ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

তামিমে দৃষ্টি প্রীতি জিনতার

নয়া দিল্লি, ১২ জানুয়ারি, ২০১৮ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের ১১তম আসরে বাংলাদেশের ড্যাশিং বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে দলে নেয়ার পরিকল্পনা করছে প্রীতি জিনতার ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব। এ মাসের শেষে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ১১তম আসরের নিলাম। ঐ নিলামের মাধ্যমে তামিমকে দলে ভেড়ানোর সিদ্বান্ত নিয়ে রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে।
গেল বছর আন্তর্জাতিক ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগে দুর্দান্ত পারফরমেন্স করেছেন তামিম। ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে ১৬ ইনিংসে ৪৩৩ রান করেন তামিম। বাংলাদেশের এই ওপেনারের ব্যাটিং মুগ্ধ করেছে বলিউডের তারকা অভিনেত্রী ও কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতিকে। এজন্য আইপিএলের আগামী মৌসুমে তামিমকে দলে নেয়ার আগ্রহ টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছেন প্রীতি।
আইপিএলের ২০১২ ও ২০১৩ সালের মৌসুমে তামিমকে দলে ভিড়িয়েছিলো পুনে ওয়ারিয়র্স। কিন্তু ঐ দুবছরের স্মৃতি মোটেও ভালো ছিলো না ২৮ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যানের। তবে আসছে মৌসুমে নিলামে অন্যতম আকর্ষণ হতে যাচ্ছেন তামিম।
তামিমের সাথে আগামী মৌসুমের জন্য আইপিএলের নিলামে বাংলাদেশের আরও সাতজন খেলোয়াড়ের নাম রয়েছে। এরা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ ও লিটন কুমার দাস।