ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

সাউদাম্পটনের সাথে ড্র করে তৃতীয় স্থানে নেমে গেল ইউনাইটেড, লুকাকুর ইনজুরি

লন্ডন, ৩১ ডিসেম্বর ২০১৭ (বাসস) : সাউদাম্পটনের সাথে ড্র করে আবারো পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর এই ড্রয়ে প্রিমিয়ার লীগ টেবিলে চেলসির পরে তৃতীয় স্থানে নেমে গেছে হোসে মরিনহোর দল। ম্যাচের ১৪ মিনিটে মাথায় আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে বাধ্য হন দলের তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু। এদিকে মোহাম্মদ সালাহর দুই গোলে লিস্টার সিটিকে ২-১ গোলে পরাজিত করেছে লিভারপুল। স্টোক সিটিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ইউনাইটেডকে এক পয়েন্টে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।
ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরুর দিকে সাউদাম্পটনের ডাচ ডিফেন্ডার ওয়েসলি হোয়েডেটের সাথে সংঘর্ষে মাথায় আঘাত পেয়ে লুকাক মাঠ ছাড়েন। প্রায় পাঁচ মিনিট মাঠেই তাকে চিকিৎসা দিয়েও সুস্থ করে তোলা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত বেলজিয়ান এই স্ট্রাইকারকে অক্সিজেন মাস্ক পড়িয়ে স্ট্রেচারের সহযোগিতায় মাঠ থেকে বের করে আনা হয়। বেশ কিছুদিন ধরেই ফর্মহীনতায় থাকা লুকাকুর জন্য এই ইনজুরি নতুন করে দু:শ্চিন্তা বয়ে নিয়ে আসলো। গত ১৯টি ম্যাচে মাত্র চারটি গোল করেছেন লুকাকু।
লুকাকুর অনুপস্থিতিতে সাউদাম্পটনের বিপক্ষে মরিনহোর শিষ্যরা নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে। আর তারই ধারাবাহিকতায় লীগে টানা তৃতীয় ড্রয়ের মুখ দেখলো ইউনাইটেড। একইসাথে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ১৪ পয়েন্ট পিছিয়ে বছর শেষ করলো।
ম্যাচ শেষে লুকাকু প্রসঙ্গে মরিনহো বলেছেন, যেভাবে তাকে মাঠ থেকে বের করে আনা হয়েছে তাতে ধরেই নেয়া যায় অন্তত দুই ম্যাচ লুকাকুকে বিশ্রামে থাকতে হবে। আজকের ম্যাচে আমরা সহজ সুযোগ নষ্ট করেছি। কিন্তু নিশ্চিত একটি পেনাল্টি থেকে আমাদের বঞ্চিত করায় আমি সত্যিই দারুন অসন্তুষ্ট।
এদিকে এ্যানফিল্ডে লিস্টারকে পরাজিত করতে লিভারপুলকে মোটেই কষ্ট করতে হয়নি। রেকর্ড ফি ৭৫ মিলিয়ন পাউন্ডে সাউদাম্পটন থেকে ডিফেন্ডার ভারজিল ফন ডিকেকে দলে নিলেও জানুয়ারির আগে লিভারপুলের হয়ে মাঠে নামতে পারবেননা এই ডাচ ডিফেন্ডার। মাঠে নামতে না পারলেও ফন ডিক ঠিকই স্ট্যান্ডে বসে অল রেডদের খেলা উপভোগ করেছেন। তিন মিনিটের মধ্যে অবশ্য রিয়ার মাহারেজের সহায়তায় জেমি ভার্দি লিস্টারকে এগিয়ে দিলে কিছুটা বিচলিত হয়ে উঠে স্বাগতিকরা। কাল লিভারপুলের হয়ে সিমোন মিগনোলেটের স্থানে গোলরক্ষক হিসেবে মাঠে নেমেছিলেন লোরিস কারিয়াস।
যদিও বিরতির সাত মিনিট পরেই সমতায় ফেরে স্বাগতিকরা। সাদিও মানের দুর্দান্ত পাস থেকে মিশরীয় উইঙ্গার সালাহ লিভারপুল স্বস্তি ফিরিয়ে আনেন। চলতি মৌসুমে এটি তার ২২তম গোল। ৭৬ মিনিটে লিভারপুলকে জয়সূচক গোলটি উপহার দেন সালাহ। এই নিয়ে টানা ১২টি লীগ ম্যাচে অপরাজিত থাকলো লিভারপুল। যদিও এখনো টেবিলে তাদের অবস্থান চতুর্থ। চ্যাম্পিয়নস লীগে বাছাইয়ের দৌড়ে এখনো পঞ্চম স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের থেকে চার পয়েন্ট এগিয়ে রয়েছে অল রেডসরা।
স্ট্যামফোর্ড ব্রীজে দিনের শুরুতে স্টোক সিটিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ইউনাইটেডকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে চেলসি। তৃতীয় মিনিটে উইলিয়ানের ফ্রি-কিক থেকে এন্টোনিও কন্টের দল জার্মান ডিফেন্ডার এন্টোনিও রুডিগারের হেডে এগিয়ে যায়। এডেন হ্যাজার্ডের বিশ্রামের দিনে তার বদলী হিসেবে মাঠে নামা ড্যানি ড্রিংওয়াটার নিজেকে দারুনভাবে প্রমান করেছেন। নয় মিনিটে এই ইংলিশ মিডফিল্ডার ব্যবধান দ্বিগুন করেন। চেলসির হয়ে এটা তার প্রথম গোল। ২৩ মিনিটে উইলিয়ানের পাস থেকে পেড্রো দলের পক্ষে তৃতীয় গোলটি করলে বড় পরাজয়ের শঙ্কায় পড়ে স্টোক। এরপর ৭৩ মিনিটে উইলিয়ান নিজেই স্পট কিক থেকে চতুর্থ গোলটি করেন। ৮৮ মিনিটে উইং ব্যাক ডেভিড জাপাকোস্তা প্রিমিয়ার লীগে নিজের প্রথম গোল করলে বড় জয় পায় চেলসি।