ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

রিয়ালে যেতে আগ্রহী হয়ে উঠেছেন নেইমার

প্যারিস, ২৫ ডিসেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : আবারো স্প্যানিশ ফুটবল লিগে ফিরতে যাচ্ছেন ব্রাজিলের অধিনায়ক ও ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) তারকা ফরোয়ার্ড নেইমার। তবে পুরনো ক্লাব বার্সেলোনার জন্য নয়, রিয়াল মাদ্রিদের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। স্প্যানিশ একটি জনপ্রিয় সংবাদমাধ্যম 'দিয়ারিও গোল' এমন খবরই প্রকাশ করেছে। সেখানে আরও উল্লেখ আছে, নেইমারের বিষয় কথা বলতে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেনতিনো পেরেজের সাথে কথাও বলেছেন তার বাবা।
গত মৌসুমেই বার্সেলোনা ছেড়ে রেকর্ড ১৯৮ মিলিয়ন পাউন্ডে পিএসজিতে যোগ দেন নেইমার। কিন্তু পিএসজিতে নিজের সময়টা ভালো কাটছে না তার। দৈনন্দিন জীবন নিয়ে মোটেও খুশী নন নেইমার। এছাড়া দলের মধ্যে সতীর্থদের সাথে ঝামেলার পাশাপাশি কোচের সাথে বিভিন্ন বিষয় নিয়ে একমত হতে পারছেন না নেইমার।
তাই দলের ভেতর ও বাইরের সবকিছু নিয়ে বাবার সাথে খোলামেলা কথা বলেছেন নেইমার। সে কারণেই রিয়ালের প্রেসিডেন্টের সাথে নেইমারের বিষয়ে ইতোমধ্যে কথাও বলেছেন তার বাবা।
নেইমারের বাবা ও রিয়ালের প্রেসিডেন্টের আলোচনা শেষে ইতোমধ্যে গুঞ্জনও উঠেছে রিয়াল নেইমারকে নিতে আগ্রহ প্রকাশ করেছে। এজন্য ২২২ মিলিয়ন পাউন্ড দিতে রাজি রিয়াল। তবে খুব শিগগিরই রিয়ালে যাচ্ছে না নেইমার। ২০১৯-২০ মৌসুমে রিয়ালে যোগ দেয়ার কথা জানিয়েছেন নেইমার।
পিএসজিতে ভালো সময় না কাটলেও এই ক্লাবের হয়ে আগামী মৌসুমে বেশকটি শিরোপা জিততে চান নেইমার। তাই পিএসজিকে দ্রুত ছেড়ে দিতে চান না তিনি। নেইমার না চাইলেও, দ্রুতই তাকে দলে ফেরানোর জন্য চেষ্টা শুরু করে দিয়েছেন রিয়াল বস পেরেজ।
২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে স্প্যানিশ দল বার্সেলোনায় যোগ দেন ২৫ বছর বয়সী নেইমার। সান্তোসে ১০২ ম্যাচে ৫৪ গোল করা নেইমার বার্সার হয়ে ১২৩ ম্যাচে ৬৮ গোল করেছিলেন। এখন পর্যন্ত পিএসজির হয়ে ১৪ ম্যাচে ১১ গোল করেছেন জাতীয় দলের হয়ে ৮৩ ম্যাচে ৫৩ গোল করা নেইমার।