ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রাখাইন প্রদেশে সহিংসতা বন্ধ করতে কমনওয়েলথের আহ্বান   |   রাষ্ট্রপতি : কিশোরগঞ্জের ব্যবসায়ী আবদুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    আন্তর্জাতিক সংবাদ : কিউবায় কাস্ত্রো পরিবারের বাইরে নেতৃত্ব : দিয়াজ-কানেলের কাছে ক্ষমতা হস্তান্তর   |   বিনোদন ও শিল্পকলা : সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের নতুন আকর্ষণ এ্যাডভেঞ্চার ট্রি   |    জাতীয় সংবাদ : উন্নয়নে নারীর ভূমিকা অব্যাহত রাখতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : ইনু * আইডব্লিউএম ও সিসিকের মধ্যে চুক্তি স্বাক্ষর * নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে : শিল্পমন্ত্রী * কুড়িগ্রামের সোনারহাট স্থলবন্দর চালু হবে : নৌ পরিবহন মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আমি এখনো বুড়ো হয়ে যাইনি : গেইল * গেইলের সেঞ্চুরিতে সাকিবের হায়দারাবাদকে প্রথম হারের স্বাদ দিলো পাঞ্জাব * টাইম-এর একশ প্রভাবশালীর তালিকায় কোহলি   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে মিরের বাজারে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত এক : আহত ৩ * বরগুনায় ধারাবাহিক ভাবে সূর্যমুখীর চাষ চলছে * জনস্বাস্থ্য রক্ষায় নিরাপদ পোল্ট্রি ফার্ম ব্যবস্থার ওপর গুরুত্বারোপ   |   প্রধানমন্ত্রী : কমনওয়েলথ উচ্চ পর্যায়ের গ্রুপে আরো প্রতিনিধি অন্তর্ভুক্ত করার পরামর্শ প্রধানমন্ত্রীর * টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা * রাণী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের আলাবামায় ৮৩ বছর বয়সী ব্যক্তির মৃত্যুদন্ড কার্যকর * বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় কাঠমান্ডু বিমানবন্দর বন্ধ ঘোষণা * দেশে অস্থিরতার কারণে ব্রিটেন সফর সংক্ষিপ্ত করলেন দ.আফ্রিকার নেতা   |   

রেকর্ড চুক্তিতে ভারজিল ফন ডিককে দলে নিল লিভারপুল

লন্ডন, ২৮ ডিসেম্বর ২০১৭ (বাসস) : সাউদাম্পটনের ডিফেন্ডার ভারজিল ফন ডিককে ৭৫ মিলিয়ন পাউন্ডের (১০০ মিলিয়ন মার্কিন ডলার, ৮৪ মিলিয়ন ইউরো) বিনিময়ে অবশেষে দলে ভিড়িয়েছে লিভারপুল। একজন ডিফেন্ডার হিসেবে এই মূল্য ট্রান্সফার মার্কেটে এ যাবতকালের সর্বোচ্চ। ক্লাবের ওয়েবসাইটে চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী বছরের জানুয়ারির ১ তারিখ থেকে পুনরায় ট্রান্সফার উইন্ডো চালু হবার পরে ২৬ বছর বয়সী এই ডিফেন্ডারের সাথে চুক্তির সবকিছু সম্পন্ন হবে।
গত কয়েক মাস যাবতই ফন ডিকের সাথে লিভারপুলের আলোচনা চলছিল। প্রিমিয়ার লীগে নিজেদের রক্ষণভাগ নিয়ে বিপাকে পড়া লিভারপুলও চাইছিল যেকোন মূল্যে ফন ডিককে দলে ভেড়াতে। শেষ পর্যন্ত অবশ্য তারা সফল হয়েছে। এ সম্পর্কে ফন ডিক টুইটারে লিখেছে, লিভারপুলের একজন খেলোয়াড় হিসেবে নিজেকে সকলের সামনে আনতে পেরে আমি সত্যিই আনন্দিত ও গর্বিত। বিশ্বের অন্যতম বড় একটি ক্লাবে যোগ দেয়ায় আজকের দিনটি আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত গর্বেও একটি দিন। জনপ্রিয় লাল জার্সিটি গায়ে দিয়ে সকলের সামনে আসতে আমি মুখিয়ে আছি। চেষ্টা করবো নিজের সবটুকু দিয়ে ক্লাবকে সহযোগিতা করার।
শুধুমাত্র লিভারপুলই নয় চেলসি ও ম্যানচেস্টার সিটির মত প্রিমিয়ার লীগ জায়ান্টরাও তারকা এই ডিফেন্ডারকে দলে নিতে আগ্রহী ছিল। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়েছেন লিভারপুল বস জার্গেন ক্লপ।
এর আগে গ্রীষ্মকালীন দলবদলে টটেনহ্যাম থেকে ইংলিশ রাউট ব্যাক কাইল ওয়াকারকে ৪৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নিয়েছিল ম্যানচেস্টার সিটি। যা এ পর্যন্ত কোন ডিফেন্ডারের সর্বোচ্চ মূল্য ছিল। ৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এর আগে রোমেলু লুকাকু এভারটন থেকে চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন। এই মূল্য প্রিমিয়ার লীগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। ৯০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পল পগবাকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে দলে ভিড়িয়ে এই তালিকায় এখনো এগিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।
২০১৫ সালে সেলটিক থেকে সাউদাম্পটনে যোগ দিয়েছিলেন ফন ডিক। ট্রান্সফার নিয়ে আলোচনার জেড় ধরে মৌসুমের শুরু থেকেই নতুন ম্যানেজার মরিসিও পেলেগ্রিনের বিবেচনায় দলের বাইরে ছিলেন ফন ডিক। যদিও পরবর্তীতে আবারো দলে ফিরে এসে নিজেকে একের পর এক প্রমাণ করতে থাকেন এই ডিফেন্ডার। কিন্তু জানুয়ারি ট্রান্সফার নিয়ে আবারো আলোচনা শুরু হল সম্প্রতী চেলসি, হাডার্সফিল্ড ও টটেনহ্যামের বিপক্ষে দল থেকে ছিটকে পড়েন।