ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ৩০, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রেক্সিট প্রক্রিয়া শুরু করল ব্রিটেন * বব ডিলান রোববার নোবেল পুরস্কার নেবেন : একাডেমি   |    জাতীয় সংবাদ : মৌলভীবাজারে জঙ্গি বিরোধী অভিযানে সোয়াত ও বোম্ব ডিসপোজাল টীম যোগ দিয়েছে : কামাল * বাংলাদেশের পোশাক শিল্পে ৪৪ লাখেরও বেশি মানুষ সরাসরি কাজ করছে : আমু * পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত হলে কেউ রেহাই পাবে না : শিক্ষামন্ত্রী   |    জাতীয় সংবাদ : গণহত্যা দিবস স্মরণে সেমিনারে আইনমন্ত্রী : আমি স্বস্তি বোধ করছি * জনদুর্ভোগ মোকাবিলায় জনগণকে সম্পৃক্ত রেখে পরিকল্পণা গ্রহণ করতে হবে : ত্রাণ মন্ত্রী * জঙ্গিবাদের সমর্থনকারীদের দেশের জনগণ চূড়ান্তভাবে পরাজিত করবে : নাসিম   |   প্রধানমন্ত্রী : জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর * এইডস, যক্ষা ও ম্যালেরিয়া নির্মূলে সহায়তা অব্যাহত রাখবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা * প্রধানমন্ত্রী ফরিদপুরে ৩২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন   |   খেলাধুলার সংবাদ : মিয়ামি মাস্টার্স থেকে শীর্ষ বাছাই ওয়ারিঙ্কার বিদায় * অস্ট্রেলিয়ানদের ক্ষমা করে দিয়ে সব ভুলে যেতে কোহলিকে পরামর্শ গাঙ্গুলীর * প্রথম দল হিসেবে বিশ্বকাপে ব্রাজিল, বলিভিয়ার কাছে হেরে পিছিয়ে গেল আর্জেন্টিনা   |    জাতীয় সংবাদ : দুর্নীতি দমন করতে না পারলে মানব জাতির ভবিষ্যৎ বিপন্ন হতে পারে : অর্থমন্ত্রী * কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন কাল : ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন * মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়ি ঘেরাও করে রেখেছে পুলিশ   |    বিভাগীয় সংবাদ : ভোলায় নদী ভাঙ্গন রোধে প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে * রাজশাহীর ১.৬০ লাখ বস্তিবাসী অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জন করছে * নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন আদর্শ : অনুষ্ঠানে বক্তারা   |    আন্তর্জাতিক সংবাদ : কঙ্গোতে জাতিসংঘের দুই বিশেষজ্ঞের মৃত্যুতে গুতেরেসের শোক * ছোট বোনের শেষকৃত্য অনুষ্ঠানে কিউবার প্রেসিডেন্ট * সিরিয়ায় অবরুদ্ধ চার এলাকা থেকে লোকজনকে চলে যাওয়ার সুযোগ দিতে চুক্তি * কুইন্সল্যান্ডে সাইক্লোনের পর আকস্মিক বন্যার আশঙ্কা   |   

বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না : মোহাম্মদ নাসিম

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশকে কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না। যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশের জন্ম হয়েছে- সেই চেতনা চিরকাল অটুট থাকবে।
তিনি বলেন, যারা এই দেশকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে পিছিয়ে রাখতে চেয়েছিল তারা অতীতেও যেমন ব্যর্থ হয়েছে- ভবিষ্যতেও হবে। এই দেশের মানুষ ধর্মভীরু ও ধর্মানুরাগী, কিন্তু ধর্মের অপব্যবহারের মাধ্যমে শান্তি ও স্থিতিশীলতা নষ্ট হোক তা কোনভাবেই তারা মানতে পারে না।
মোহাম্মদ নাসিম শুক্রবার রাজধানীর বন ভবন মিলনায়তনে বিশ্ব মানব কল্যাণে শ্রীমদভগবত গীতার আবির্ভাব শীর্ষক আলোচনা ও প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিশ্বে গীতার আবির্ভাব উদ্যাপন উপলক্ষে গীতা রেনেসাঁস বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।
সংগঠনের সভাপতি জি সি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান বক্তৃতা করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরে সকল ধর্ম-বর্ণের বাঙালিকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। আজকের বাংলাদেশও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্ম-মতের মানুষকে এক করে মধ্যম আয়ের রাষ্ট্রে উন্নীত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে।
কোন ষড়যন্ত্র এই অগ্রযাত্রাকে রুখতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের সকল ধর্মই শান্তির বাণী প্রচার করে। ধর্মের প্রকৃত সত্য অনুধাবণ করে জীবনে প্রতিফলিত করলেই মানব জীবন সার্থক হয়।

সম্পর্কিত সংবাদ