ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল * রাশিয়া বিশ্বকাপের আগে আরো তিনটি প্রীতি ম্যাচের ঘোষণা দিল নাইজেরিয়া   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

দ: আফ্রিকা সফরে ভারতীয় বোলিং নিয়ে আশাবাদী গাঙ্গুলি

কোলকাতা, ৩০ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : সাম্প্রতিক সময়ে দারুণ পারফরমেন্সের কারণে চলমান দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের ভাল করা বিষয়ে আশাবাদী সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। দক্ষিণ আফ্রিকার মাটিতে আগে কখনোই ভাল করতে না পারলেও এবারের সফরে অনেক বেশি আশাবাদী গাঙ্গুলি।
তিনি বলেন, আমি যা বলতে পারি তা হচ্ছে কাজটি মোটেও সহজ হবেনা। তবে হ্যাঁ, এবার আমাদের দলটি ভাল। ব্যাটসম্যানরা ভাল রান এনে দিতে পারলে এই বোলাররা উইকেট নিতে পারবে।
নিজ মাঠে দক্ষিণ আফ্রিকাকে চ্যালেঞ্জ জানানোর ক্ষমতা ভারতের বর্তমান দলটির আছে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করেন গাঙ্গুলি।
শেষ মুহূর্তে অনুশীলন ম্যাচ বাতিল করায় ৫ জানুয়ারী প্রথম টেস্ট ম্যাচ দিয়ে সফর শুরু করবে ভারত। অনুশীলন ম্যাচ বাতিল হলেও ভারতীয় দলের ভাগ্যে খুব বেশি পরিবর্তন হবেনা মনে করছেন গাঙ্গুলি।
তিনি বলেন, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে চেতেশ্বর পুজারা এবং এবং মুরালি বিজয় সকলেই এর আগে দক্ষিণ আফ্রিকা সফর করেছে। সুতরাং সেখানকার কন্ডিশন সম্পর্কে তাদের ভাল ধারণা আছে। সবচেয়ে ভাল দিক হচ্ছে তারা সকলেই ভাল খেলোয়াড়ের খেতাব নিয়ে দক্ষিণ আফ্রিকা গেছে।
অনেকের মতেই ভারতীয় দলের বর্তমান বোলিং আক্রমণ বিভাগকে বিশ্ব সেরাদের সঙ্গে তুলনা করা হয় এবং তাদের নৈপুণ্যে খুশি গাঙ্গুলি। তবে একই সঙ্গে বিদেশের মাটিতে নিজ দলের বোলিং আক্রমণকে বিশ্ব সেরা বলতে রাজি নন তিনি।
গাঙ্গুলি বলেন, ভারতীয় বোলিং বিভাগ খুব ভাল করছে। বিদেশের মাটিতে কেমন করে সেটাই দেখার বিষয়। তবে এ সফরে দক্ষিণ আফ্রিকার ২০ উইকেট শিকারের ক্ষমতা আমাদের বোলারদের আছে।