ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পাঠদানের পাশাপাশি সরকারের সাফল্যের কথাও শিক্ষার্থীদের কাছে তুলে ধরার আহবান রেলপথ মন্ত্রীর * পদ্মাসেতু এখন দৃশ্যমান বাস্তবতা : ওবায়দুল কাদের * সুযোগ তৈরি করে দিলে তরুণ প্রজন্ম সক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে : স্পিকার   |   রাষ্ট্রপতি : রফতানি প্রতিযোগিতা সক্ষমতা বাড়াতে উৎপাদনের গুণগতমান নিশ্চিত করুন : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : প্রত্যেক জেলায় ত্রাণ গুদাম নির্মাণ করা হবে   |   বিনোদন ও শিল্পকলা : ষোড়শ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামলো * আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলো কোরীয় ছবি জার্নি ইনটু দ্যা ড্রিম    |   শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে : নাহিদ   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে ৯ রাতব্যাপী যাত্রা উৎসব শুরু * নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার * শতভাগ বিদ্যুতায়নের পথে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৬টি উপজেলা   |    জাতীয় সংবাদ : শুদ্ধভাবে বাংলা ভাষার চর্চা করুন : ইনু * রোহিঙ্গা সংকট মোকাবেলায় আরো সহায়তা প্রয়োজন : বিশ্বব্যাংক * বিএনপির কোন নীতি আদর্শ নেই : তোফায়েল *বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত আগামীকাল    |   খেলাধুলার সংবাদ : মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মুখোমুখি জিম্বাবুয়ে ও শ্রীলংকা *যুব বিশ্বকাপ : কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত *বিএসপিএ নির্বাচনে মামুন সভাপতি-আনন্দ সাধারণ সম্পাদক   |   আবহাওয়া : নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার   |    আন্তর্জাতিক সংবাদ : অচলাবস্থার মুখে যুক্তরাষ্ট্র সরকার * ফিলিপাইনে গাড়ি দুর্ঘটনায় নিহত ৭ * তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত ১১, আহত ৪৬ *নাইজারে বোকো হারামের হামলায় ৭ সৈন্য নিহত * সিউলে মোটেলে আগুন ধরিয়ে দেয়ায় ৫ জনের মৃত্যু   |   

আগামী মৌসুমে তারকা খেলোয়াড় দলে ভেড়াবে ম্যান ইউ : মরিনহো

ম্যানচেস্টার, ৩০ ডিসেম্বর ২০১৭ (বাসস) : আগামী মৌসুমে যেকোন একজন তারকা খেলোয়াড়কে দলে ভেড়ানোর ইঙ্গিত দিয়েছেন ম্যানেচস্টার ইউনাইটেড বস হোসে মরিনহো। আর সেজন্য বড় অঙ্কের অর্থ ব্যয় করার পরিকল্পনা করছে ইংলিশ জায়ান্টরা। এ্যাথলেটিকো মাদ্রিদ তারকা এন্টোনিও গ্রিজম্যানের সাথে এ ব্যপারে গুরুত্বপূর্ণ আলোচনার আভাস ইতোমধ্যেই পাওয়া গেছে।
প্রিমিয়ার লীগে বর্তমানে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির থেকে ১৫ পয়েন্ট পিছিয়ে ইতোমধ্যেই ইউনাইটেড প্রায় শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে। দলের এই সামগ্রিক ব্যর্থতায় মরিনহো বরাবরই ফ্রি টান্সফার মার্কেটে প্রতিদ্বন্দ্বীতা করতে ব্যর্থ হওয়ায় ক্লাবের প্রতি অভিযোগ করে আসছিলেন। পর্তুগীজ এই কোচ সবসময়ই ইউনাইটেডের জন্য ভারসাম্যপূর্ণ একটি দলের আহবান জানিয়েছেন। যদিও ২০১৬ সালের মে মাসে ওল্ড ট্র্যাফোর্ডে লুইস ফন গালের স্থলাভিষিক্ত হবার পর থেকে পল পগবা, রোমেলু লুকাকু, নেমানজা মাটিচ, ভিক্টর লিন্ডেলফ, এরিক বেইলি, হেনরিক মাখিটারিয়ান ও জাটান ইব্রাহিমোভিচের মত তারকাদের দলে ভিড়িয়ে দলকে গোছানোর চেষ্টা করেছেন মরিনহো।
মৌসুমের শুরুতেই গ্রিজম্যানকে দলে নেবার বিষয়ে আলোচনা শোনা গিয়েছিল। মরিনহোর তালিকায় এবার এই তারকা ফ্রেঞ্চম্যান যোগ হলে মোটেই অবাক হবার কিছু থাকবে না। জানুয়ারিতে শীতকালীন দলবদলে ব্রাজিলিয়ান প্লেমেকার ম্যালকমকে ব্রডেক্স থেকে চুক্তি করার কথা থাকলেও মরনিহো আপাতত তা নাকচ করে দিয়েছেন। এ সম্পর্কে মরিনহো নিজেই বলেছেন, আমি মনে করি আগামী মৌসুমে আমরা আরো দুই থেকে তিনজন খেলোয়াড় দলে নিব। তবে এজন্য আমাদের দুই থেকে তিনজন খেলোয়াড়কে হারাতে হবে। এটাই স্বাভাবিক। দলকে এগিয়ে নিয়ে যাবার জন্য এই ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। আমার ক্লাব দুই বছর আগে পগবার পিছনে অনেক অর্থ ব্যয় করেছে। এবছর লুকাকুর পিছনে অনেক অর্থ দিয়েছে। আমি নিশ্চিত আগামী বছরে এমন একজন খেলোয়াড়ের জন্য ক্লাব বড় অঙ্কের অর্থ ব্যয় করতে প্রস্তুত আছে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমাদের এখন ক্লাবের ভারসাম্যের দিকে নজড় দিতে হবে।