ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

জয়ের ধারায় ফিরলো সিটি, লোরেনটের গোলে জয়ী টটেনহ্যাম

লন্ডন, ৩ জানুয়ারি ২০১৮ (বাসস) : প্রিমিয়ার লীগে রাহিম স্টার্লিংয়ের দ্রুততম গোলের রেকর্ডের দিনে ওয়াটফোর্ডকে ৩-১ গোলে পরাজিত করে আবারো জয়ের ধারায় ফিরেছে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। অপর ম্যাচে ফার্নন্দো লোরেনটের গোলে সোয়ানসি সিটিকে ২-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।
ইস্টল্যান্ডে স্টার্লিং ম্যাচ শুরুর মাত্র ৩৮ সেকেন্ডের মধ্যেই সিটিজেনদের এগিয়ে দেন। এরপর ক্রিস্টিয়ান কাবাসেলের প্রথমার্ধের আত্মঘাতি গোলে পেপ গার্দিওলার দল ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। রোববার ক্রিস্টাল প্যালেসের সাথে গোলশুণ্য ড্র করে লীগে টানা ১৮ ম্যাচে জয়ের রেকর্ড থেকে সড়ে এসেছিল সিটিজেনরা। কিন্তু সার্জিও আগুয়েরোর ৬৩ মিনিটের গোলে আবারো জয়ের ধারায় ফিরেছে গার্দিওলার দল। এখন পর্যন্ত অপরাজিত সিটি এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১৫ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে গেল।
প্যালেসের বিপক্ষে স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসাস হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে আক্রান্ত হলে গার্দিওলা অভিযোগ করে বলেছিলেন বড়দিন ও নতুন বছরের উৎসবের আমেজকে ছাপিয়ে প্রিমিয়ার লীগের ব্যস্ত সূচীতে খেলোয়াড়রা পরিশ্রান্ত হয়ে উঠেছে। তবে ব্রাজিলিয়ান জেসাসেস স্থানে কাল প্রথম থেকেই দলে ছিলেন আজেন্টাইন তারকা আগুয়েরো। এছাড়া দুই ম্যাচের অনুপস্থিতির পরে দলে ফিরেছিলেন ডেভিড সিলভা। গত ১১ দিনে এটি ছিল সিটির চতুর্থ ম্যাচ। তবে লিওরি সানের ক্রস থেকে প্রথম মিনিটেই ঘরের মাঠে স্বাগতিকদের এগিয়ে দিতে ভুল করেননি স্টার্লিং। চলতি মৌসুমে ইংলিশ এই তারকার এটি ১৮তম গোল। ১৩ মিনিটে কেভিন ডি ব্রুয়েনের ক্রস কাবাসেলে ক্লিায়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ালে সেপ্টেম্বরে ওয়াটফোর্ডের বিপক্ষে ৬-০ গোলের বড় ব্যবধানে জয়ের স্মৃতি আবারো ফিরে এসেছিল। যদিও পরের গোলটি পেতে সিটিজেনদের ৫০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ৬৩ মিনিটে গোলপোস্টের খুব কাছে থেকে মৌসুমের ১৬তম গোল করেন আগুয়েরো। ৮২ মিনিটে আন্দ্রে গ্রের সান্তনাসূচক গোল ওয়াটফোর্ডের পরাজয়ের ব্যবধানই শুধু কমিয়েছে। গত সাতটি লীগ ম্যাচে এটি ওয়াটফোর্ডের ষষ্ঠ পরাজয়।
সোয়ানসির ঘরের মাঠ লিবার্টি স্টেডিয়ামে কাল অসুস্থতার কারনে মূল একাদশে ছিলেন না স্পারস তারকা হ্যারি কেন। সেই সুযোগে সোয়ানসির সাবেক স্ট্রাইকার লোরেনটে এই প্রথম লীগে মূল একাদশের হয়ে মাঠে নামেন। আর প্রথম ম্যাচেই তিনি কোচ মরিসিও পোচেত্তিনোকে হতাশ করেননি। ১২ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের ফ্রি-কিক থেকে শক্তিশালী হেডে এই স্প্যানিয়ার্ড স্পারসদের এগিয়ে দেন। যদিও সোয়ানসি গোলটির বিরুদ্ধে অফ-সাইডের আবেদন করেছিল। ৬৮ মিনিটে লোরেনটের পরিবর্তে মাঠে নামেন ২০১৭ সালে টানা দুই হ্যাটট্রিক করে বছর শেষ করা হ্যারি কেন। ৮৯ মিনিটে কেনের সুনির্দিষ্ট পাসে ডেলে আলি ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি টটেনহ্যামের জয় নিশ্চিত করেন। এই জয়ে আর্সেনালকে দুই পয়েন্ট পিছনে ফেলে টটেনহ্যাম পঞ্চম স্থানে উঠে এসেছে। চতুর্থ স্থানে থাকা লিভারপুলের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র চার।
এদিকে এই পরাজয়ে সোয়ানসি টেবিলের তলানির স্থানটি অক্ষুন্ন রেখেছে। পল ক্লেমেন্টের স্থানে নতুন কোচ হিসেবে নিয়োগ পাওয়া কার্লোস কারভালহালের অধীনে দুই ম্যাচে এই প্রথম পরাজিত হলো সোয়ানসি।