ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিভাগীয় সংবাদ : বরগুনায় ধারাবাহিক ভাবে সূর্যমুখীর চাষ চলছে   |   প্রধানমন্ত্রী : টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের আলাবামায় ৮৩ বছর বয়সী ব্যক্তির মৃত্যুদন্ড কার্যকর * বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় কাঠমান্ডু বিমানবন্দর বন্ধ ঘোষণা * দেশে অস্থিরতার কারণে ব্রিটেন সফর সংক্ষিপ্ত করলেন দ.আফ্রিকার নেতা   |   

দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি-২০ তে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব

হায়দারাবাদ, ১৫ এপ্রিল ২০১৮ (বাসস) : আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে টি-২০ ফরম্যাটে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কমপক্ষে ৪ হাজার রান ও ৩শ উইকেট শিকার করার দ্বারপ্রান্তে বাংলাদেশের টেস্ট ও ছোট ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। গতরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৭ রান করে এই ফরম্যাটে ৪ হাজার রান পূর্ণ করেন সাকিব। পাশাপাশ ২ উইকেট নিয়ে টি-২০ ক্রিকেটে নিজের শিকার সংখ্যা ২৯৯তে নিয়ে যান তিনি। ফলে আর মাত্র ১ উইকেট পেলেই টি-২০ ক্রিকেটের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কমপক্ষে ৪ হাজার রান ও ৩শ উইকেট শিকারের মালিক হবেন সাকিব।
ইতোমধ্যে টি-২০তে ব্যাট হাতে ৪ হাজার বা তারও বেশি রান ও ৩শ বা তারও বেশি উইকেট শিকার করেছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। ব্যাট হাতে ৫হাজার ৫৮২ রান করার পাশাপাশি ৪১৩ উইকেট শিকার করেছেন তিনি। টি-২০ ক্রিকেটে ব্রাভোই এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী।