ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে ৮ জুলাই * সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন * চীনের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের আকর্ষণীয় স্থান হিসেবে দেখছেন   |    অর্থনীতি : অর্থনীতি সমিতির ১২ লাখ ১৬ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ   |    জাতীয় সংবাদ : মাদক নির্মূলে সরকারের সিদ্ধান্ত সঠিক : আমু * মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউই ছাড় পাবে না : সেতুমন্ত্রী * মাদক বিরোধী অভিযানে তথ্য মন্ত্রণালয় কাজ করছে : তথ্য প্রতিমন্ত্রী * স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন   |   প্রধানমন্ত্রী : কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রীর ডি. লিট ডিগ্রি গ্রহণ * নেতাজী সুভাষ বসু জাদুঘর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আন্ডারডগ নাইজেরিয়ার চোখ নক আউট পর্বে * জাপানে উষ্ণ অভ্যর্থনা পেলেন ইনিয়েস্তা *ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর   |    বিভাগীয় সংবাদ : মাগুরায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ * হবিগঞ্জে জনপ্রিয় হচ্ছে লাল জামরুল * নড়াইলে ৬ মাদক বিক্রেতাসহ ৩৪ জন আটক *জয়পুরহাটে কৃষি প্রণোদনার আওতায় আউস ধান রোপণ সম্পন্ন   |    আন্তর্জাতিক সংবাদ : উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠক এখনও হতে পারে : ট্রাম্প * ওমানের দক্ষিণাঞ্চলে ঘুর্ণিঝড় মেকুনুর আঘাতে হতাহত ৪   |   

জয় ছাড়া কিছুই ভাবছে না দুই মাদ্রিদ

মাদ্রিদ, ১২ জানুয়ারি ২০১৮ (বাসস/এএফপি) : কোপা ডেলরের লড়াই শেষে স্প্যানিশ ফুটবল লিগে এবার মনোযোগি হতে যাচ্ছে অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। আগামীকাল লা-লিগায় নিজ নিজ খেলায় মাঠে নামছে অ্যাথলেটিকো ও রিয়াল। এ ম্যাচে দুই দলের ভাবনায়ই জয়। বাংলাদেশ সময় রাত সাড়ে এগারটায় প্রতিপক্ষ এইবারের মাঠে খেলতে নামবে অ্যাথলেটিকো। এ ম্যাচের আগে রাত ৯টা ১৫মিনিটে নিজেদের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল।
১৮ ম্যাচ শেষে লা-লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ১৫ জয় ও ৩ ড্রতে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অপরাজিত বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচে ১১ জয়, ৬ ড্র ও একটি হারে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে অ্যাথলেটিকো। এই অবস্থান আরো সংহত করতে ও জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এইবারের মুখোমুখি হবে অ্যাথলেটিকো।
অবশ্য কোপা ডেলরের জয় সঙ্গী অ্যাথলেটিকোর। গত ১০ জানুয়ারি লেইডাকে দ্বিতীয় লেগে হারিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে অ্যাথলেটিকো। এছাড়া লা-লীগায় নিজেদের সর্বশেষ ম্যাচেও জয়ের স্বাদ পেয়েছিলো তারা। তাই জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চার অ্যাথলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে।
এইবারের বিপক্ষে ম্যাচ নিয়ে সিমিওনে বলেন, দল হিসেবে এইবার খুবই ভালো। আমাদের জন্য ম্যাচটি কঠিনই হবে। এ ম্যাচে বড় ধরনের সুবিধা নিয়ে খেলতে নামবে এইবার। নিজেদের মাঠে খেলার সুবিধা কাজে লাগাতে চাইবে তারা। কিন্তু আমরাও প্রস্তুত। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই আমরা। এরজন্য আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করবো। শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে খেলতে চাই আমরা। যাতে আমাদের উপর আধিপত্য বিস্তার করতে না পারে তারা। ১৮ খেলায় ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে এইবার।
চলতি সপ্তাহে দুজয়ের স্বাদ পাওয়া অ্যাথলেটিকো রয়েছে ফুরফুরা মেজাজে। পক্ষান্তরে চলতি সপ্তাহে দুম্যাচে খেলতে নেমে দুটোই ড্র করেছে রিয়াল। লা-লিগায় সেল্টা ভিগোর সাথে ২-২ গোলে ড্রর পর কোপা ডেলরের দ্বিতীয় লেগে নুমানসিয়ার সাথেও একই ব্যবধানে ড্র করে তারা। অবশ্য এই ড্রতে কোন ক্ষতি হয়নি রিয়ালের। প্রথম লেগে ৩-০ গোলে জয়ের সুবাদে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করেছে রিয়াল।
তারপরও মাথার মধ্যে দুঃশ্চিন্তা ভর করে আছে রিয়াল মাদ্রিদের। কারন লা-লিগায় মোটেও ভালো অবস্থায় নেই তারা। ১৭ খেলায় ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে জিদানের শিষ্যরা। চিরপ্রতিন্দ্বন্দি বার্সেলোনার সাথে রিয়ালের পয়েন্ট ব্যবধান ১৬। লা-লিগায় রিয়ালের কোন আশাই দেখছেন দলের কোচ জিনেদিন জিদান, আমরা লড়াই থেকে একরকম ছিটকে গেছি। এখান থেকে শিরোপা জয়ের কথা চিন্তা করা বোকামি। গত ২৩ ডিসেম্বর এবার লা-লিগার প্রথম এলক্ল্যাসিকোতে বার্সেলোনার কাছে ৩-০ ব্যবধানে হারের পর এমন মন্তব্যই করেন জিদান।
তবে লা-লিগার বাকী ম্যাচগুলোতে ভালো ফল অর্জন করে দলের মধ্যে আস্থা ধরে রাখতে চান জিদান। তবে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচেই আবারো জয়ের ধারায় ফিরতে চান জিদান, আমাদের অন্যান্য টুর্নামেন্টে ভালো ফল অর্জন করার সুযোগ রয়েছে। তাই লা-লিগার ম্যাচগুলো গুরুত্বপূর্ণ। জয়ের মধ্যে থাকতে পারলে দলের মধ্যে আত্মবিশ্বাস অটুট থাকবে। এজন্য জয়ের লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামবো এবং আবারো জয়ের ধারায় ফিরতে চাই।
দুমাদ্রিদের ম্যাচের দিন অন্য দুটি খেলায় মুখোমুখি হবে জিরোনা-লাস পালমাস ও ডিপোর্তিভো লা করুনা-ভ্যালেন্সিয়া।