ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

উন্নতির ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান রাবাদা

জোহানেসবার্গ, ১২ জানুয়ারি, ২০১৮ (বাসস) : পুরো মৌসুমেই ধারাবাহিকত পারফরমেন্স অব্যাহত রেখে টেস্ট বোলার র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান ধরে রাখতে চান দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদা।
নিজ মাঠে ভারতের বিপক্ষে চলমান তিন টেস্ট সিরিজে নিউল্যান্ডস মাঠে ৭২ রানের জয়ে মুখ্য ভুমিকা পালন করা রাবাদা টেস্ট বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করেন। দক্ষিণ আফ্রিকার সপ্তম বোলার হিসেবে এ কৃতিত্ব অর্জন করনে তিনি।
টেস্ট ক্রিকেটে ২০১৫ সালে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচ দিয়েই বিশ্বকে নিজের জাত চিনিয়েছেন ২২ বছর বয়সী এ ফাস্ট বোলার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে ১০০ উইকেট শিকারেরও কৃতিত্ব অর্জন করা রাবাদা পারফরমেন্স অব্যাহত রাখতে চান। দলের বোলিং আক্রমণে নিজের ভুমিকার অগ্রগতি অব্যাহত রাখাটাই তার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার অনুভূতি বিশেষ কিছু। সব সময়ই আমি এটা চেয়ে আসছি। আশা করছি দলের জয়ে ভুমিকা রাখতে এটা অব্যাহত রাখতে পারব এবং সর্বোচ্চ চেষ্টা করব। আমি দিনে-দিনে আরো ভাল করতে চেষ্টা করব।
কোন বিষয়ে কাজ করতে গেলে সব সময়ই নতুন কিছু আসবে উল্লেখ করে নিজের দক্ষতা সম্পর্কে রাবাদা বলেন, এ পর্যন্ত আমি আমি যা উপলদ্ধি করে আসছি তা হলো সব সময়ই কিছু সমস্যা থাকে। সব সময় আপনাকে অবশ্যই সেরা দক্ষতা দেখাতে হবে, আমি এখনো শতভাগ দেখাতে পারিনি। আমি শতভাগ নির্ভুল হওয়ার চেষ্টা করছি, আপনি কখনোই হয়তোবা সেখানে পৌঁছতে পারবেন না। তবে আমি চেষ্টা করতে পারি এবং কাছাকাছি যেতে পারি।
শিক্ষা এবং দক্ষতার সঙ্গে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার সক্ষমতাই তার সাফল্যের মূল মনে করছেন রাবাদা। দলের স্ট্রাইক বোলার হতে চান। তবে ব্যক্তিগত চাওয়া পাওয়ার চেয়ে দলের দলই তার কাছে সবার আগে।
তিনি বলেন, দলের যেখানে প্রয়োজন আমি সেখানেই বোলিং করি। আমি বোলিং ওপেন করতে পছন্দ করি। তবে এই মুহর্তে সেটা কঠিন। দল যে ভূমিকা আমাকে দিয়েছে তাতে আমি সন্তুষ্ট।
মরনে মরকেল, ডেল স্টেইন ও ভারনন ফিলান্ডারের সঙ্গে একত্রে বোলিং করার বিষয়ে তিনি বলেন, এটা অনেক বড় অনুভূতি।