ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে * ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

সুইজারল্যান্ডের বরফে ক্রিকেট খেলবেন বিশ্ব তারকারা

নয়া দিল্লি, ২৬ ডিসেম্বর ২০১৭ (বাসস) : সুন্দরে ভরপুর সুইজারল্যান্ডের বরফে এবার ক্রিকেট খেলবেন বিশ্ব তারকারা। সেন্ট মোরিৎজ আইস ক্রিকেট হবে আগামী বছরের ৮ ও ৯ ফেব্রুয়ারি। এই দুদিন বরফের উপর ব্যাট-বলের লড়াইয়ে নামবেন শহিদ আফ্রিদি-বিরেন্দার শেবাগ-মাহেলা জয়াবর্ধনে-লাসিথ মালিঙ্গাসহ আরও অনেকেই।
বরফের উপর হলেও ক্রিকেটের স্বাভাবিক নিয়মেই অনুষ্ঠিত হবে একটি টুর্নামেন্ট। প্যাড-থাই প্যাড-গ্লভস-হেলমেট সবই ব্যবহার করতে পারবেন খেলোয়াড়রা। খেলা হবে লাল বলে। আর যেহেতু বরফের উপর খেলা তাই স্পাইকসের পরিবর্তে স্পোর্টস জুতা ব্যবহার করতে হবে সকলকে।
ফেব্রুয়ারি মাসে সুইজারল্যান্ডে বরফের তাপমাত্রা নেমে যেতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। তাই বরফের উপর খেলতে হবে।
দুদিন বরফের উপর খেলবেন পাকিস্তানের আফ্রিদি-শোয়েব আখতার, ভারতের শেবাগ-মোহাম্মদ কাইফ, শ্রীলংকার মাহেলা জয়াবর্ধনে-লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মাইকেল হাসি, দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথ-জ্যাক ক্যালিস, নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি-নাথান ম্যাকালামসহ আরও অনেক বড় তারকা।
দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক স্মিথ বলেন, আমি জানি না কেমন খেলা হবে। কিন্তু বিশ্বের সুন্দরতম জায়গায় খেলার জন্য আমরা সকলেই মুখিয়ে রয়েছি। আশা করছি এই ইভেন্ট সাফল্য পাবে। বড় বড় তারকাদের সাথে সময়টা উপভোগ্যই হবে।