ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : রাখাইন প্রদেশে সহিংসতা বন্ধ করতে কমনওয়েলথের আহ্বান   |   রাষ্ট্রপতি : কিশোরগঞ্জের ব্যবসায়ী আবদুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    আন্তর্জাতিক সংবাদ : কিউবায় কাস্ত্রো পরিবারের বাইরে নেতৃত্ব : দিয়াজ-কানেলের কাছে ক্ষমতা হস্তান্তর   |   বিনোদন ও শিল্পকলা : সাতছড়ি জাতীয় উদ্যানে পর্যটকদের নতুন আকর্ষণ এ্যাডভেঞ্চার ট্রি   |    জাতীয় সংবাদ : উন্নয়নে নারীর ভূমিকা অব্যাহত রাখতে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে হবে : ইনু * আইডব্লিউএম ও সিসিকের মধ্যে চুক্তি স্বাক্ষর * নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে : শিল্পমন্ত্রী * কুড়িগ্রামের সোনারহাট স্থলবন্দর চালু হবে : নৌ পরিবহন মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : আমি এখনো বুড়ো হয়ে যাইনি : গেইল * গেইলের সেঞ্চুরিতে সাকিবের হায়দারাবাদকে প্রথম হারের স্বাদ দিলো পাঞ্জাব * টাইম-এর একশ প্রভাবশালীর তালিকায় কোহলি   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে মিরের বাজারে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত এক : আহত ৩ * বরগুনায় ধারাবাহিক ভাবে সূর্যমুখীর চাষ চলছে * জনস্বাস্থ্য রক্ষায় নিরাপদ পোল্ট্রি ফার্ম ব্যবস্থার ওপর গুরুত্বারোপ   |   প্রধানমন্ত্রী : কমনওয়েলথ উচ্চ পর্যায়ের গ্রুপে আরো প্রতিনিধি অন্তর্ভুক্ত করার পরামর্শ প্রধানমন্ত্রীর * টাইম ম্যাগাজিনে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা * রাণী এলিজাবেথের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময়   |    আন্তর্জাতিক সংবাদ : যুক্তরাষ্ট্রের আলাবামায় ৮৩ বছর বয়সী ব্যক্তির মৃত্যুদন্ড কার্যকর * বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় কাঠমান্ডু বিমানবন্দর বন্ধ ঘোষণা * দেশে অস্থিরতার কারণে ব্রিটেন সফর সংক্ষিপ্ত করলেন দ.আফ্রিকার নেতা   |   

কাল থেকে শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমীলা ফুটবল প্রতিযোগিতা

ঢাকা, ২৬ ডিসেম্বর ২০১৭ (বাসস) : ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় কাল থেকে ঢাকায় শুরু হচ্ছে ঢাকা জেলা ১ম প্রমিলা ফুটবল প্রতিযোগিতা-২০১৭।
এ উপলক্ষে আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী ফাহমিদা খানম, সহ-সভানেত্রী কামরুন্নাহার ডানা, নাফিজা খাতুন, সাধারণ সম্পাদিকা ফারহাদ জেসমিন লিটি, টুর্ণামেন্ট কমিটির আহবায়ক রাবেয়া খাতুন ও সদস্য সচিব সৈয়দা মরিয়ম তারেক।
সংবাদ সম্মেলনে সভানেত্রী ফাহমিদা খানম বলেন, প্রথমবারের মত আয়োজিত এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্যই হলো তৃণমূল পর্যায় থেকে সম্ভাবনাময় ও প্রতিভাবন প্রমিলা ফুটবলারদের খুঁজে বের করে তাদের জাতীয় পর্যায়ে খেলার সুযোগ করে দেয়া। ঢাকা জেলার নারীদের খেলাধুলার মান্নোয়নে ঢাকা জেলা মহিলা ক্রীড়া সংস্থা কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই চলতি বছর গ্রামীণ খেলার আয়োজন করে বেশ সফলও হয়েছে। তারই ধারাবাহিকতায় এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন সভানেত্রী।
ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে আগামীকাল বিকেল ৩.০০টায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এমপি।
প্রতিযোগিতায় ঢাকার ৫টি উপজেলা সাভার, ধামরাই, কেরাণীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার হতে ২টি করে ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন হতে ২টি করে দলসহ সর্বমোট ১৪টি দল অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী দলগুলো হলো : সাভার (সবুজ), সাভার (লাল), ধামরাই (লাল), ধামরাই (সবুজ), নবাবগঞ্জ (লাল), নবাবগঞ্জ (সবুজ), কেরাণীগঞ্জ (লাল), কেরাণীগঞ্জ (সবুজ), দোহার (লাল), দোহার (সবুজ), ঢাকা সিটি উত্তর (লাল), ঢাকা সিটি উত্তর (সবুজ), ঢাকা সিটি দক্ষিণ (লাল), ঢাকা সিটি দক্ষিণ (সবুজ)।
জাতীয় দল ও সার্ভিসেস দলের কোন খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেনা। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ উভয় দলকে ট্রফি ও ব্যক্তিগত পদক ছাড়াও প্রতি খেলায় সেরা খেলোয়াড়কে ট্রফি পদান করা হবে।