ঢাকা, সোমবার, মে ২৯, ২০১৭

সংবাদ শিরোনাম 

অর্থনীতি : দেশে পুনরায় রেমিটেন্স প্রবাহ বাড়ছে   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রীর আইএইএর সম্মেলনে যোগদানে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বলতর হবে : পররাষ্ট্রমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রথমবারের মতো বিদ্যুৎ বিভাগে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সমন্বয় সভা * সাইবারজগত ও গণমাধ্যমকে সুরক্ষা দেবে অনলাইন নীতি, সাইবার ও সম্প্রচার আইন : তথ্যমন্ত্রী * বর্তমান সরকারের সময়ে বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন ও নিরপেক্ষ : ওবায়দুল কাদের   |   রাষ্ট্রপতি : বিশ্বশান্তি প্রতিষ্ঠায় একনিষ্ঠভাবে দায়িত্ব পালন করতে শান্তিরক্ষীদের প্রতি রাষ্ট্রপতির আহবান   |   শিক্ষা : কুয়েটে আজ থেকে গ্রীষ্মকালীন ও রমজানের ছুটি শুরু   |   খেলাধুলার সংবাদ : ম্যান ইউর সাথে চুক্তি নবায়ন করলেন ক্যারিক *পাকিস্তানের নতুন অধিনায়কের সামনে এসিড টেস্ট চ্যাম্পিয়নস ট্রফি *কোপা ডেল রের ফাইনালে পুসকাসের রেকর্ড স্পর্শ করলেন নেইমার   |    জাতীয় সংবাদ : সংসদের বাজেট (ষষ্ঠদশ) অধিবেশন শুরু মঙ্গলবার ॥ বাজেট পেশ ১ জুন *ব্লগার রাজীব হত্যা মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ *সমুদ্র বন্দরসমূহকে এক নম্বর দূরবর্তী সতর্ক সংকেত *খালেদা জিয়ার বিরুদ্ধে খনি দূর্নীতি মামলা চলবে   |   প্রধানমন্ত্রী : আইএইএ সম্মেলনে যোগ দিতে কাল ভিয়েনা যাচ্ছেন প্রধানমন্ত্রী * বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর সদস্যরা সারাবিশ্বের শান্তিরক্ষায় কার্যকর ভূমিকা রাখবেন : প্রধানমন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : দেশের বিভিন্ন জায়গায় নিরাপদ মাতৃত্ব দিবস পালন * দিনাজপুরে ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ শুরু * শরীয়তপুরে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত * মেহেরপুরে বোমা উদ্ধার * ধামইরহাটে ১৮০টি পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ   |    আন্তর্জাতিক সংবাদ : পশ্চিমবঙ্গে রক্ত সংকট: রক্ত দিলেন ১৬ হাজার পুলিশ *নৌ দুর্ঘটনায় প্রাণ হারালেন উবারের প্রতিষ্ঠাতার মা *ফিলিপাইনে জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ : নিহত ১৯ * ইরাকে তুরস্কের বিমান হামলায় ১৩ পিকেকে জঙ্গি নিহত   |   

বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না : মোহাম্মদ নাসিম

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশকে কখনোই সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা যাবে না। যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশের জন্ম হয়েছে- সেই চেতনা চিরকাল অটুট থাকবে।
তিনি বলেন, যারা এই দেশকে ধর্মের অপব্যাখ্যা দিয়ে পিছিয়ে রাখতে চেয়েছিল তারা অতীতেও যেমন ব্যর্থ হয়েছে- ভবিষ্যতেও হবে। এই দেশের মানুষ ধর্মভীরু ও ধর্মানুরাগী, কিন্তু ধর্মের অপব্যবহারের মাধ্যমে শান্তি ও স্থিতিশীলতা নষ্ট হোক তা কোনভাবেই তারা মানতে পারে না।
মোহাম্মদ নাসিম শুক্রবার রাজধানীর বন ভবন মিলনায়তনে বিশ্ব মানব কল্যাণে শ্রীমদভগবত গীতার আবির্ভাব শীর্ষক আলোচনা ও প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিশ্বে গীতার আবির্ভাব উদ্যাপন উপলক্ষে গীতা রেনেসাঁস বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।
সংগঠনের সভাপতি জি সি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান বক্তৃতা করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরে সকল ধর্ম-বর্ণের বাঙালিকে ঐক্যবদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন। আজকের বাংলাদেশও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্ম-মতের মানুষকে এক করে মধ্যম আয়ের রাষ্ট্রে উন্নীত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে।
কোন ষড়যন্ত্র এই অগ্রযাত্রাকে রুখতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের সকল ধর্মই শান্তির বাণী প্রচার করে। ধর্মের প্রকৃত সত্য অনুধাবণ করে জীবনে প্রতিফলিত করলেই মানব জীবন সার্থক হয়।

সম্পর্কিত সংবাদ