের আওতায় আসছে * নীলফামারীর কিশোরগঞ্জে হাঁস পালনে স্বাবলম্বী সাবিনা * লক্ষ্মীপুরে জাটকা ধরার দায়ে দুই জেলের জরিমানা * হবিগঞ্জে গ্রেফতারকৃত দুরাজাকারকে ঢাকায় প্রেরণ   |   

বর্তমান সরকারের অধীনে দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব : সেতুমন্ত্রী

ঢাকা, ১ এপ্রিল, ২০১৭ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি) বলেছেন, কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রমাণ করে বর্তমান সরকারের অধীনে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।
তিনি শুক্রবার সকালে গাজীপুর মহানগরীর শিল্পনগরী টঙ্গীর গাজীপুরা এলাকায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে বিআরটির ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লায় আমাদের মূল লক্ষ্য ছিল নিরপেক্ষ, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা। জয়-পরাজয়ের বিষয় জনগণের। সুষ্ঠু নির্বাচন করতে আমরা সফল হয়েছি।
নিজ দলীয় প্রার্থীর পরাজয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আমরা দলকে ঐক্যবদ্ধ করতে পারিনি। কিন্তু নারায়ণগঞ্জে ঐক্যবদ্ধ রাখা সম্ভব হয়েছিল।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল সম্পর্কে তিনি বলেন, কুসিক নির্বাচনের ফলাফল আমাদের ফোকাস নয়, ফোকাস হচ্ছে এ নির্বাচনটা সুষ্ঠু, অবাধ এবং নিরপেক্ষ হয়েছে কি-না। এটা আমাদের ফার্স্ট প্রায়োরিটি।
তিনি বলেন, নির্বাচনে হারা-জিতা এটা জনগণের বিষয়। কিছু দিন আগে একটা অবাধ, নিরপেক্ষ নির্বাচনে আমরা নারায়ণগঞ্জে জিতেছি। কুমিল্লা অবশ্য পৌরসভা থাকাকালেও কোনদিন আমরা জিততে পারিনি।
সেতুমন্ত্রী আরো বলেন, কুমিল্লা যখন পৌরসভা ছিল, তখনও আমরা জিততে পারিনি। সিটি কর্পোরেশন হওয়ার পরও বিএনপি জিতেছে। তবে জয়-পরাজয়ে ভোটের ব্যবধান অনেক কমেছে।
সেতুমন্ত্রী মহাসড়কের যানজট কমানোর প্রসঙ্গে বলেন, মহাসড়কের যে সকল পয়েন্টে যানজট হবে, সেখানেই ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। এ লক্ষ্যে গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছয়টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। আর গাজীপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত আরো নয়টি ফ্লাইওভার নির্মাণ করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক জলিল, বিআরটির প্রকল্প পরিচালক প্রকৌশলী সানাউল হক উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ