ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

শেষ পর্যন্ত কস্তা ও ভিটোলোকে মাঠে নামাতে যাচ্ছে এ্যাথলেটিকো মাদ্রিদ

মাদ্রিদ, ১ জানুয়ারি ২০১৮ (বাসস) : অবশেষে দিয়েগো কস্তা ও ভিটোলোকে নিজেদের খেলোয়াড় হিসেবে প্রকাশ করতে যাচ্ছে এ্যাথলেটিকো মাদ্রিদ। ট্রান্সফার সংক্রান্ত নিষেধাজ্ঞা শেষ হওয়ায় কস্তা ও ভিটোলোর সাথে চুক্তির বিষয়টি ঘোষণা করেছে এ্যাথলেটিকো।
ট্রান্সফার আইন ভঙ্গ করার শাস্তিস্বরূপ এ্যাথলেটিকো গত গ্রীষ্মে দলবদলের বাজারে নতুন কোন খেলোয়াড় দলভূক্ত করতে পারেনি। কিন্তু তার আগেই চেলসি থেকে স্প্যানিশ তারকা স্ট্রাইকার কস্তা ও সেভিয়া থেকে উইঙ্গার ভিটোলোকে দলে ভেড়ায় স্প্যানিশ জায়ান্টরা। আজ থেকে শীতকালীন উইন্ডো খোলার সাথে সাথে উভয় খেলোয়াড়ের এ্যাথলেটিকোর হয়ে মাঠে নামতে আর কোন বাঁধা নেই।
দিয়েগো সিমিয়োনের দলে এন্টোনিও গ্রিজম্যান, ফার্নান্দো টরেসের মত খেলোয়াড়দের ভিড়ে মূল একাদশে জায়গা পাওয়াই এখন ২৯ বছর বয়সী কস্তার সামনে মূল চ্যালেঞ্জ।
গত সেপ্টেম্বরে চেলসি থেকে কস্তার সাথে চুক্তির বিষয়টি ঘোষণা দিয়েছিল এ্যাথলেটিকো। স্প্যানিশ গণমাধ্যমের দাবী ৬০ মিলিয়ন ইউরোতে কস্তা দলবদল করেছেন। ২০১৩/১৪ সালে চ্যাম্পিয়নস লীগ ফাইনালে পৌঁছানো এ্যাথলেটিকো দলের সদস্য ছিলেন কস্তা। মাঝে রায়ো ভায়েকানোতে ধারে এক বছর খেলে চেলসিতে যোগ দেন কস্তা। ২০২১ পর্যন্ত চুক্তিতে তিনি আবারো এ্যাথলেটিকোতে ফিরে এসেছেন। গত বছর প্রিমিয়ার লীগের শিরোপা জয় করা চেলসির হয়ে করেছেন ২০ গোল।
এছাড়া গত গ্রীষ্মে এ্যাথলেটিকো সেভিয়া থেকে ৩৭.৫ মিলিয়ন ইউরোতে ভিটোলোকে দলভূক্ত করে। এবারের মৌসুমের প্রথম ভাগটা ভিটোলো লাস পালমাসে ধারে খেলেছেন। কিন্তু সম্প্রতি থাইয়ের ইনজুরির কারণে সাইডলাইনে রয়েছে। ২৮ বছর বয়সী এই উইঙ্গার অবশ্য বলেছেন, ইনজুরি আমাকে পিছিয়ে দিয়েছে। তবে গত মাসে আমি ফিজিওর সাথে কাজ করেছি। সব কিছুকে পিছনে ফেলে এখন মাঠে নামার অপেক্ষা।