ঢাকা, সোমবার, জানুয়ারী ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : ঢাবি সিনেটে ২৫জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফলাফল প্রকাশ   |   জাতীয় সংসদ : কৃষি কাজে ভূ-গর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিল-২০১৮ সংসদে পাস * সরকার ১৭৮টি নদী খনন করার পরিকল্পনা গ্রহণ করেছে : শাজাহান খান * প্রত্যেক বিভাগীয় শহরে বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে : তথ্য প্রতিমন্ত্রী তারানা * ঢাকা ইউএইকে আরো বাংলাদেশী শ্রমিক নিয়োগের আহ্বান জানাবে * বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এডিবি বৃহৎ অংশীদার : খন্দকার মোশাররফ * আগামীকাল সরস্বতী পূজা   |    অর্থনীতি : দাম বেড়েছে ১৬৮টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত ৫৪ কোম্পানির শেয়ার * রাশিয়ায় তৈরি পোশাক রপ্তানিতে ডিউটি ও কোটা ফ্রি সুবিধা চাইলেন বাণিজ্যমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : জ্ঞানার্জনে ব্রতী হয়ে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর * এস এম আতিউর রহমানের ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক * ভূমির মালিকানা পার্বত্য চট্টগ্রামবাসীরই থাকবে : প্রধানমন্ত্রী    |    বিভাগীয় সংবাদ : সরস্বতী পূজা উপলক্ষে জেলার বিভিন্ন স্থানে বসেছে প্রতিমার হাট * মাগুরায় অস্বচ্ছল ও অসুস্থ ব্যক্তির মাঝে অনুদানের চেক বিতরণ * রংপুরকে আধুনিক সিটি কর্পোরেশন হিসেবে গড়ে তুলতে চাই : নবনির্বাচিত মেয়র   |   রাষ্ট্রপতি : শিক্ষাবিদ নুরুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক * সম্প্রীতির ঐতিহ্যকে সুদৃঢ় করতে নিজ-নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে : রাষ্ট্রপতি * বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির আখেরি মোনাজাতে অংশগ্রহণ    |    জাতীয় সংবাদ : নির্বাচন নিয়ে বিএনপি কী রূপরেখা দেয় সেটার অপেক্ষায় আছি : ওবায়দুল কাদের * সহায়ক সরকারের প্রস্তাব বিএনপির চক্রান্তের রাজনীতির অংশ : তথ্যমন্ত্রী * আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে অতর্কিত হামলায় সরকারপন্থী ১৮ মিলিশিয়া নিহত *যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের অর্থায়নে সোমবার ভোট *প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের এক বছর ॥ হাজারো নারীর বিক্ষোভ   |   খেলাধুলার সংবাদ : জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারালো শ্রীলংকা * জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারালো শ্রীলংকা *আইপিএলে এলিট তালিকায় সাকিব *অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদাল   |   

জাতীয় এ্যাথলেটিক্স শুরু হচ্ছে শুক্রবার

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পুষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় শুক্রবার শুরু হচ্ছে ৪১তম জাতীয় সিনিয়র অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ।
চৗাম্পিয়নশীপের উদ্বোধন করতে গতকালই ঢাকায় এসেছেন আইএএএফ সহসভাপতি ও এশিয়ান এ্যাথলেটিক্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট কাতারের জেনারেল দাহলান আল হামাদ। তিনদিনের সফরে ঢাকায় এসেছেন তিনি। আন্তর্জাতিক পর্যায়ে দেশের অ্যাথলেটিকসের অবস্থা দেখাতেই মূলত তাকে আনা হচ্ছে বলে ফেডারেশন সূত্রে জানা গেছে।
আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলনে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জানান, বাংলাদেশে এশিয়ান অ্যাথলেটিকসের প্রথম কোন বড় কর্তা আসছেন। আশা করি আমাদের খেলা দেখে তিনি বাংলাদেশের অ্যাথলেটিকস সম্পর্কে নতুন ধারনা নিয়ে যাবেন। পাশাপাশি তার কাছ থেকে বিভিন্ন ধরনের সহায়তার প্রত্যাশা করছেন ফেডারেশনের কমৃকর্তরা। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ফেডাশেনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম ও শাহ আলম এবং ইকবাল হোসেন, সদস্য জয়ন্ত কুমার দেব ও কবিরুজ্জামান কবির এবং ৪১তম জাতীয় এ্যাথলেটিক্সের পৃষ্ঠপোষক এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাজ্জাজ বিন মাহফুজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
দাহলান আল হামাদ এশিয়ান অ্যাথলেটিকসের এই সভাপতি একই সঙ্গে আন্তর্জাতিক অ্যমেচার আথলেটিকস ফেডারেশনের (আইএএএফ) সহ-সভাপতি পদেও রয়েছেন। হামাদের তিনদিনের বাংলাদেশ সফরে বেশকিছু কর্মসূচিও নির্ধারণ করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। আজ বিকেল সাড়ে পাঁচটায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর রাত নয়টায় নগরীর একটি হোটেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের সঙ্গে সাক্ষাত করেন তিনি। আগামীকাল সকাল ১০টায় ধানমন্ডিস্থ ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। দুপুর ১২টায় ঢাকা ক্যান্টনমেন্টে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মো. শফিউল হকের সঙ্গে সাক্ষাত করবেন।
বিকেল চারটায় সচিবালয়ে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের সঙ্গে দেখা করবেন। শুক্রবার দুপুর তিনটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া জাতীয় সিনিয়র অ্যাথলেটিকসের উদ্বোধন করবেন। শনিবার সকালে ঢাকা ছেড়ে যাবেন দাহলান আল হামাদ।
জাতীয় এ্যাথলেটিক্সের এবারের আসরে দেশের ৬৪ জেলা, আট বিভাগ, বিশ্বিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সার্ভিসেস দলের প্রায় ৫০০ অ্যাথলেট অংশ নেবে। তিনদিনের প্রতিযোগিতায় পুরুষদের ২২টি এবং মহিলাদের ১৪টি ইভেন্টে অংশ নেবে। প্রতিয়োগিতার বাজেট প্রায় ১৬ লাখ ৩৪ হাজার টাকা যার মধ্যে আট লাখ টাকা প্রদান করবে পৃষ্টপোষক প্রতিষ্ঠান। রবিবার প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী ঘোষনা করবেন ফেডারেশনের সভাপতি এ এস এম আরী কবির।