ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

প্রাক মৌসুমে অস্ট্রেলিয়ায় খেলবে চেলসি

সিডনি, ৮ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস) : প্রাক মৌসুম অনুশীলনের অংশ হিসেবে জুলাইয়ে অস্ট্রেলিয়ার পেশাদার লীগ এ-লীগের ক্লাব পার্থ গ্লোরির সাথে ম্যাচ খেলবে ইংলিশ জায়ান্ট চেলসি। এ-লীগ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
এর মাধ্যমে ১৯৭৪ সালের পরে প্রথমবারের মত পশ্চিম অস্ট্রেলিয়ান শহরে খেলতে যাচ্ছে বর্তমান প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নরা। নব নির্মিত ওপটাস স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামটির দর্শক ধারন ক্ষমতা ৬০ হাজারেরও বেশী বলে জানা গেছে।
চেলসি চেয়ারম্যান ব্রুস বাক এক বিবৃতিতে বলেছেন, ২০১৮/১৯ মৌসুমের প্রস্তুতির অংশ হিসেবে আমরা পার্থে শক্তিশালী একটি দল নিয়ে যাব। অবশ্যই চলতি মৌসুমে এখনো আমাদের অনেক পথ বাকি রয়েছে। কিন্তু আমরা ইতোমধ্যেই প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য পরিকল্পনা শুরু করে দিয়েছি।
এই ম্যাচকে সামনে রেখে পশ্চিম অস্ট্রেলিয়ান সরকার এই অঞ্চলের ভক্ত সমর্থকদের আকৃষ্ট করার ব্যপারে দারুন আশাবাদী। এ সম্পর্কে প্রদেশটির পর্যটক মন্ত্রী পল পাপালিয়া বলেছেন, দক্ষিণ পূর্বাঞ্চলীয় এশিয়া বিশেষ করে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও চায়নায় ফুটবল দারুন জনপ্রিয়। আর পশ্চিম অস্ট্রেলিয়া এশিয়ার এই অঞ্চলের কাছাকাছি হওয়ায় এখানেও ফুটবলের দারুন জনপ্রিয়তা রয়েছে। চেলসির মত প্রিমিয়ার লীগের একটি সফল দলের খেলা দেখতে আশা করছি এখানে অনেক সমর্থকের সমাগম ঘটবে। এতে করে আমাদের পর্যটন শিল্পও উপকৃত হবে।
লন্ডনের ক্লাবটি সর্বশেষ ২০১৫ সালে অস্ট্রেলিয়া সফরে এসেছিল। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচটিতে চেলসি ১-০ গোলে সিডনি এফসিকে পরাজিত করে।
বর্তমানে লীগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে চেলসি। ১০ দলের এ-লীগে পার্থ গ্লোরির অবস্থান অষ্টম স্থানে।