ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

ক্রিকেট অস্ট্রেলিয়ার সমালোচনায় ওয়ার্নার

ব্রিসবেন, ২১ এপ্রিল ২০১৮ (বাসস) : আগামী মৌসুমে বিগ ব্যাস ক্রিকেট লীগের (বিবিএল) পরিসর আরো বাড়ানোর বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নেয়া সিদ্ধান্তের সমালোচনা করেছেন দেশটির কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন। তিনি বোর্ডকে উদ্দেশ্য করে বলেন, লোভ ত্যাগ করে সবার জন্য সুবিধাজনক একটি পন্থা খুঁজে বের করুন।
২০১৭-১৮ মৌসুমের তুলনায় পরবর্তী মৌসুমের বিবিএলের খেলা আট রাউন্ডের পরিবর্তে ১০ রাউন্ডে উন্নীত করা হয়েছে এবং প্রথম পর্বেএর ম্যাচ সংখ্যা বাড়ানো হয়েছে ৩৫টির পরিবর্তে ৪৩টি। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলের হোম এন্ড এ্যাওয়ের আদলে এটি করা হচ্ছে, এর ফলে নক আউট পর্বসহ সর্বমোট ৫৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
এক টুইট বার্তায় ওয়ার্ন তার হতাশা ব্যক্ত করে বলেন, অতি লোভে তাতী নষ্ট। আগামী মৌসুমে বিবিএলে ম্যাচের সংখ্যা বেড়ে যাবে। যা খুবই হাস্যকর। এটি নিয়ে কম লোভ করাই উচিত। সেখানে ম্যাচ সংখ্যা এতো বেশি করা উচিত হবে না যার ফলে চমৎকার এই খেলাটি মুখ থুবড়ে পড়ে।
কেবল ওয়ার্ন নয়, ম্যাচ বাড়ানোর সিদ্ধান্তের সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার রডনি হগও।