ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : উন্নত দেশগুলোকে বাংলাদেশের পাশে দাঁড়ানোর আহবান প্রধানমন্ত্রীর   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কমবে   |   খেলাধুলার সংবাদ : জুনে ব্যাঙ্গালুরুতে ইতিহাসের প্রথম টেস্ট খেলবে আফগানিস্তান * মিরপুর স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিং-এ শ্রীলংকা   |    জাতীয় সংবাদ : ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচন স্থগিত * নবম ওয়েজ বোর্ডে সাংবাদিকদের স্বার্থ গুরুত্ব পাবে: তারানা হালিম * আপিল শুনানির কার্যতালিকায় যুদ্ধাপরাধী আজহার-কায়সার-সুবহানের মামলা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিস্তিনের জন্য জাতিসংঘ সংস্থা থেকে বরাদ্দকৃত অর্থ প্রত্যাহার যুক্তরাষ্ট্রের * মিয়ানমারে রাখাইন বৌদ্ধদের ওপর পুলিশের হামলা ॥ নিহত ৭ * পেরুর সাবেক প্রেসিডেন্টের হাসপাতাল ত্যাগ * মেক্সিকোয় গণকবর থেকে ৩২টি লাশ উদ্ধার    |   

কোহলি ব্যাটিংয়ে সকল রেকর্ড ভাঙ্গবেন বললেন ওয়াকার

করাচি, ২৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : পাকিস্তান ক্রিকেট লিজেন্ড ওয়াকার ইউনিসের দৃষ্টিতে একদিন ব্যাটিংয়ের সকল রেকর্ড ভাঙ্গবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।
পাকিস্তান দলের সাবেক অধিনায়ক বলেন, যেভাবে তিনি (কোহলি) নিজের ফিটনেস লেবেল ধরে রাখছেন এবং নিজের খেলাটা উপভোগ করছেন ও দক্ষতার দৃষ্টি রাখছেন, তাতে আগামী দিনগুলোতে ক্রিকেটে ব্যাটিংয়ের সব রেকর্ড ভাঙ্গবেন তিনি।
গত বছর পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দেয়া সাবেক ফাস্ট বোলার ওয়াকার বলেন, সমসাময়িক ক্রিকেটে সবচেয়ে মেধাবী ব্যাটসম্যান কোহলি। বিশ্ব সেরা এ ব্যাটসম্যানের প্রজন্ম সম্পর্কে তিনি আরো বলেন, যদিও গত এক দশকে ক্রিকেটে অনেক পরিবর্তন হয়েছে। তথাপি ফিটনেসের প্রতি নিজের কমিটমেন্ট ও ব্যাটিং দক্ষতার উন্নতি বিবেচনায় এখনো কোহলিই সবার উপড়ে।
ওয়াকার বলেন, আমার দৃষ্টিতে ব্যাটিংয়ে অনেক রেকর্ড তার দখলে আসা উচিত।
এক সময়ের দুই গ্রেট শচিন টেন্ডুলকার ও লারার মধ্যে তুলনা করতে বললে ওয়াকার বলেন, তিনি ভারতীয় মাস্টারকেই এগিয়ে রাখবেন।
তিনি বলেন, টেন্ডুলকারের বিপক্ষে আমি অনেক ক্রিকেট খেলেছি এবং আমাদের বিপক্ষেই তার অভিষেক হয়েছে। বছরের পর বছর তাকে আমি একজন পেশাদার ক্রিকেটার হিসেবেই দেখেছি। তার মত পুরোপুরি একজন খেলোয়ার আমি দেখিনি। যে সকল ব্যাটসম্যানদের বিপক্ষে আমি বোলিং করেছি তাদের মধ্যে সেরা ব্যাটসম্যান টেন্ডুলকার, তার বিপক্ষে বোলিং করাটা ছিল অনেক বড় চ্যালেঞ্জের।
ওয়াকার বলেন, লারা ছিলেন প্রকৃতি পদত্ত এবং নিজের দিনে তিনি সব কিছু ধ্বংস করে দিতে পারতেন।