ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * বিশ্ব ইজতেমার ২য় পর্বের শুরু, তুরাগ তীরে মুসুল্লিদের ঢল * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

সানচেজের জোড়া গোলে আর্সেনালের জয়ে ওয়েঙ্গারের রেকর্ড স্পর্শ

লন্ডন, ২৯ ডিসেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : চিলির স্ট্রাইকার অ্যালেক্স সানচেজের জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে আর্সেনাল ৩-২ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। গতরাতে আর্সেনালের জয়ের ম্যাচে দুর্দান্ত এক রেকর্ড স্পর্শ করেছেন দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার। এই ম্যাচ দিয়ে স্যার অ্যালেক্স ফার্গুসনের সমান প্রিমিয়ার লিগে ৮১০টি ম্যাচে কোচ হিসেবে দায়িত্ব পালন করলেন ওয়েঙ্গার।
আগের ম্যাচেই নিজেদের মাঠে লিভারপুলের সাথে ৩-৩ গোলে ড্র করেছিলো আর্সেনাল। ড্রর স্বাদ নিয়ে এবার সফরকারী হিসেবে প্যালেসের মাঠে খেলতে নামে গানাররা। গোলের জন্য শুরু থেকেই মরিয়া ছিল আর্সেনাল। তবে প্রথম গোলের জন্য ২৫ মিনিট অপেক্ষা করতে হয়েছে তাদের। জার্মানির ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফির গোলে ম্যাচে প্রথম গোলের স্বাদ পায় আর্সেনাল। এই গোলের লিড নিয়ে ম্যাচের বিরতিতে যায় আর্সেনাল।
তবে দ্বিতীয়ার্ধে মাঠেই ফিরেই ম্যাচে সমতা আনে প্যালেস। ৪৯ মিনিটে ইংল্যান্ডের উইঙ্গার আন্দ্রোস টাউনসেন্ডের গোলে ম্যাচে ফিরে প্যালেস।
১-১ গোলে ম্যাচে সমতা আসায় এগিয়ে যেতে মরিয়া হয়ে উঠে আর্সেনাল। সানচেজ জাদুতে ৪ মিনিটের ব্যবধানে দুগোল পেয়ে যায় গানাররা। ৬২ ও ৬৬ মিনিটে গোল দুটি করেন সানচেজ। ৩-১ গোলে এগিয়ে থাকায় ম্যাচ জয় অনেকাংশেই নিশ্চিত হয়ে যায় ওয়েঙ্গারের শিষ্যদের।
নির্ধারিত সময় শেষ হবার ১ মিনিট আগে ইংল্যান্ডের ডিফেন্ডার জেমস তমকিন্সের গোল প্যালেসের হারের ব্যবধান কমায়। শেষ পর্যন্ত ৩-২ গোলে ম্যাচ জিতে প্রতিপক্ষের মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট পায় আর্সেনাল। এই জয়ে ২০ খেলায় ১১ জয় ও ৫ হারে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে রয়েছে আর্সেনাল। সমানসংখ্যক ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১৬তমস্থানে প্যালেস।
প্রিমিয়ার লিগের রেকর্ড ৮১০তম ম্যাচে কোচের দায়িত্ব পালন করতে পেরে খুশী ওয়েঙ্গার। তিনি বলেন, অবশ্যই এটি দুর্দান্ত একটি রেকর্ড। এমন রেকর্ড অর্জন করা ভাগ্যের ব্যাপার। ৮১০টি ম্যাচে কোচের দায়িত্ব পালন করেছি। অনেক বড় জার্নি ছিলো। তারপরও আমি অভিভূত। সামনে আরও অনেক কিছু অর্জনের বাকী রয়েছে। আমি আরও সামনের দিকে এগিয়ে যেতে চাই।