ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : বাংলাদেশের সঙ্গে ভারতের চমৎকার সম্পর্ক রয়েছে : রাষ্ট্রপতি   |    বিভাগীয় সংবাদ : দিনাজপুরে নাশকতার মামলায় ৪ জেএমবি সদস্যের জামিন আবেদন নামঞ্জুর   |   জাতীয় সংসদ : বঙ্গবন্ধু সেতুতে ডুয়েলগেজ রেললাইনসহ পৃথক রেল সেতু নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে : প্রধানমন্ত্রী * আগামী বাজেটে বেসরকারি বিদ্যালয়ের এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে : প্রধানমন্ত্রী *সকল জেলায় হাইটেক পার্ক স্থাপন করা হবে : প্রধানমন্ত্রী   |   জাতীয় সংসদ : সরকার প্রতিবন্ধী শিশুদের শিক্ষার প্রতি অত্যন্ত যত্নশীল : প্রধানমন্ত্রী * ২০০৯ সাল থেকে অদ্যাবধি রেলওয়ের বিভিন্ন পদে ১০ হাজার ৩৯১ জনকে নিয়োগ দেয়া হয়েছে : রেলপথ মন্ত্রী * কিছু রাজনীতিবিদ নির্বাচন এলে বক্রপথে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখে : প্রধানমন্ত্রী   |   শিক্ষা : শর্ত পূরণ না করা বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী   |   বিনোদন ও শিল্পকলা : প্রাচ্যনাটের অ্যাকটিং স্কুলের নতুন নাটক নৈশভোজ মঞ্চস্থ হলো   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের স্বাস্থ্যগত জটিলতা নেই : চিকিৎসক   |   প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে শ্রীলংকাকে ২৯১ রানের টার্গেট দিলো জিম্বাবুয়ে *আমাদের পেস বোলাররাই সেরা : রুবেল   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে সরকারের কোন হাত নেই : ওবায়দুল কাদের *ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

টেস্ট খেলার জন্য মুখিয়ে আছেন আগার

সিডনি, ৩১ ডিসেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে খেলার জন্য প্রস্তুত আছেন বলে জানালেন অস্ট্রেলিয়ার বোলিং অলরাউন্ডার অ্যাস্টন আগার। চলতি অ্যাশেজ সিরিজের শেষ ম্যাচের জন্য স্কোয়াডে সুযোগ পেয়ে এমন মন্তব্য করেন আগার। তিনি বলেন, আবারো টেস্ট দলে সুযোগ পেয়েছি। দলের জন্য নিজের সেরা পারফরমেন্স প্রদর্শন করার চেষ্টা করবো।
২০১৩ সালে অ্যাশেজ দিয়েই টেস্ট অভিষেক ঘটে আগারের। নিজের প্রথম টেস্টেই চমক দেখান তিনি। বল হাতে সাফল্য না পেলেও ব্যাট হাতে শেষ ব্যাটসম্যান হিসেবে নেমে চমক দেখান আগার। ১২টি চার ও ২টি ছক্কায় ১০১ বলে ৯৮ রান করেন তিনি। ফলে রেকর্ড বইয়ে নামও উঠে তার।
কিন্ত ঐ ম্যাচের পর জাতীয় দলে থিতু হতে পারেননি আগার। এখন পর্যন্ত দলের হয়ে ৪টি করে টেস্ট ও ওয়ানডে এবং ২টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। গত সেপ্টেম্বরে দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন আগার। চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ঐ ম্যাচে ২ উইকেট ও ২২ রান করেন এই বাঁ-হাতি।
বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আবারো টেস্ট দলে ডাক পেয়েছেন আগার। যদি একাদশে খেলার সুযোগ পান, তবে নিজের সেরাটা ঢেলে দিবেন বলে জানান তিনি, খুবই ভালো লাগছে, আবারো টেস্ট দলে সুযোগ পেয়েছি। এর আগের টেস্টগুলোতে খুব ভালো পারফরমেন্স করতে পারিনি। তবে এবার আশা করছি, ভালো কিছু করতে পারবো এবং দলের প্রয়োজন মেটাতে পারবো। কিছুদিন আগে ভারতের মাটিতে ওয়ানডে খেলেছি। এই অভিজ্ঞতা সিডনি টেস্টে কাজে দিবে।
নটিংহ্যামে অভিষেক টেস্টেই সুখস্মৃতি থাকলেও, তা ভুলে সামনের দিকে এগিয়ে যেতে চান আগার। তিনি বলেন, অভিষেক টেস্ট নিয়ে আমি চিন্তা করতে চাই না। স্মৃতিটা দুর্দান্ত ছিলো। ঐ রাতে আনন্দে আমি ঘুমাতে পারিনি। কিন্তু আমি ঐ স্মৃতি নিয়ে মোটেও ভাবতে চাই না। আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই এবং নিজের উন্নতি ঘটিয়ে দলের প্রয়োজনে অবদান রাখতে চাই। আমি তখন বয়সে তরুণ ছিলাম। আমার বয়স ১৯ ছিলো। তবে এখন আমি অনেক বেশি পরিপক্ব। জীবন ও ক্রিকেটের অভিজ্ঞতা অনেক বেড়েছে। আমি এখন যুবক, তবে অভিজ্ঞতায় অনেক বড় হয়েছি।
গত ভারত সফর থেকেই মেন্টর জন ডেভিসন ও ভারতের স্পিনার শ্রীধরন শ্রীরামের সাথে কাজ করছেন আগার। নিজের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করেছেন তিনি, এমনটাই বললেন আগার, আমার বোলিং-এর আরও উন্নতির জন্য ডেভিসন ও শ্রীরামের সাথে অনেক কাজ করেছি। তারা আমার বোলিং-এর উন্নতির জন্য সর্বাত্মক চেষ্টা করেছে। পাশাপাশি আমার আত্মবিশ্বাসও অনেক বেড়েছে। সিডনি টেস্টে সুযোগ পেলে ভালো পারফর্ম করতে পারবো বলে আশাবাদি।

সম্পর্কিত সংবাদ