ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

বিনোদন ও শিল্পকলা : বাচ্চাদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে : সংস্কৃতি মন্ত্রী   |    জাতীয় সংবাদ : আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কার্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী * বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই   |    জাতীয় সংবাদ : বেসরকারি বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষায় নতুন মাত্রা যোগ করেছে : শিক্ষামন্ত্রী * সুন্দরবন অঞ্চল নিরাপদ রাখতে আরো ৪টি র‌্যাব ক্যাম্প স্থাপন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : একই পরিবারের চারজন পরিচালক রাখার বিধান করে সংসদে ব্যাংক কোম্পানী সংশোধন বিল পাস * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন আগামীকাল * একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : এই অঞ্চলের স্বাধীনতার নেতাদের হত্যার কারণ খুুঁজে বের করতে হবে : প্রণব মুখোপাধ্যায় * ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ    |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

জয় দিয়ে বছর শেষ করার লক্ষ্যে মাঠে নামছে ম্যান ইউ-চেলসি-লিভারপুল

লন্ডন, ২৯ ডিসেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : জয় দিয়ে বছর শেষ করার লক্ষ্য নিয়ে আগামীকাল ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ২১তম রাউন্ডের ম্যাচে মাঠে নামছে বড় তিন ক্লাব, ম্যানচেষ্টার ইউনাইটেড-চেলসি-লিভারপুল। রাত ৯টায় চেলসি মুখোমুখি হবে স্টোক সিটির এবং লিভারপুল লড়বে লিচেষ্টার সিটির। রাত সাড়ে ১১টায় ম্যান ইউর প্রতিপক্ষ সাউদাম্পটন।
২০ খেলায় ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড। তাদেরই নগর প্রতিন্দ্বন্দি ম্যানচেষ্টার সিটি রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ম্যান সিটির সাথে পয়েন্টের ব্যবধানেও বড় ফাড়াক ম্যান ইউর। ম্যান সিটির পয়েন্ট ৫৮। অর্থাৎ পয়েন্টের ব্যবধান ১৫। তাই ম্যান সিটির কথা চিন্তা না করে নিজেদেরই নিয়ে বেশি ভাবনা ম্যান ইউর।
কারন লিগসহ নিজেদের শেষ তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি ম্যানচেষ্টার ইউনাইটেড। কারাবাও কাপে ব্রিস্টল সিটির কাছে হারে পর লিগে লিচেস্টার সিটি ও বার্নলির সাথে ড্র করেছে তারা। তাই আবারো জয়ে ধারায় ফিরতে মুখিয়ে আছে ম্যান ইউ বলে জানালেন দলের হোসে মরিনহো।
নিজেদের মাঠে সাউদাম্পটনের বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করার প্রত্যয় ব্যক্ত করে মরিনহো বরেণ, গেল সপ্তাহটা আমাদের খুবই খারাপ গেছে। আমরা তিন ম্যাচেই বাজে খেলেছি। পারফরমেন্স করতে না পারলে ভালো কিছু অর্জন করা সম্ভব নয়। আশা করছি এ ম্যাচেই আমরা জয়ের স্বাদ নিতে পারবো এবং জয় দিয়ে বছর শেষ করতে পারবো। আমার মত দলের সবাই জয় নিয়ে নতুন বছরে পর্দাপন করতে মুখিয়ে আছে।
আগের ম্যাচেই জয়ের ধারায় ফিরেছে চেলসি। লিগে এভারটনের সাথে ড্রর পর ব্রাইটনের বিপক্ষে ২-০ গোলে জয় পায় তারা। তাই ম্যানচেষ্টার ইউনাইটেডের মত জয় ধারায় ফেরার তাড়া না থাকলেও জয় দিয়ে বছর শেষ করার প্রবল ইচ্ছা চেলসির। এমনটাই জানালেন দলের স্প্যানিশ মিডফিল্ডার সেস ফ্যাব্রেগ্যাস, বছরের শেষ প্রান্তে দাঁড়িয়ে আমরা । এ বছর আর একটি ম্যাচই রয়েছে আমাদের। এ ম্যাচে জিততে চাই আমরা। জয় দিয়ে বছর শেষ করতে পারলে দারুন হবে। প্রতিপক্ষ সহজ হলেও, আমরা তাদের হালকাভাবে নিচ্ছি না। সেরা পারফরমেন্স দিয়েই ম্যাচ জিতে মাঠ ছাড়তে চাই আমরা। এ বছরের শেষ জয় আগামী বছর ভালো করতে আমাদের উৎসাহ যোগাবে।
২০ খেলায় ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছে চেলসি। দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেষ্টার ইউনাইটেডের সাথে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র ১। অপরদিকে, সমানসংখ্যক ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে রয়েছে স্টোক সিটি।
পয়েন্ট টেবিলে চেলসির পরই আছে লিভারপুল। ৪ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে তারা। ২০ খেলায় ৩৮ পয়েন্ট সংগ্রহে আছে লিভারপুলের। গেল সপ্তাহে আর্সেনালের সাথে ড্রর পর নিজেদের মাটিতে সোয়ানসি সিটিকে ৫-০ গোলের ব্যবধানে হারায় লিভারপুল।
দুর্দান্ত জয়কে সাথে নিয়ে লিচেষ্টার সিটির বিপক্ষেও নিজেদের মাঠে খেলতে নামবে লিভারপুল। পরিচিত সমর্থকদের বছরে শেষবারের মত জয় উপহার দিতে চান লিভাপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুটিনহো। তিনি বলেন, এখন পর্যন্ত লিগে আমরা খুব বেশি ভালো করতে পারিনি। তবে বছরের শেষ প্রান্তে এসে সমর্থকদের ভালো কিছু উপহার দেয়ার সুযোগ পেয়েছি। বছরে শেষবারের মত তাদেরকে জয় উপহার দিতে চাই। এজন্য বছরের শেষ ম্যাচে জিততে হবে আমাদের। সেই লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামবো।
ম্যানচেষ্টার ইউনাইটেড-চেলসি-লিভারপুলের ম্যাচের দিন আরও চারটি ম্যাচ রয়েছে। দিনের অন্যান্য ম্যাচে মুখোমুখি হবে এফসি ব্রোনমাউথ-এভারটন, হাডার্সফিল্ড টাউন-বার্নলি , নিউক্যাসল ইউনাইটেড-,ব্রাইটন এন্ড হোভ আলবিয়ন ও ওয়াটফোর্ড-সোয়ানসি সিটি।