ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার জন্য রটারডামে লড়বেন ফেদেরার

প্যারিস, ৮ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : আগামী সপ্তাহে এটিপি ইভেন্ট রটারডামে খেলার ঘোষনা দিয়েছেন রজার ফেদেরার। আর এই টুর্নামেন্টে সেমিফাইনালে খেলতে পারলেই সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও নিজের করে নিতে পারবেন সুইস সুপারস্টার।
২০বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার বর্তমানে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা রাফায়েল নাদালের থেকে ১৫৫ রেটিং পয়েন্ট পিছনে রয়েছেন। নেদারল্যান্ডে শেষ চারে পৌঁছাতে পারলে তিনি ১৮০ পয়েন্ট সংগ্রহ করবেন। গত মাসে ক্রোয়েশিয়ান মারিন সিলিচকে পাঁচ সেটের লড়াই শেষে রেকর্ড ষষ্ঠবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের পরে ৩৬ বছর বয়সী ফেদেরার এই প্রথম কোন টুর্ণামেন্টের খেলতে নামছেন। এ সম্পর্কে এক বিবৃবিতে দুইবারের রটারডাম বিজয়ী ফেদেরার বলেছেন, এই টুর্ণামেন্টটা আমার জন্য সত্যিই বিশেষ কিছু। ১৯৯৯ সালে প্রথমবারের মত এখানে খেলার স্মৃতি এখনো মনে আছে। ক্যারিয়ারে প্রথমবারের মত সর্বোচ্চ পর্যায়ের কোন ইভেন্টে খেলার সুযোগ আমার এখানেই হয়েছিল। টুর্ণামেন্টের ৪৫তম আসরে খেলতে পেরে আমি দারুন খুশী।
২০০৩ সালে ৩৩ বছর ১৩১ দিন বয়সী যুক্তরাষ্ট্রের আন্দ্রে আগাসী সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি দখল করেছিলেন। আগাসীর থেকে তিন বছর বেশী বয়সে ফেদেরারের সামনে এখন শীর্ষে ওঠার হাতছানি।
রটারডামে ফেদেরারের সাথে আরো কোর্টে নামবেন সুইস আরেক তারকা স্ট্যান ওয়ারিঙ্কা, বিশ্বের চার নম্বর খেলোয়াড় গ্রিগর দিমিত্রভ, আলেক্সান্দার জেভরেভ ও বর্তমান চ্যাম্পিয়ন জো-উইলফ্রিড টি সোঙ্গা।