ঢাকা, সোমবার, জানুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : ঢাবি সিনেটে ২৫জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফলাফল প্রকাশ   |   জাতীয় সংসদ : কৃষি কাজে ভূ-গর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিল-২০১৮ সংসদে পাস * সরকার ১৭৮টি নদী খনন করার পরিকল্পনা গ্রহণ করেছে : শাজাহান খান * প্রত্যেক বিভাগীয় শহরে বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে : তথ্য প্রতিমন্ত্রী তারানা * ঢাকা ইউএইকে আরো বাংলাদেশী শ্রমিক নিয়োগের আহ্বান জানাবে * বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এডিবি বৃহৎ অংশীদার : খন্দকার মোশাররফ * আগামীকাল সরস্বতী পূজা   |    অর্থনীতি : দাম বেড়েছে ১৬৮টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত ৫৪ কোম্পানির শেয়ার * রাশিয়ায় তৈরি পোশাক রপ্তানিতে ডিউটি ও কোটা ফ্রি সুবিধা চাইলেন বাণিজ্যমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর * এস এম আতিউর রহমানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক * ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে : প্রধানমন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : সরস্বতী পূজা উপলক্ষে জেলার বিভিন্ন স্থানে বসেছে প্রতিমার হাট * মাগুরায় অস্বচ্ছল ও অসুস্থ ব্যক্তির মাঝে অনুদানের চেক বিতরণ * রংপুরকে আধুনিক সিটি কর্পোরেশন হিসেবে গড়ে তুলতে চাই : নবনির্বাচিত মেয়র   |   রাষ্ট্রপতি : শিক্ষাবিদ নুরুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক * সম্প্রীতির ঐতিহ্যকে সুদৃঢ় করতে নিজ-নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে : রাষ্ট্রপতি * বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : নির্বাচন নিয়ে বিএনপি কী রূপরেখা দেয় সেটার অপেক্ষায় আছি : ওবায়দুল কাদের * সহায়ক সরকারের প্রস্তাব বিএনপির চক্রান্তের রাজনীতির অংশ : তথ্যমন্ত্রী * আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে অতর্কিত হামলায় সরকারপন্থী ১৮ মিলিশিয়া নিহত *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের এক বছর ॥ হাজারো নারীর বিক্ষোভ   |   খেলাধুলার সংবাদ : জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারালো শ্রীলংকা * জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারালো শ্রীলংকা *আইপিএলে এলিট তালিকায় সাকিব *অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদাল   |   

রেকর্ড চুক্তিতে ভারজিল ফন ডিককে দলে নিল লিভারপুল

লন্ডন, ২৮ ডিসেম্বর ২০১৭ (বাসস) : সাউদাম্পটনের ডিফেন্ডার ভারজিল ফন ডিককে ৭৫ মিলিয়ন পাউন্ডের (১০০ মিলিয়ন মার্কিন ডলার, ৮৪ মিলিয়ন ইউরো) বিনিময়ে অবশেষে দলে ভিড়িয়েছে লিভারপুল। একজন ডিফেন্ডার হিসেবে এই মূল্য ট্রান্সফার মার্কেটে এ যাবতকালের সর্বোচ্চ। ক্লাবের ওয়েবসাইটে চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আগামী বছরের জানুয়ারির ১ তারিখ থেকে পুনরায় ট্রান্সফার উইন্ডো চালু হবার পরে ২৬ বছর বয়সী এই ডিফেন্ডারের সাথে চুক্তির সবকিছু সম্পন্ন হবে।
গত কয়েক মাস যাবতই ফন ডিকের সাথে লিভারপুলের আলোচনা চলছিল। প্রিমিয়ার লীগে নিজেদের রক্ষণভাগ নিয়ে বিপাকে পড়া লিভারপুলও চাইছিল যেকোন মূল্যে ফন ডিককে দলে ভেড়াতে। শেষ পর্যন্ত অবশ্য তারা সফল হয়েছে। এ সম্পর্কে ফন ডিক টুইটারে লিখেছে, লিভারপুলের একজন খেলোয়াড় হিসেবে নিজেকে সকলের সামনে আনতে পেরে আমি সত্যিই আনন্দিত ও গর্বিত। বিশ্বের অন্যতম বড় একটি ক্লাবে যোগ দেয়ায় আজকের দিনটি আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত গর্বেও একটি দিন। জনপ্রিয় লাল জার্সিটি গায়ে দিয়ে সকলের সামনে আসতে আমি মুখিয়ে আছি। চেষ্টা করবো নিজের সবটুকু দিয়ে ক্লাবকে সহযোগিতা করার।
শুধুমাত্র লিভারপুলই নয় চেলসি ও ম্যানচেস্টার সিটির মত প্রিমিয়ার লীগ জায়ান্টরাও তারকা এই ডিফেন্ডারকে দলে নিতে আগ্রহী ছিল। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়েছেন লিভারপুল বস জার্গেন ক্লপ।
এর আগে গ্রীষ্মকালীন দলবদলে টটেনহ্যাম থেকে ইংলিশ রাউট ব্যাক কাইল ওয়াকারকে ৪৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে নিয়েছিল ম্যানচেস্টার সিটি। যা এ পর্যন্ত কোন ডিফেন্ডারের সর্বোচ্চ মূল্য ছিল। ৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এর আগে রোমেলু লুকাকু এভারটন থেকে চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন। এই মূল্য প্রিমিয়ার লীগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ। ৯০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পল পগবাকে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস থেকে দলে ভিড়িয়ে এই তালিকায় এখনো এগিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।
২০১৫ সালে সেলটিক থেকে সাউদাম্পটনে যোগ দিয়েছিলেন ফন ডিক। ট্রান্সফার নিয়ে আলোচনার জেড় ধরে মৌসুমের শুরু থেকেই নতুন ম্যানেজার মরিসিও পেলেগ্রিনের বিবেচনায় দলের বাইরে ছিলেন ফন ডিক। যদিও পরবর্তীতে আবারো দলে ফিরে এসে নিজেকে একের পর এক প্রমাণ করতে থাকেন এই ডিফেন্ডার। কিন্তু জানুয়ারি ট্রান্সফার নিয়ে আবারো আলোচনা শুরু হল সম্প্রতী চেলসি, হাডার্সফিল্ড ও টটেনহ্যামের বিপক্ষে দল থেকে ছিটকে পড়েন।