ঢাকা, শুক্রুবার, জানুয়ারী ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : এমপিও ভূক্তির জন্য শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই : আইনমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : যশোরের সাগরদাঁড়িতে আগামীকাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী মধুমেলা * মাগুরায় ১০ কিলোমিটার মহাসড়কে চার লেনের কাজ এগিয়ে চলছে   |   শিক্ষা : ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ঢাকা কেন্দ্রের ভোট গ্রহণ আগামীকাল   |    জাতীয় সংবাদ : নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে পারে : হানিফ * তারুণ প্রজন্মকেই আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে : শিরীন শারমিন * বিশ্ব ইজতেমার ২য় পর্বের শুরু, তুরাগ তীরে মুসুল্লিদের ঢল * আইভীকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ড্রোন প্রযুক্তি ব্যবহারে উড়োজাহাজ তৈরি করেছে গোপালগঞ্জের কিশোর আরমানুল ইসলাম   |    আন্তর্জাতিক সংবাদ : দ.কোরিয়ায় অগ্রবর্তী বাদকদল পাঠাবে উ.কোরিয়া * আফগানিস্তানে সরকারি বাহিনীর অভিযানে ৮ জঙ্গি নিহত * ইরানের পারমাণু চুক্তির শর্ত কঠিন করাই মার্কিন আইনপ্রণেতাদের লক্ষ্য   |   আবহাওয়া : আবহাওয়া শুষ্ক এবং রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান * নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান * অ্যাসেনসিওর বিলম্বিত গোল চাপমুক্ত করেছে জিদানকে * শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এ বাংলাদেশ   |   

রিয়ালে যেতে আগ্রহী হয়ে উঠেছেন নেইমার

প্যারিস, ২৫ ডিসেম্বর ২০১৭ (বাসস/এএফপি) : আবারো স্প্যানিশ ফুটবল লিগে ফিরতে যাচ্ছেন ব্রাজিলের অধিনায়ক ও ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) তারকা ফরোয়ার্ড নেইমার। তবে পুরনো ক্লাব বার্সেলোনার জন্য নয়, রিয়াল মাদ্রিদের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। স্প্যানিশ একটি জনপ্রিয় সংবাদমাধ্যম 'দিয়ারিও গোল' এমন খবরই প্রকাশ করেছে। সেখানে আরও উল্লেখ আছে, নেইমারের বিষয় কথা বলতে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেনতিনো পেরেজের সাথে কথাও বলেছেন তার বাবা।
গত মৌসুমেই বার্সেলোনা ছেড়ে রেকর্ড ১৯৮ মিলিয়ন পাউন্ডে পিএসজিতে যোগ দেন নেইমার। কিন্তু পিএসজিতে নিজের সময়টা ভালো কাটছে না তার। দৈনন্দিন জীবন নিয়ে মোটেও খুশী নন নেইমার। এছাড়া দলের মধ্যে সতীর্থদের সাথে ঝামেলার পাশাপাশি কোচের সাথে বিভিন্ন বিষয় নিয়ে একমত হতে পারছেন না নেইমার।
তাই দলের ভেতর ও বাইরের সবকিছু নিয়ে বাবার সাথে খোলামেলা কথা বলেছেন নেইমার। সে কারণেই রিয়ালের প্রেসিডেন্টের সাথে নেইমারের বিষয়ে ইতোমধ্যে কথাও বলেছেন তার বাবা।
নেইমারের বাবা ও রিয়ালের প্রেসিডেন্টের আলোচনা শেষে ইতোমধ্যে গুঞ্জনও উঠেছে রিয়াল নেইমারকে নিতে আগ্রহ প্রকাশ করেছে। এজন্য ২২২ মিলিয়ন পাউন্ড দিতে রাজি রিয়াল। তবে খুব শিগগিরই রিয়ালে যাচ্ছে না নেইমার। ২০১৯-২০ মৌসুমে রিয়ালে যোগ দেয়ার কথা জানিয়েছেন নেইমার।
পিএসজিতে ভালো সময় না কাটলেও এই ক্লাবের হয়ে আগামী মৌসুমে বেশকটি শিরোপা জিততে চান নেইমার। তাই পিএসজিকে দ্রুত ছেড়ে দিতে চান না তিনি। নেইমার না চাইলেও, দ্রুতই তাকে দলে ফেরানোর জন্য চেষ্টা শুরু করে দিয়েছেন রিয়াল বস পেরেজ।
২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে স্প্যানিশ দল বার্সেলোনায় যোগ দেন ২৫ বছর বয়সী নেইমার। সান্তোসে ১০২ ম্যাচে ৫৪ গোল করা নেইমার বার্সার হয়ে ১২৩ ম্যাচে ৬৮ গোল করেছিলেন। এখন পর্যন্ত পিএসজির হয়ে ১৪ ম্যাচে ১১ গোল করেছেন জাতীয় দলের হয়ে ৮৩ ম্যাচে ৫৩ গোল করা নেইমার।