ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : শিগগিরই তিস্তা নদীর পানি বন্টন চুক্তি সম্পাদন : পানি সম্পদ মন্ত্রী * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ * পীরগঞ্জের শীতার্তদের জন্য কম্বল হস্তান্তর করেছেন স্পিকার * জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আগামীকাল   |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

বুধবার থেকে শুরু হচ্ছে জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ

ঢাকা, ১ জানুয়ারি ২০১৮ (বাসস) : বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুপ এর পৃষ্ঠপোষকতা আগামী বুধবার থেকে গাজীপুরস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হচ্ছে তীর ৯ম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ ২০১৭।
এ উপলক্ষ্যে আজ জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, সহকারী সাধারণ সম্পাদক রশীদুজ্জামান সেরনিয়াবাত, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপ এর সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ ও চ্যাম্পিয়নশীপ এর প্রধান সমন্বয়ক ফারুক ঢালী।
আগামী ৩ জানুয়ারি সকাল ১০.০০টায় প্রধান অতিথি হিসেবে জাতীয় চ্যাম্পিয়নশীপ এর উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিটি গ্রুপ এর নির্বাহী পরিচালক শোয়েব মো: আসাদুজ্জামান।
পরের দিন বৃহস্পতিবার বিকেল ৪.০০টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো: আসাদুল ইসলাম।
এবারের জাতীয় চ্যাম্পিয়নশীপে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ৩১টি দলের সর্বমোট ১৩৯জন আরচ্যার অংশগ্রহণ করছে। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ৬১জন পুরুষ ও ২৬জন মহিলা এবং কম্পাউন্ড বিভাগে ৩১জন পুরুষ ও ২১জন মহিলা অংশ নিচ্ছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগীরা অংশ নিবে। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আরচ্যাররা মাঠে নামবে।
প্রতিযোগিতার বাজেট ধরা হয়েছে ১০ লক্ষ টাকা যার পুরোটাই সিটি গ্রুপ বহন করছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো হলো : ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব, এএসপিটিএস আরচ্যারী ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্ত্যস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আরচ্যারী ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস এসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আরচ্যারী ক্লাব, চুয়াডাঙ্গা আরচ্যারী ক্লাব, ওয়াহেদ আরচ্যারী ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আরচ্যারী ক্লাব, গ্রীণ উড ক্লাব, সৃষ্টি আরচ্যারী ক্লাব, বসতি আরচ্যারী ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন।
এই ৩১টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মত জাতীয় চ্যাম্পিয়নশীপে অংশ নিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়াও বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহনের আবেদন জানিয়েছে। ফেডারেশনের সভায় অনুমোদনের অপেক্ষায় রয়েছে তাদের আবেদনটি।