ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বাংলাদেশের সঙ্গে ভারতের চমৎকার সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে নাশকতার মামলায় ৪ জেএমবি সদস্যের জামিন আবেদন নামঞ্জুর   |   জাতীয় সংসদ : বঙ্গবন্ধু সেতুতে ডুয়েলগেজ রেললাইনসহ পৃথক রেল সেতু নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী * আগামী বাজেটে বেসরকারি বিদ্যালয়ের এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে : প্রধানমন্ত্রী *সকল জেলায় হাইটেক পার্ক স্থাপন করা হবে : প্রধানমন্ত্রী   |   জাতীয় সংসদ : সরকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার প্রতি অত্যন্ত যত্নশীল : প্রধানমন্ত্রী * ২০০৯ সাল থেকে অদ্যাবধি রেলওয়ের বিভিন্ন পদে ১০ হাজার ৩৯১ জনকে নিয়োগ দেয়া হয়েছে : রেলপথ মন্ত্রী * কিছু রাজনীতিবিদ নির্বাচন এলে বক্রপথে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : শর্ত পূরণ না করা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : প্রাচ্যনাটের অ্যাকটিং স্কুলের নতুন নাটক নৈশভোজ মঞ্চস্থ হলো   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের স্বাস্থ্যগত জটিলতা নেই : চিকিৎসক   |   প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে শ্রীলংকাকে ২৯১ রানের টার্গেট দিলো জিম্বাবুয়ে *আমাদের পেস বোলাররাই সেরা : রুবেল   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে সরকারের কোন হাত নেই : ওবায়দুল কাদের *ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

শেষ পর্যন্ত কস্তা ও ভিটোলোকে মাঠে নামাতে যাচ্ছে এ্যাথলেটিকো মাদ্রিদ

মাদ্রিদ, ১ জানুয়ারি ২০১৮ (বাসস) : অবশেষে দিয়েগো কস্তা ও ভিটোলোকে নিজেদের খেলোয়াড় হিসেবে প্রকাশ করতে যাচ্ছে এ্যাথলেটিকো মাদ্রিদ। ট্রান্সফার সংক্রান্ত নিষেধাজ্ঞা শেষ হওয়ায় কস্তা ও ভিটোলোর সাথে চুক্তির বিষয়টি ঘোষণা করেছে এ্যাথলেটিকো।
ট্রান্সফার আইন ভঙ্গ করার শাস্তিস্বরূপ এ্যাথলেটিকো গত গ্রীষ্মে দলবদলের বাজারে নতুন কোন খেলোয়াড় দলভূক্ত করতে পারেনি। কিন্তু তার আগেই চেলসি থেকে স্প্যানিশ তারকা স্ট্রাইকার কস্তা ও সেভিয়া থেকে উইঙ্গার ভিটোলোকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। আজ থেকে শীতকালীন উইন্ডো খোলার সাথে সাথে উভয় খেলোয়াড়ের এ্যাথলেটিকোর হয়ে মাঠে নামতে আর কোন বাঁধা নেই।
দিয়েগো সিমিয়োনের দলে এন্টোনিও গ্রিজম্যান, ফার্নান্দো টরেসের মত খেলোয়াড়দের ভিড়ে মূল একাদশে জায়গা পাওয়াই এখন ২৯ বছর বয়সী কস্তার সামনে মূল চ্যালেঞ্জ।
গত সেপ্টেম্বরে চেলসি থেকে কস্তার সাথে চুক্তির বিষয়টি ঘোষণা দিয়েছিল এ্যাথলেটিকো। স্প্যানিশ গণমাধ্যমের দাবী ৬০ মিলিয়ন ইউরোতে কস্তা দলবদল করেছেন। ২০১৩/১৪ সালে চ্যাম্পিয়নস লীগ ফাইনালে পৌঁছানো এ্যাথলেটিকো দলের সদস্য ছিলেন কস্তা। মাঝে রায়ো ভায়েকানোতে ধারে এক বছর খেলে চেলসিতে যোগ দেন কস্তা। ২০২১ পর্যন্ত চুক্তিতে তিনি আবারো এ্যাথলেটিকোতে ফিরে এসেছেন। গত বছর প্রিমিয়ার লীগের শিরোপা জয় করা চেলসির হয়ে করেছেন ২০ গোল।
এছাড়া গত গ্রীষ্মে এ্যাথলেটিকো সেভিয়া থেকে ৩৭.৫ মিলিয়ন ইউরোতে ভিটোলোকে দলভূক্ত করে। এবারের মৌসুমের প্রথম ভাগটা ভিটোলো লাস পালমাসে ধারে খেলেছেন। কিন্তু সম্প্রতি থাইয়ের ইনজুরির কারণে সাইডলাইনে রয়েছে। ২৮ বছর বয়সী এই উইঙ্গার অবশ্য বলেছেন, ইনজুরি আমাকে পিছিয়ে দিয়েছে। তবে গত মাসে আমি ফিজিওর সাথে কাজ করেছি। সব কিছুকে পিছনে ফেলে এখন মাঠে নামার অপেক্ষা।