ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

নাপোলিকে স্বস্তি দিচ্ছে না জুভেন্টাস

মিলান, ২৪ ডিসেম্বর ২০১৭ (বাসস) : শিরোপা প্রত্যাশী রোমাকে কঠিন লড়াইয়ের পরে ১-০ গোলে পরাজিত করে দারুন এক জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়ন জুভেন্টাস। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচে জয়ের মাধ্যমের সিরি-আ টেবিলের শীর্ষে থাকা নাপোলির ওপর চাপ অব্যাহত রেখেছে তুরিনের জায়ান্টরা। এদিকে দিনের আরেক ম্যাচে টানা দ্বিতীয় পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে ইন্টার মিলান।
তুরিনের ম্যাচটিতে মরক্কোর মেহদি বেনাটিয়ার ১৮ মিনিটের একমাত্র গোলে রোমার পরাজয় নিশ্চিত হয়। এই জয়ে নাপোলির থেকে এক পয়েন্টেই পিছিয়ে থাকলো দ্বিতীয় স্থানে থাকা জুভরা। নাপোলি ১৮ ম্যাচে ১৪টি জয়সহ ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সাসোলোর কাছে ১-০ গোলে পরাজিত হয়ে নাপোলির থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে মিলান। রোমার অবস্থান চতুর্থ।
এই প্রথমবারের মত এবারের মৌসুমে এ্যাওয়ে ম্যাচগুলোতে রোমা নিজেদের প্রমানে ব্যর্থ হচ্ছে। যদিও গতকাল ইনজুরি টাইমে প্যাট্রিক শিকের গোল ক্রসবারে না লাগলে ইউসেবিও ডি ফ্রান্সেসকোর দল হয়ত এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারতো। জুভেন্টাসও অবশ্য ছেড়ে কথা বলেনি। গঞ্জালো হিগুয়েইন সহজ সুযোগ নষ্ট না করলে কিংবা মিরালেম পানিকের স্টপেজ টাইমের শট অল্পের জন্য রোমা গোলরক্ষক এ্যালিসন রক্ষা না করলে জয়ের ব্যবধান বাড়তে পারতো।
ম্যাচ শেষে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি বলেছেন, রোমা আর নাপোলি শিরোপার পথে বেশ ভালভাবেই এগিয়ে রয়েছে। তবে ইন্টার ও ল্যাজিওকে একেবারে বাদ দেয়া যায়না।
নাপোলির থেকে সাত ও জুভেন্টাসের থেকে ছয় পয়েন্ট পিছিয়ে থাকা রোমার কোচ ডি ফ্রান্সেসকো বলেছেন, আমার দল আরো ভাল করতে পারতো। হয়তবা আমরা একটু বেশী বাঁধার মুখে পড়েছিলাম। জুভেন্টাসের মত দলের বিপক্ষে ভুল করার কোন সুযোগ নেই।
এদিকে দিনের শুরুতে মারেক হামসিকের রেকর্ড গোলে সাম্পদোরিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে নাপোলি। নাপোলির হয়ে ক্যারিয়ারের ১১৬তম গোল করে হামসিক সর্বকালের সর্বোচ্চ গোলদাতা দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন। ম্যাচ শেষে নিজের এই অনন্য রেকর্ড সম্পর্কে ৩০ বছর বয়সী স্লোভাক তারকা বলেছেন, ম্যারাডোনার মত কিংবদন্তী একজন খেলোয়াড়ের রেকর্ড ছাড়িয়ে যাওয়াতে সত্যিই আমি গর্বিত। এই ১১৬টি গোলের পিছনে আমার সতীর্থদের অবদান রয়েছে। আজকের এই জয়টা বেশ গুরুত্বপূর্ণ ছিল।
ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যেই গ্যাস্টন রামিরেজের ফ্রি-কিক নাপোলি গোলরক্ষক পেপে রেইনাকে বোকা বানালে এগিয়ে যায় সাম্পদোরিয়া। কিন্তু সাও পাওলো স্টেডিয়ামে ১৬ মিনিটেই এ্যালানের গোলে সমতা ফেরে। ২৭ মিনিটে ফ্যাবিও কুয়াগিলারেলার স্পট কিকে আবারো এগিয়ে যায় সফরকারীরা। ৩৩ মিনিটে ড্রিয়েস মারটেনসের ক্রস থেকে ইনজুরি কাটিয়ে দলে ফেরা লোরেনজে ইনসিগনে নাপোলিকে ম্যাচে ফেরান। কিন্তু ৩৯ মিনিটে অধিনায়াক হামসিকের হাত ধরে নাপোলির জয় নিশ্চিত হয়।