ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : আসাদের আত্মত্যাগে স্বাধীনতা আন্দোলন আরো গতিশীল হয় : প্রধানমন্ত্রী * মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র : প্রধানমন্ত্রী * সাস্থ্যবান প্রজন্ম গড়তে প্রাণিসম্পদ খাতের গুরুত্ব অপরিসীম : শেখ হাসিনা   |   রাষ্ট্রপতি : শহীদ আসাদের সর্বোচ্চ অবদান তরুণ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে : রাষ্ট্রপতি * প্রাণিস্বাস্থ্য সেবা নিশ্চিতের মাধ্যমে ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে : রাষ্ট্রপতি * মধুসূদন দত্ত বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : শহীদ আসাদ দিবস কাল * বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আসাদুজ্জামান খাঁন * এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার ২য় পর্ব শুরু, লাখো মুসুল্লির জুমার নামাজ আদায় * নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ *তামিমের ১১, সাকিবের ১০ ও সাব্বিরের ১ হাজার রান *৩শ ম্যাচের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম   |   

বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না : মোহাম্মদ নাসিম

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশকে কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না। যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশের জন্ম হয়েছে- সেই চেতনা চিরকাল অটুট থাকবে।
তিনি বলেন, যারা এই দেশকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে পিছিয়ে রাখতে চেয়েছিল তারা অতীতেও যেমন ব্যর্থ হয়েছে- ভবিষ্যতেও হবে। এই দেশের মানুষ ধর্মভীরু ও ধর্মানুরাগী, কিন্তু ধর্মের অপব্যবহারের মাধ্যমে শান্তি ও স্থিতিশীলতা নষ্ট হোক তা কোনভাবেই তারা মানতে পারে না।
মোহাম্মদ নাসিম শুক্রবার রাজধানীর বন ভবন মিলনায়তনে বিশ্ব মানব কল্যাণে শ্রীমদভগবত গীতার আবির্ভাব শীর্ষক আলোচনা ও প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিশ্বে গীতার আবির্ভাব উদ্যাপন উপলক্ষে গীতা রেনেসাঁস বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।
সংগঠনের সভাপতি জি সি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান বক্তৃতা করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরে সকল ধর্ম-বর্ণের বাঙালিকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। আজকের বাংলাদেশও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্ম-মতের মানুষকে এক করে মধ্যম আয়ের রাষ্ট্রে উন্নীত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে।
কোন ষড়যন্ত্র এই অগ্রযাত্রাকে রুখতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের সকল ধর্মই শান্তির বাণী প্রচার করে। ধর্মের প্রকৃত সত্য অনুধাবণ করে জীবনে প্রতিফলিত করলেই মানব জীবন সার্থক হয়।

সম্পর্কিত সংবাদ