ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয়   |   

এমবাপ্পেকে পিছনে ফেলে ফ্রেঞ্চ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছে কান্টে

প্যারিস, ২৮ ডিসেম্বর ২০১৭ (বাসস) : ২০১৭ সালে ফ্রান্স ফুটবলের বিবেচনায় ফ্রেঞ্চ বর্ষসেরা ফুটবলারের খেতাব অর্জন করেছেন চেলসি মিডফিল্ডার এনগোলে কান্টে। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন জাতীয় দলের সতীর্থ ও প্যারিস সেইন্ট-জার্মেইর তারকা স্ট্রাইকার কাইলিয়ান এমবাপ্পেকে।
গত বছর এই পুরস্কার অর্জন করেছিলেন এ্যাথলেটিকো মাদ্রিদ তারকা এন্টোনিও গ্রিজম্যান। মাত্র পাঁচ ভোটের ব্যবধানে এমবাপ্পেকে পিছনে ফেলেছেন ২৬ বছর বয়সী কান্টে। বর্ষসেরা খেলোয়ারের তালিকায় তৃতীয় হয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা।
দুই মৌসুম আগে কান্টের অধীনে লিস্টার সিটির প্রথমবারের মত প্রিমিয়ার লীগের শিরোপা জয় করেছিল। এরপর চেলসিতে যোগ দেয়া কান্টে ২০১৬-১৭ মৌসুমে ব্লুজদের শিরোপা উপহার দেন। চেলসির হয়ে তিনি প্রিমিয়ার লীগে মৌসুমা সেরা খেলোয়াড়েরর পুরস্কার অর্জন করেছেন। এছাড়াও পেয়েছেন পিএফএ প্লেয়ার্স বর্ষসেরা খেলোয়াড় ও এফডব্লিউএ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।
চলতি বছর ক্রিস্টিয়ানো রোনাল্ডো জয় করেন ব্যালন ডি অর পুরস্কার। এই তালিকায় কান্টে অষ্টম স্থানে ছিলেন। ২০১৭-১৮ মৌসুমে কান্টে প্রিমিয়ার লীগে টেবিলের তৃতীয় স্থানে থাকা চেলসির হয়ে ১৭টি ম্যাচে একটি গোল করেছেন।