ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

প্রাক মৌসুমে অস্ট্রেলিয়ায় খেলবে চেলসি

সিডনি, ৮ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : প্রাক মৌসুম অনুশীলনের অংশ হিসেবে জুলাইয়ে অস্ট্রেলিয়ার পেশাদার লীগ এ-লীগের ক্লাব পার্থ গ্লোরির সাথে ম্যাচ খেলবে ইংলিশ জায়ান্ট চেলসি। এ-লীগ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
এর মাধ্যমে ১৯৭৪ সালের পরে প্রথমবারের মত পশ্চিম অস্ট্রেলিয়ান শহরে খেলতে যাচ্ছে বর্তমান প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা। নব নির্মিত ওপটাস স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামটির দর্শক ধারন ক্ষমতা ৬০ হাজারেরও বেশী বলে জানা গেছে।
চেলসি চেয়ারম্যান ব্রুস বাক এক বিবৃতিতে বলেছেন, ২০১৮/১৯ মৌসুমের প্রস্তুতির অংশ হিসেবে আমরা পার্থে শক্তিশালী একটি দল নিয়ে যাব। অবশ্যই চলতি মৌসুমে এখনো আমাদের অনেক পথ বাকি রয়েছে। কিন্তু আমরা ইতোমধ্যেই প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছি।
এই ম্যাচকে সামনে রেখে পশ্চিম অস্ট্রেলিয়ান সরকার এই অঞ্চলের ভক্ত সমর্থকদের আকৃষ্ট করার ব্যপারে দারুন আশাবাদী। এ সম্পর্কে প্রদেশটির পর্যটক মন্ত্রী পল পাপালিয়া বলেছেন, দক্ষিণ পূর্বাঞ্চলীয় এশিয়া বিশেষ করে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও চায়নায় ফুটবল দারুন জনপ্রিয়। আর পশ্চিম অস্ট্রেলিয়া এশিয়ার এই অঞ্চলের কাছাকাছি হওয়ায় এখানেও ফুটবলের দারুন জনপ্রিয়তা রয়েছে। চেলসির মত প্রিমিয়ার লীগের একটি সফল দলের খেলা দেখতে আশা করছি এখানে অনেক সমর্থকের সমাগম ঘটবে। এতে করে আমাদের পর্যটন শিল্পও উপকৃত হবে।
লন্ডনের ক্লাবটি সর্বশেষ ২০১৫ সালে অস্ট্রেলিয়া সফরে এসেছিল। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচটিতে চেলসি ১-০ গোলে সিডনি এফসিকে পরাজিত করে।
বর্তমানে লীগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। ১০ দলের এ-লীগে পার্থ গ্লোরির অবস্থান অষ্টম স্থানে।