ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

বড় লিডের পথে শ্রীলংকা

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : বোলারদের দুর্দান্ত নৈপুন্যে প্রথম ইনিংসে বাংলাদেশকে ১১০ রানে অলআউট করে দিয়ে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৮৭ রান তুলে ঢাকা টেস্টের চা-বিরতিতে গেল সফরকারী শ্রীলংকা। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ১৯৯ রানের এগিয়ে লংকানরা। প্রথম ইনিংসে ২২২ রান করেছিলো সফরকারীরা।
এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শ্রীলংকার বোলারদের তোপে নিজেদের সংগ্রহ বড় করতে পারেনি টাইগাররা। স্বাগতিকরা ১১০ রানে গুটিয়ে যাওয়ায় প্রথম ইনিংস থেকে ১১২ রানের লিড পায় শ্রীলংকা।
প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান মিরাজ অপরাজিত ৩৮, লিটন দাস ২৫, ইমরুল কায়েস ১৯, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ১৭, তামিম ইকবাল ৪, মুশফিকুর রহিম-আব্দুর রাজ্জাক-তাইজুল ইসলাম ১ রান করে এবং মোমিনুল-সাব্বির-মুস্তাফিজুর শুন্য রান করে আউট হন। শ্রীলংকার পক্ষে সুরাঙ্গা লাকমল-আকিলা ধনানঞ্জয়া ৩টি করে এবং দিলরুয়ান পেরেরা ২টি উইকেট নেন।